php glass

সিলেটে বিএনপির ১২ নেতাকর্মী আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিএনপি লোগো

walton

সিলেট: সিলেটে বিএনপির বিভাগীয় সমাবেশকে সামনে রেখে ধড়পাক শুরু হয়েছে। এরই মধ্যে সিলেটের তিন উপজেলা থেকে বিএনপি ও অঙ্গসংগঠনের ১২ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

রোববার (২২ সেপ্টেম্বর) রাতে সাড়ে ৮টায় বিভিন্ন উপজেলায় ২৪ সেপ্টেম্বর নগরের রেজিস্ট্রারি মাঠের বিভাগীয় সমাবেশকে সামনে রেখে একযোগে প্রচারপত্র বিলি করার সময় তাদের আটক করা হয়।
 
জকিগঞ্জ উপজেলা সদর থেকে আটকরা হলেন-উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শফিকুর রহমান, উপজেলা বিএনপির যুব বিষয়ক সম্পাদক মাসুক আহমদ, ছাত্রদল নেতা রাশেদ আহমদ, জাকির আহমদ ও তারেক আহমদ।
 
জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মো. আব্দুন নাসের বিএনপি ও অঙ্গসংগঠনের ৫ নেতাকর্মীকে আটকের সত্যতা নিশ্চিত করেছেন।
 
গোলাপগঞ্জ থেকে আটকরা হলেন- উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নোমান উদ্দিন মুরাদ, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান উজ্জল। 

গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমানের মিজান এ তথ্য নিশ্চিত করেন।
 
ফেঞ্চুগঞ্জ থেকে আটক হন- উপজেলা যুবদল নেতা মাওলানা বাহাউদ্দিন, যুবদল নেতা শামীম আহমদ ও চঞ্চল হোসেন, উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মেহেদি হাসান রাফি। ফেঞ্চুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ বদরুজ্জামান এ তথ্য নিশ্চিত করে বলেন, আটকরা বিশেষ ক্ষমতা আইনের মামলার আসামি। লিফলেট বিতরণকালে তাদের আটক করা হয়েছে।
 
সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ ১২ জনকে আটকের সত্যতা নিশ্চিত করে বলেন,  বিভিন্ন উপজেলা থেকে নেতাকর্মীদের আটকের খবর আসছে। এই গণগ্রেফতারের মাধ্যমে নেতাকর্মীদের মধ্যে আতংক ছড়ানো হচ্ছে। যাতে সমাবেশে লোক সমাগম বন্ধ করা যায়। কিন্তু কোনো ষড়যন্ত্রই সফল হবেনা। সব জুলুম-নিপীড়ন ও গণগ্রেপ্তারের উপেক্ষা করে রেজিস্ট্রারি মাঠে নতুন ইতিহাস সৃষ্টি হবে।
 
জেলা বিএনপির সহ দফতর সম্পাদক আব্দুল মালেক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১২ জন আটকের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জেলা বিএনপির নেতারা। এক বিবৃতিতে সিলেট জেলা বিএনপি সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম ও সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, ২৪ সেপ্টেম্বরের বিভাগীয় সমাবেশ বানচাল করতে নানা ষড়যন্ত্র চলছে। এর অংশ হিসেবে সিলেটের বিভিন্ন উপজেলা জুড়ে নেতাকর্মীদের উপর গণগ্রেপ্তার চালানো হচ্ছে।
 
নেতারা হুঁশিয়ারি দিয়ে বলেন, গণগ্রেপ্তার চালিয়ে সমাবেশ বানচাল করা যাবেনা। সমাবেশ সফলের মাধ্যমে প্রমাণ হবে ফ্যাসিবাদের যাতাকলে পিষ্ট হয়েও সিলেট বিএনপি এখনো স্বগৌরবে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। গণগ্রেপ্তারের নামে হয়রানি বন্ধ করে আটক নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি জানান তারা।
 
বাংলাদেশ সময়: ০৬০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
এনইউ/এসএইচ

সু চির অস্বীকার: রোহিঙ্গারা বললেন ‘মিথ্যুক’
সোলায়মানের পদত্যাগ নিয়ে জামায়াতে তোলপাড়
রাজশাহীর মধ্য শহর থেকে বাস টার্মিনাল সরবে আগামী বছর
স্মার্ট রেফ্রিজারেটরের বিজ্ঞাপনে মাশরাফি
নেপিদোতে বাংলাদেশ-মিয়ানমার সেনাপ্রধানদের বৈঠক


এবার রাজ্যসভায়ও পাস হলো ‘বিতর্কিত’ নাগরিকত্ব সংশোধনী বিল
আগুনের সূত্রপাত ‘গ্যাস রুমে’, নেভাতে গিয়েই দগ্ধ শ্রমিকরা
বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম উদ্বোধন করলেন মেয়র আতিকুল
মেডিক্যাল বোর্ডের রিপোর্ট কোর্টে, শুনানি বৃহস্পতিবার
চট্টগ্রামে বিজয় স্তম্ভ ও মুক্তিযুদ্ধ জাদুঘর হবে