php glass

আওয়ামী লীগের সম্মেলন ২০-২১ ডিসেম্বর

শামীম খান ও মহিউদ্দিন মাহমুদ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভা

walton

ঢাকা: গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় চলতি বছরের ২০ ও ২১ ডিসেম্বর দলটির ২১তম ত্রি-বার্ষিক সম্মেলন করার সিদ্ধান্ত হয়েছে। 

শনিবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় সূচনা বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় দলের কার্যনির্বাহী সংসদের প্রায় সব সদস্যই উপস্থিত ছিলেন। সভা শেষে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের এ কথা জানান।

বৈঠকে সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে বলে সূত্র জানায়।

বৈঠক সূত্র জানায়, সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এবং সদস্য সচিব দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। কর্যনির্বাহী সংসদের সব সদস্য এই প্রস্তুতি কমিটির সদস্য।

সূত্র জানায়, বৈঠকে শেখ হাসিনা কেন্দ্রীয় সম্মেলনের আগে জেলা-উপজেলাসহ একেবারে তৃণমূল পর্যন্ত সব মেয়াদোত্তীর্ণ কমিটির সম্মেলন সম্পন্ন করার নির্দেশ দেন।

আওয়ামী লীগ সভাপতি বলেন, সম্মেলনের সময় দেখা যায় জেলা-উপজেলার তৃণমূলের নেতারা তাদের মতো করে কমিটি করে দিয়ে আসে। এটা করা যাবে না। স্থানীয় নেতা এবং সংসদ সদস্যদের সঙ্গে নিয়ে আলাপ-আলোচনা করে কমিটি দিতে হবে।

বৈঠকের শুরুতে সূচনা বক্তব্যে আওয়ামী লীগ সভাপতি সংগঠনকে তৃণমূল পর্যায় পর্যন্ত সুসংগঠিত করে গড়ে তুলতে নেতাকর্মীদের নির্দেশ দেন।

সূচনা বক্তব্য শেষে দলের কার্যনির্বাহী সংসদের নেতাদের নিয়ে রুদ্ধদ্বার বৈঠক করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

সম্মেলনের জন্য প্রস্তুতির নেওয়ার নির্দেশ দিয়ে তিনি আরও বলেন, নিয়মিতভাবে যাতে আমাদের জাতীয় সম্মেলন হয়, সেজন্য এখন থেকেই প্রস্তুতি নিতে হবে।

নেতাকর্মীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগের ওপর মানুষের বিশ্বাস আস্থা ধরে রাখতে হবে। মানুষের আকাঙ্ক্ষা পূরণে কাজ করতে হবে। আওয়ামী লীগের তৃণমূল পর্যায় পর্যন্ত যেসব নেতাকর্মী আছে তাদের প্রত্যেককে আন্তরিকতা নিয়ে কাজ করতে হবে।

এক্ষেত্রে সবাইকে দায়িত্বশীল ভূমিকা রাখার কথাও বলেন আওয়ামী লীগ সভাপতি।

প্রতি তিন বছর পর পর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন হয়। এর আগে সর্বশেষ ২০১৬ সালের ২৩ অক্টোবর দলটির সম্মেলনে সভাপতি পদে শেখ হাসিনা টানা অষ্টমবারের মতো নির্বাচিত হন। তার সঙ্গে সাধারণ সম্পাদক পদে নতুন মুখ হিসেবে এসেছিলেন ওবায়দুল কাদের। হিসেব অনুযায়ী আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির মেয়াদ পূরণের দুই মাসের মাথায় এই সম্মেলন হচ্ছে।

**আস্থা ধরে রাখতে নেতাকর্মীদের দায়িত্বশীল হওয়ার নির্দেশ

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৯
এমইউএম/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন: রাজনীতি আওয়ামী লীগ
রাজশাহীর ‘টিপু রাজাকারে’র রায় বুধবার
গাজীপুরে পুলিশ পরিচয়ে ডাকাতি, ৪০ লাখ টাকার স্বর্ণ লুট
বাকলিয়ায় ওষুধের দোকানে আগুন
শীতে পুরুষের ত্বকেরও যত্ন প্রয়োজন
শেষবারের মতো নিজ বাসায় অজয় রায়


জেনে নিন বিপিএলের টিকিটের মূল্য
তদারকির অভাবে পশ্চিম রেলে বেহাল দশা, ঘটছে দুর্ঘটনা
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
আমরণ অনশনে পাটকল শ্রমিকেরা
বাবা হলেন জনপ্রিয় কৌতুকাভিনেতা-উপস্থাপক কপিল শর্মা