php glass

জিয়ার আইনেই আপনি আ’লীগের সভানেত্রী: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দোয়া মাহফিলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ অতিথিরা, ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: প্রধানমন্ত্রীর উদ্দেশে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আপনি আজকে আওয়ামী লীগের সভাপতি, এটাতো জিয়াউর রহমানের দান। আপনি আওয়ামী লীগের সভাপতি থাকতে পারতেন না, যদি সেদিন রাষ্ট্রপতি জিয়াউর রহমান রাষ্ট্রপতি পদে থেকে পিপলস পলিটিক্যাল পার্টি রেজ্যুলেশন আইন না করতেন। সেখানে দরখাস্ত করে ‘আওয়ামী লীগ বাকশাল’ থেকে আওয়ামী লীগ হলো। এখন আপনি বলেন, জিয়াউর রহমান বাংলাদেশের রাষ্ট্রপতি ছিলেন, সেটা না-কি অবৈধ ছিল। হ্যাঁ, আপনার কাছে অবৈধ।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় পবিত্র আশুরা উপলক্ষে জাতীয়তাবাদী ওলামা দল আয়োজিত দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, রাষ্ট্র ও সমাজ থেকে ইনসাফ উঠে গেছে। কুৎসা ও অপপ্রচারের নীতি তৈরি করেছে আওয়ামী লীগ। আওয়ামী লীগ একটি মিথ্যার কোম্পানি। সেই কোম্পানির বিজ্ঞাপন ম্যানেজার সেজেছেন ওবায়দুল কাদের আর সহকারী হচ্ছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। আর এই মিথ্যার কোম্পানির চেয়ারম্যান প্রধানমন্ত্রী। তার প্রতিটি পদক্ষেপ হচ্ছে হিংসা আর বিদ্বেষ ছড়ানো আর কুৎসা রটানোর।

তিনি বলেন, ডাকাতরা যখন কোনো বাড়ি দখল করে, তখন ডাকাত কী বলবে আমি অবৈধ কাজ করছি। কখনই বলবে না। বলবে, আমি এটা ন্যায়সংগত কাজ করছি। যার বাড়ি ডাকাতি হয়, সে বুঝতে পারে যে তার ক্ষতি হয়েছে। একইভাবে দেশের মালিক জনগণ, তারা বুঝতে পারছে, তাদের ভোটাধিকার, কথা বলার স্বাধীনতা, খবরের কাগজ পড়ার স্বাধীনতা, তাদের চলাচলের স্বাধীনতা আওয়ামী লীগ কেড়ে নিয়েছে।

এসময় ওলামা দলের সভাপতি মাওলানা শাহ মো. নেসারুল হক, সাধারণ সম্পাদক মাওলানা নজরুল ইসলাম, যুগ্ম সম্পাদক মাওলানা রফিকুল ইসলাম, তাঁতী দলের সভাপতি আবুল কালাম আজাদ, বিএনপির সহ দফতর সম্পাদক বেলাল আহমেদ, নির্বাহী সদস্য আবেদ রাজা প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে কারবালার শহীদদের আত্মার মাগফেরাত, দেশ ও জাতির মঙ্গল, খালেদা জিয়ার সুস্থতা কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৯
এমএইচ/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: রাজনীতি বিএনপি
ksrm
আন্দোলনের মুখে ইবি প্রক্টরের অব্যাহতি
ফরিগঞ্জে সড়ক দুর্ঘটনায় এনজিও কর্মকর্তা নিহত
বিজয়নগর সায়েম টাওয়ার থেকে আটক ১৭
চট্টগ্রাম বিভাগীয় ফুটবলে চ্যাম্পিয়ন ছাগলনাইয়া পাইলট
ইয়েমেনের কাছে হেরে গেলো বাংলাদেশের কিশোররা


বৃক্ষরোপণে জীবনমান উন্নত হবে: এমএ মালেক
ঈশ্বরদীতে ছাত্রলীগ নেতা ইয়াবাসহ গ্রেফতার
সিডনিতে অনুষ্ঠিত হলো মহালয়া
মেলান্দহে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
আমার ক্যারিয়ার আমৃত্যু অটুট থাকবে: বিদ্যা বালান