php glass

ছাত্রদলের নির্বাচনে প্রার্থীদের প্রতি নির্দেশনা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছাত্রদলের লোগো

walton

ঢাকা: ছাত্রদলের নির্বাচনী প্রচারণায় পুরোনো ছবি ও সাবেক ছাত্রনেতাদের নাম ব্যবহার না করার অনুরোধ জানিয়েছেন জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সভাপতি-সাধারণ সম্পাদক ও নেতারা।

রোববার (৮ সেপ্টেম্বর) দিনগত রাতে গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে তারা একথা জানান। 

বিবৃতিতে সাবেক ছাত্র নেতারা বলেন, ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিলকে কেন্দ্র করে আমরা সাবেক ছাত্রদল সভাপতি, সাধারণ সম্পাদকরা বিশেষ করে ষষ্ঠ কাউন্সিলে নির্বাচন পরিচালনা, যাচাই-বাছাই ও আপিল কমিটির সঙ্গে সংশ্লিষ্ট সাবেক ছাত্রনেতা অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে, কিছু প্রার্থী বা সমর্থকরা তাদের নির্বাচনী প্রচারণায় সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশেষ করে ফেসবুকে সাবেক কোনো কোনো ছাত্রনেতার নাম ও বিভিন্ন প্রোগ্রামের পুরনো ছবি ব্যবহার করে নিজেদের অনুকূলে প্রচারণা চালাচ্ছেন- এর ফলে কারও মনে বিভ্রান্তি সৃষ্টি হতে পারে। যা কোনোভাবেই কাম্য নয়, বরং অত্যন্ত দুঃখজনক।

নেতারা আরও বলেন, আমরা অত্যন্ত দৃঢ়তার সঙ্গে উল্লেখ করতে চাই যে, একটি অবাধ, সুষ্ঠু, স্বচ্ছ, সুন্দর কাউন্সিল অনুষ্ঠানের স্বার্থে আমাদের অবস্থান নির্মোহ ও পক্ষপাতহীন এবং কোনোক্রমেই কোনো বিশেষ প্রার্থীর প্রতি আমাদের অনুরাগ বা আনুকূল্য নেই। 

দলের অভ্যন্তরে গণতন্ত্র চর্চার এ প্রক্রিয়ায় আমরা বিশ্বাস করি, একটি নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে দেশের হারানো গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে নেতৃত্বদানের যোগ্য নেতৃত্ব কাউন্সিলরা বেছে নিতে তাদের বিবেক ও প্রজ্ঞাকে কাজে লাগাবেন।

আমাদের প্রাণপ্রিয় দেশনেত্রী খালেদা জিয়া দীর্ঘ ২০ মাস স্বৈরাচারের কারাগারে মিথ্যা ও সাজানো মামলায় অবিচারের শিকার হয়ে বন্দি রয়েছেন। এটি বাংলাদেশের রাজনীতির ইতিহাসে একটি কালো অধ্যায় হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। এমনি প্রেক্ষাপটে কাউন্সিলরদের প্রতি আমাদের আহ্বান তারা যেন আগামীর এমন এক ছাত্র নেতৃত্ব নির্বাচন করেন- যারা দেশনেত্রীর কারামুক্তির আন্দোলনকে বেগবান করে জনগণের ক্ষমতায়নের লড়াইকে যৌক্তিক লক্ষ্যে নিয়ে যেতে সক্ষম হয়।

আমরা সব প্রার্থী ও তাদের সমর্থকদের সতর্ক করে বলতে চাই, কোনো মহল যেন ছাত্রদলের কাউন্সিল সংশ্লিষ্ট কমিটিভুক্ত সাবেক কোনো ছাত্রনেতার নাম কোনোক্রমেই ব্যবহার না করেন। এর অন্যথা হলে দায়ীদের ব্যাপারে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হবে।

কাউন্সিলরদের প্রতি যোগ্য প্রার্থী নির্বাচনে তাদের রাজনৈতিক আদর্শ ও বিবেকের প্রতি দায়বদ্ধ থাকার আহ্বান জানাচ্ছি।

বিবৃতিতে স্বাক্ষর করেছেন, শামসুজ্জামান দুদু, ড. আসাদুজ্জামান রিপন, আমান উল্লাহ আমান, রুহুল কবির রিজভী আহমেদ, ফজলুল হক মিলন, খায়রুল কবির খোকন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, কামরুজ্জামান রতন, হাবিব-উন-নবী খান সোহেল, এ বি এম মোশাররফ হোসেন, আজিজুল বারী হেলাল, শফিউল বারী বাবু, সুলতান সালাউদ্দিন টুকু, আমিররুল ইসলাম খান আলীম, আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, হাবিবুর রশিদ হাবিব, রাজিব আহসান, মো. আকরামুল হাসান।

বাংলাদেশ সময়: ১০৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৯
এমএইচ/আরবি/

ksrm
ফরিগঞ্জে সড়ক দুর্ঘটনায় এনজিও কর্মকর্তা নিহত
বিজয়নগর সায়েম টাওয়ার থেকে আটক ১৭
চট্টগ্রাম বিভাগীয় ফুটবলে চ্যাম্পিয়ন ছাগলনাইয়া পাইলট
ইয়েমেনের কাছে হেরে গেলো বাংলাদেশের কিশোররা
বৃক্ষরোপণে জীবনমান উন্নত হবে: এমএ মালেক


ঈশ্বরদীতে ছাত্রলীগ নেতা ইয়াবাসহ গ্রেফতার
সিডনিতে অনুষ্ঠিত হলো মহালয়া
মেলান্দহে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
আমার ক্যারিয়ার আমৃত্যু অটুট থাকবে: বিদ্যা বালান 
সাদামাটা আয়োজনে ইমরানের ‘ভুলে যেতে শিখিনি’