রওশন বিরোধী দলীয় নেতা, জিএম কাদের উপনেতা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রওশন এরশাদ ও জিএম কাদের

walton

ঢাকা: সংসদের বিরোধী দলীয় নেতা হিসেবে রওশন এরশাদ এবং সংসদ উপনেতা হিসেবে জিএম কাদেরের নাম স্পিকারের কাছে পাঠিয়েছে জাতীয় পার্টি। জিএম কাদেরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল স্পিকারের সঙ্গে দেখা করে চিঠি নিয়ে দলের এই সিদ্ধান্তের কথা জানিয়ে এসেছেন।

রোববার (০৮ সেপ্টেম্বর) রাতে সংসদ অধিবেশন মুলতবির পর জাতীয় পার্টির এই প্রতিনিধি দলটি সংসদ ভবনে স্পিকারের কার্যালয়ে দেখা করেন। এ সময় জিএম কাদেরের সঙ্গে দলের প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ, আবু হোসেন বাবলাসহ ৭/৮ জন সদস্য ছিলেন। 

আবু হোসেন বাবলা বাংলানিউজকে জানিয়েছেন, আমাদের পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের সঙ্গে আমরা স্পিকারের কাছে গিয়েছিলাম। তিনি পার্টির চেয়ারম্যান হিসেবে পার্টির সিদ্ধান্তের বিষয়ে স্পিকারকে লিখিতভাবে জানিয়ে এসেছেন। সেটা হলো জিএম কাদের পার্টি চেয়ারম্যান। আমাদের সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ বিরোধী দলের নেতা এবং জিএম কাদের বিরোধী দলের উপ-নেতা। এটা পার্টির সিদ্ধান্ত, এটাই তিনি জানিয়ে এসেছেন।

এদিকে একাদশ সংসদের চতুর্থ অধিবেশনের শুরুতে সদ্য প্রয়াত বিরোধী দলের নেতা এরশাদের শোক প্রস্তাবের উপর আলোচনার সময় রওশন এরশাদ বিরোধী দলের নেতার আসন থেকেই আলোচনায় অংশ নেন। 

রওশন এরশাদ বিরোধী দলের নেতা এবং জিএম কাদের বিরোধী দলের উপনেতা- জাতীয় পার্টিতে এ সিদ্ধান্ত হলেও এবং স্পিকারকে তা জানানো হলেও এখনও গেজেট প্রকাশ করা হয়নি। তবে একটি সূত্র থেকে জানা গেছে, দুয়েক দিনের মধ্যেই এ সংক্রান্ত গেজেট প্রকাশ করা হবে।

এরশাদের শোক প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে রওশন এরশাদ আবেগঘন কণ্ঠে বলেন, স্বামীর শোক প্রস্তাবের উপর আলোচনা করা যে কতটা কঠিন সেটা বলে বোঝাতে পারছি না। তারপরও সংসদের রেওয়াজ অনুযায়ী আলোচনা করতে হচ্ছে। 

তিনি এ সময় এরশাদের উন্নয়নের কথা তুলে ধরে বলেন, এরশাদ সাহেব যদি ক্ষমতায় আরও থাকতে পারতেন তাহলে আরও অনেক উন্নয়ন হতো। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, উন্নয়ন হচ্ছে। আশা করি এই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২২৫৪ ঘন্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৯
এসকে/এমএইচএম

Nagad
বুধবার ফুলকোর্ট সভা ডেকেছেন প্রধান বিচারপতি
কণ্ঠশৈলীর জন্য অমর হয়ে থাকবেন এন্ড্রু কিশোর: রুনা লায়লা
এন্ড্রু কিশোরের মৃত্যুতে শোকে মুহ্যমান রাজশাহী
দেশব্যাপী উদীচীর প্রতিবাদ সমাবেশ
শেবাচিমে করোনা উপসর্গ নিয়ে ২ রোগীর মৃত্যু


আমার নিঃশ্বাস বন্ধ হয়ে আসছে: আলম খান
ঢাকার জেলা ও দায়রা জজ হলেন শওকত আলী চৌধুরী
দুবাইয়ে বিমানের ২ ফ্লাইট
আয়মান সাদিককে হত্যার হুমকি, তদন্তে পুলিশ
আমরা আজীবন আপনার অবদানের জন্য ঋণী হয়ে থাকবো: জয়া