php glass

জিএম কাদের নাকি রওশন, ‘নাক গলাবেন’ না কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জিএম কাদের, ওবায়দুল কাদের ও রওশন এরশাদ (ফাইল ফটো)

walton

ঢাকা: হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর তার ভাই জিএম কাদের, নাকি স্ত্রী রওশন এরশাদ জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা হবেন সে বিষয়ে ‘নাক গলানোর কিছু নেই’ বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

জাতীয় পার্টির চেয়ারম্যানের পদের মতো জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা কে হবেন তা নিয়ে জিএম কাদের এবং রওশনকে নিয়ে এখন জোর আলোচনা।
 
এরই মধ্যে রওশন এরশাদ বিরোধীদলের নেতা এবং কাউন্সিল পর্যন্ত জিএম কাদের জাতীয় পার্টির চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা।
 
ওবায়দুল কাদের সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, জাতীয় পার্টি যাকেই লিডার অব দ্য অপজিশন বানাবে তাকেই আমরা ওয়েলকাম করবো, এক্সস্পেট করবো। এটা জাতীয় পার্টির অভ্যন্তরীণ ব্যাপার, তাদের পার্লামেন্টারি বোর্ড ঠিক করবে বিরোধীদলের নেতা কে হবে। এটা তাদের গঠনতন্ত্রের ব্যাপার, এখানে আমাদের ‘নাক গলানোর বিষয় নেই’।
 
হংকংয়ের মতো একটা ডেমোনেস্ট্রেশন করুক না!
অপর এক প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, বিএনপি ও ঐক্যফ্রন্ট বৈঠক করতে চেয়েছে, করেছে; এ নিয়ে তাদের কোনো মন্তব্য থাকতে পারে না। তাদের কোনো রকম বাধা দেওয়া হচ্ছে না। তারা অনুমতি চাইলে স্পেস প্রোভাইড করা হচ্ছে। সভা-সমাবেশে কোনো বাধা রাজনৈতিকভাবে করা হচ্ছে না।
 
কারাবন্দি বিএনপি প্রধান খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এ বক্তব্য নিয়ে কাদের বলেন, আমরা বলেছি লিগ্যাল ম্যাটারও লিগ্যাল ব্যাটেল করেই সমাধান করে করতে হবে। তারা যদি আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করতে পারেন সে ধরনের আন্দোলন করতে পারেন, তারা হংকংয়ের মতো একটা ডেমোনেস্ট্রেশন করুন না, ৫০০ লোক নিয়ে একটি মিছিলও করতে পারেনি, দেড় মিনিট আন্দোলন দেশব্যাপী করতে পারেনি।
 
‘এখন তাদের নেতারা এক সুরে বলছেন আন্দোলন ছাড়া মুক্তির পথ নেই, তারা আন্দোলন করুন, আন্দোলন করছেন না কেন? তাদের কে না করেছে। লেট দেম লঞ্চ অ্যা মুভমেন্ট টু ইনশিওর খালেদা জিয়া রিলিজ।’
 
উচ্ছ্বসিত মিলার
মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারের সফর নিয়ে ওবায়দুল কাদের বলেন, উনি টুঙ্গিপাড়া গেছেন ভালো লেগেছে উনার, বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন। আসার পথে পদ্মাসেতু নির্মাণ কাজ উনি দেখছেন। সেতু বিভাগের বোটে করে ঘুরে ঘুরে দেখেছেন উনার খুব ভালো লেগেছে। আমরা যে হসপিটালিটি দিয়েছি সেজন্য উনি ধন্যবাদ জানিয়েছেন।
 
বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৯
এমআইএইচ/এইচএ/

** পাকিস্তানপন্থি এনজিও রোহিঙ্গাদের নিয়ে বিশৃঙ্খলা করছে

ksrm
জাতীয় নারী দাবায় শীর্ষস্থানে রানী হামিদ
আন্দোলনের মুখে ইবি প্রক্টরের অব্যাহতি
ফরিগঞ্জে সড়ক দুর্ঘটনায় এনজিও কর্মকর্তা নিহত
বিজয়নগর সায়েম টাওয়ার থেকে আটক ১৭
চট্টগ্রাম বিভাগীয় ফুটবলে চ্যাম্পিয়ন ছাগলনাইয়া পাইলট


ইয়েমেনের কাছে হেরে গেলো বাংলাদেশের কিশোররা
বৃক্ষরোপণে জীবনমান উন্নত হবে: এমএ মালেক
ঈশ্বরদীতে ছাত্রলীগ নেতা ইয়াবাসহ গ্রেফতার
সিডনিতে অনুষ্ঠিত হলো মহালয়া
মেলান্দহে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত