php glass

‘রোহিঙ্গা নিয়ে ঝামেলায় আছি, সরকার সমাধান করতে পারছে না’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আয়োজিত সভায় অতিথিরা।

walton

ঢাকা: জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেন, ১০-১৫ লাখ রোহিঙ্গাকে নিয়ে আমরা বড় ঝামেলায় আছি। আওয়ামী লীগ সরকারও এ সমস্যার সমাধান করতে পারছে না।

শনিবার (৭ সেপ্টেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এনডিএমের উদ্যোগে ভারতের কাশ্মীরে মুসলিমদের ওপর নির্যাতনের প্রতিবাদে আয়োজিত এক সভায় তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে ববি হাজ্জাজ বলেন, ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ এক প্রেসিডেন্সিয়াল অর্ডারের মাধ্যমে মুসলিম-অধ্যুষিত রাজ্যটির বিশেষ সুবিধা দেওয়া সাংবিধানিক আইনটি বাতিল করেন। ভারতের বিজেপি সরকার ধারাবাহিকভাবে মুসলিমদের ওপর মানসিক অত্যাচার চালিয়ে আসছে।

‘কাশ্মীরের অধিকার কেড়ে নেওয়ার মাধ্যমে এখন তা সহিংস রূপ নিয়েছে। অন্যদিকে আসামে ১৯ লাখ লোকের নাগরিকত্ব বাতিলের মাধ্যমে তারা সুকৌশলে ভারত থেকে মুসলিম বিতাড়িত করার মহাপরিকল্পনা হাতে নিয়েছে।’

তিনি বলেন, ‘আমরা এই মুহূর্তে ১০ থেকে ১৫ লাখ রোহিঙ্গাকে নিয়ে বড় ঝামেলায় আছি। যার সমাধান আওয়ামী লীগ সরকারও করতে পারছে না। মিয়ানমারকে কোনো ধরনের হুমকি দিতেও তারা নারাজ। তাহলে মিয়ানমার কেন কোনো সমাধানে আসবে? বিশেষ করে যখন ভারত, চীন কেউই আমাদের হয়ে কথা বলছে না?

এনডিএম’র চেয়ারম্যান বলেন, ভারতের বিজেপি সরকার তো উল্টো এই সুযোগ নিতে চেষ্টা করছে আসামে। এনডিএম ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে। আমরা দেশের জনগণকে সঙ্গে নিয়ে তাদের সীমান্ত অভিমুখে যাত্রা করে এই আগ্রাসনের বিরুদ্ধে গর্জে উঠব।

এনডিএম’র যুগ্ম মহাসচিব হুমায়ন পারভেজ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন- মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, বাংলাদেশ কংগ্রেসের চেয়ারম্যান রেজাউল ইসলাম, বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব ইয়ারুল ইসলাম, জেএসডি (রব) মহাসচিব আব্দুল মালেক রতন, পিডিপির যুগ্ম মহাসচিব মো. মনির, গণফ্রন্টের সভাপতি জাকির হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০১৯
ইইউডি/এসএ

ksrm
আন্দোলনের মুখে ইবি প্রক্টরের অব্যাহতি
ফরিগঞ্জে সড়ক দুর্ঘটনায় এনজিও কর্মকর্তা নিহত
বিজয়নগর সায়েম টাওয়ার থেকে আটক ১৭
চট্টগ্রাম বিভাগীয় ফুটবলে চ্যাম্পিয়ন ছাগলনাইয়া পাইলট
ইয়েমেনের কাছে হেরে গেলো বাংলাদেশের কিশোররা


বৃক্ষরোপণে জীবনমান উন্নত হবে: এমএ মালেক
ঈশ্বরদীতে ছাত্রলীগ নেতা ইয়াবাসহ গ্রেফতার
সিডনিতে অনুষ্ঠিত হলো মহালয়া
মেলান্দহে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
আমার ক্যারিয়ার আমৃত্যু অটুট থাকবে: বিদ্যা বালান