php glass

সাম্রাজ্যবাদের পাতা ফাঁদে পা দেওয়া চলবে না: সেলিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন মুজাহিদুল ইসলাম সেলিম। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: বাংলাদেশ কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, দুঃশাসন, সাম্রাজ্যবাদ, সাম্প্রদায়িকতা এবং ভোটের অধিকারের যে লড়াই আমরা করছি, তা বিভ্রান্ত করতে নানা ফাঁদ পাতা হয়। সেই ফাঁদে কমিউনিস্টদের পা দিলে চলবে না।

সোমবার (১৯ আগস্ট) বিকেলে পল্টনে সিপিবি’র প্রধান কার্যালয় মুক্তিভবনে কমরেড জ্ঞান চক্রবর্তীর ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন। 
 
কমরেড জ্ঞান চক্রবর্তীর প্রসঙ্গে সিপিবি সভাপতি বলেন, অন্ধকার যুগে, দুঃশাসনের বিরুদ্ধে লড়াই-সংগ্রাম জোরদার করতে অগ্নিযুগের বিপ্লবী, প্রখ্যাত কমিউনিস্ট নেতা জ্ঞান চক্রবর্তীর এখনও প্রাসঙ্গিক। তিনি এখনও মশাল হাতে আমাদের মধ্যে আবির্ভূত হন। 

সেলিম বলেন, জ্ঞান চক্রবর্তী সবার কাছে প্রিয় ছিলেন। তিনি ঢাকা জেলার সম্পাদকের পাশাপাশি কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তিনি পরিকল্পনা করতেন এবং সে পরিকল্পনা বাস্তবায়নে কাজও করতেন। দলীয় কর্মীদের গড়ে তুলতে তার ভূমিকা ছিল অপরিসীম।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের চেতনা এবং নিশানা বুর্জোয়ারা ধুলায় মিশিয়ে দিয়েছে। মুক্তিযুদ্ধ জনগণের অর্জন। সেই জনগণের অর্জনকে এগিয়ে নেওয়ার সামর্থ্য বর্তমান রাষ্ট্রব্যবস্থায় নেই। আমরা কমিউনিস্টরা জনগণের সেই অর্জনকে সামনে এগিয়ে নিয়ে যাব।

সভায় আরও বক্তব্য দেন- সিপিবি কন্ট্রোল কমিশনের সদস্য মোর্শেদ আলী, কেন্দ্রীয় কমিটির সম্পাদক আহসান হাবিব লাবলু, ঢাকা কমিটির সাধারণ সম্পাদক সাজেদুল হক রুবেল, কৃষক সমিতির সাধারণ সম্পাদক জাহিদ হোসেন খান, খেতমজুর সমিতির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রেজা প্রমুখ।

আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন উদীচী শিল্প গোষ্ঠীর শিল্পীবৃন্দ।  

এরআগে, সকালে রাজধানীর পোস্তগোলায় অবস্থিত কমরেড জ্ঞান চক্রবর্তীর স্মৃতি ফলকে সিপিবি ও বিভিন্ন সহযোগী সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

বাংলাদেশ সময়: ২৩৪৫ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৯
আরকেআর/এনটি

ক্লিক করুন, আরো পড়ুন: রাজনীতি
বগুড়ায় শিশুকে ধর্ষণচেষ্টায় অভিযুক্ত চাচা আটক
আগের ৯ টেস্টে বাংলাদেশ-ভারত
আ’লীগ আর মুক্তিযুদ্ধের চেতনার দল নয়: মওদুদ
পাথরঘাটায় বিআরটিসি বাস খাদে, আহত ৪২
ছাত্রলীগ সারাদেশেই হামলা চালাচ্ছে, মন্তব্য ভিপি নুরের


ঘূর্ণিঝড় বুলবুলে সুন্দরবনে ক্ষতিগ্রস্ত বিভিন্ন স্থাপনা
হুমায়ূন আহমেদের জন্মদিন উপলক্ষে ‘গল্প-গান’
‘লোক’ সাহিত্য পুরস্কার গ্রহণ করলেন কবি রহমান হেনরী
হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন রাবেয়া-সাদাত
ট্রেন দুর্ঘটনায় নিহত ১৬ জনের মরদেহ হস্তান্তর