php glass

বিএনপি বিশ্বদরবারে গেলে সবাই জানবে খালেদা দুর্নীতিবাজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সভার শুরুতে বক্তৃতা করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: দলীয় প্রধান খালেদা জিয়ার মুক্তির দাবি নিয়ে বিএনপি আন্তর্জাতিক অঙ্গনে গেলে সেই পর্যায়েও সবাই তাকে দুর্নীতিবাজ হিসেবে জানবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (১৯ আগস্ট) বিকেলে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সভার শুরুতে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ মন্তব্য করেন। আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এ সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির চেয়ারম্যান এবং প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি আন্তর্জাতিক অঙ্গনে যাওয়ার কথা বলছে- সাংবাদিকদের এরকম প্রশ্নের উত্তরে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়ার শাস্তি হয়েছে দুর্নীতির দায়ে। এতিমের টাকা আত্মসাৎ করেছেন এই অভিযোগে খালেদা জিয়ার শাস্তি দিয়েছেন আদালত। নিম্ন আদালত পাঁচ বছর সাজা দিয়েলেন, সাধারণত উচ্চ আদালতে সাজা বাড়ে না, কিন্তু উচ্চ আদালতে খালেদা জিয়ার সাজা বেড়ে ১০ বছর হয়েছে। খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাত করায় দুর্গন্ধ ছড়িয়েছে। এটা নিয়ে যদি বিএনপি আন্তর্জাতিক অঙ্গনে যায় তাহলে আন্তর্জাতিকভাবেও সবাই জানবে খালেদা জিয়া দুনীতি করেছেন, এতিমের টাকা আত্মসাত করেছেন।

অপর এক প্রশ্নের উত্তরে তথ্যমন্ত্রী বলেন, চামড়াশিল্পের উন্নয়ন ঘটেছে শেখ হাসিনার সরকারের আমলেই। এখন এক কোটির বেশি পশু কোরবানি হয়। পরিবেশগত কারণে চট্টগ্রামের কিছু ট্যানারি স্থানান্তর করা হচ্ছে। কিছু ট্যানারি বন্ধ হয়ে গেছে। এই সুযোগ নিয়ে এক শ্রেণীর ব্যবসায়ী চামড়ার দরপতন ঘটানোর জন্য সিন্ডিকেট করে। তারা সরকারকে বেকায়দায় ফেলতে এটা করে। তবে যারা এই সিন্ডিকেটের সঙ্গে জড়িত সরকার তাদের খুঁজছে।

প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সভা প্রসঙ্গে ড. হাছান মাহমুদ বলেন, আগামী সেপ্টেম্বর ও অক্টোবর মাসের কর্মসূচি ঠিক করা হবে আজকের এই সভায়। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে আওয়ামী লীগকে নিয়ে তরুণদের ভাবনা নিয়ে আমরা কর্মশালা শুরু করেছি। এ ধরনের দু’টি কর্মশালা আমরা ঢাকা ও চট্টগ্রামে করেছি। অন্যান্য বিভাগীয় শহরেও এ ধরনের কর্মশালা করা হবে। সেপ্টেম্বরে রাজশাহী ও সিলেটে করা হবে। এছাড়া আগামী ২৮ সেপ্টেম্বর আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে কর্মসূচি ঠিক করা হবে এ সভায়।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা  উপ-কমিটির চেয়ারম্যান এইচ টি ইমাম বলেন, বঙ্গবন্ধুকে হত্যার ষড়যন্ত্রকারী, তাদের সমমনা, তাদের সন্তান ও দোসরেরা চক্রান্তমূলক কর্মকাণ্ড ও গুজব বিস্তার করে যাচ্ছে। তারা এখনো দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত, পরিবেশ অস্থিতিশীল করার চেষ্টা করছে। এরা যেখানেই থাকুক, বিচারের আওতায়  আনতে হবে।

সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, প্রচার উপ-কমিটির সদস্য সুভাষ সিংহ রায়, আশরাফ সিদ্দিকী বিটু, তারিক সুজাত, কাশেম হুমায়ুন, এনামুল হক খসরু প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৯
এসকে/এইচএ/

ksrm
বেনাপোল বন্দরে ওয়ান ব্যাংকের এটিএম ও ব্যাংকিং বুথ চালু
নিয়মরক্ষার ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
বাজারে পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক রাখার আহ্বান
অ্যাগ্রো অ্যাওয়ার্ড পেলেন সিভাসু উপাচার্য
শিফট পদ্ধতিতেই জাবি ভর্তি পরীক্ষা শুরু রোববার


জি কে শামীমকে আদালতে নেওয়া হচ্ছে
জলবায়ু ক্ষতিপূরণের দা‌বিতে রাজপথে শিক্ষার্থীরা
জবির ‘ইউনিট ১’ এর ভর্তিপরীক্ষা সম্পন্ন
‘মেড ইন চায়না’ ট্রেলার: রাজকুমার ও মৌনীর বিনোদনের রসায়ন
প্রোফাইল পিকচার দেখেই বোঝা যায় ব্যক্তিত্ব!