php glass

ডেঙ্গু প্রতিরোধে রাজনীতি নয়, সবাইকে কাজ করতে হবে: নাসিম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সমাবেশে মোহাম্মদ নাসিমসহ ১৪ দলের নেতারা। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: ডেঙ্গু নিয়ে কোনো রাজনীতি না করে এডিস মশার বিস্তার রোধে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। 

এ জন্য সবাইকে নিজেদের বাড়ির আশপাশসহ সব জায়গা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখারও আহ্বান জানান তিনি। 

মঙ্গলবার (০৬ আগস্ট) ১৪ দল ঘোষিত ৩ দিনের ডেঙ্গু বিরোধী প্রচারণা ও পরিচ্ছন্ন কর্মসূচির শুরুতে আয়োজিত সমাবেশে মোহাম্মদ নাসিম এ আহ্বান জানান। রাজধানীর মতিঝিল আইডয়াল স্কুল অ্যান্ড কলেজের সামনে এ সমাবেশের আয়োজন করা হয়।

মোহাম্মদ নাসিম বলেন, ডেঙ্গু নিয়ে কোনো রাজনীতি না করে এটা মোকাবিলা করাই এখন সবচেয়ে বড় কাজ। সরকার ও বিভিন্ন রাজনৈতিক দল সেই কাজটি করে চলেছে। প্রত্যেকের নিজেদের বাড়ির আশপাশসহ সব জায়গা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানে অংশ নিয়ে এডিস মশার বংশ বিস্তার রোধে সবাইকে এগিয়ে আসতে হবে। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে সঙ্গে নিয়ে ডেঙ্গু মোকাবিলা করতে সক্ষম হবো। 

‘আমরা সবাই মিলে শেখ হাসিনার নেতৃত্বে দেশকে জঙ্গিমুক্ত করেছি। বন্যা মোকাবিলা করতে সফল হয়েছি, দেশে নতুন করে ডেঙ্গুর প্রকোপ দেখা দিয়েছে। এই ডেঙ্গুও আমরা 
ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করবো।’

নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে সব শ্রেণী-পেশার মানুষ ডেঙ্গু প্রতিরোধ ও জনসচেতনতা তৈরিতে কাজ করছে। ডাক্তার ও নার্সরাও ডেঙ্গু মোকাবিলায় নিজেদের নিয়োজিত করেছেন, তারা অক্লান্ত পরিশ্রম করছেন। সর্ব স্তরের মানুষকে এই ডেঙ্গু প্রতিরোধে এগিয়ে আসতে হবে।

এ সমাবেশে সভাপতিত্ব করেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। সমাবেশে আরও বক্তব্য রাখেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ সহিদুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৯ 
এসকে/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন: আওয়ামী লীগ
সার্ক প্রতিষ্ঠা, জন লেননের প্রয়াণ
স্ত্রীকে খুন করে সন্দ্বীপে পলাতক, গ্রেফতার স্বামী
টানা ৩৩ ম্যাচ অপরাজিত ‘অল রেডস’
রাজধানীতে গ্যাসপাইপ লিকেজের আগুনে ৪ শ্রমিক দগ্ধ
আসুন ভোট-ভাতের অধিকার প্রতিষ্ঠা করি: গণফোরাম


ডিজিটাল নিরাপত্তা এজেন্সি গঠন
বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড পেলো ‘বসুন্ধরা টিস্যু’
নওশাবার মামলা: আপিলে রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি রোববার
ইরানি নৌবাহিনীর নতুন ড্রোন উন্মোচন
এনটিভির ভিডিও এডিটর আতিক হত্যায় হাইকোর্টের রায় রোববার