ঢাকা, শনিবার, ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭ সফর ১৪৪২

আওয়ামী লীগ

মুন্সিগঞ্জে আ’লীগের দু'’গ্রুপের সংঘর্ষে আহত ১৬, আটক ৮

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৯
মুন্সিগঞ্জে আ’লীগের দু'’গ্রুপের সংঘর্ষে আহত ১৬, আটক ৮

মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জ সদর উপজেলার মোল্লাকান্দি ইউনিয়নে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে চারজন গুলিবিদ্ধসহ আহত হয়েছেন ১৬ জন। এ ঘটনায় পুলিশ আটজনকে আটক করেছে।

গুলিবিদ্ধরা হলেন- আবু সাঈদ (৫৬), নূর উদ্দিন সরকার (৫০), সোলেমান গাজী (৩৮) ও আকরাম খান (৩২)। তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

মঙ্গলবার (১৬ জুলাই) সকাল ৮টা থেকে দুপুর পর্যন্ত মোল্লাকান্দি ইউনিয়নের নোয়াদ্দা ও ঢালীকান্দিসহ চারটি গ্রামে চেয়ারম্যান মহসিনা হক কল্পনা ও সাবেক ইউপি চেয়ারম্যান মোস্তফা মোল্লার মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।  
 
আহতরা হলেন- রহমত উল্লাহ (১৭), ডালিম মৃধা (২২), কামাল সরকার (৩৫), আদনান উল্লাহ (২৮), অহিদুল ইসলাম (৩২), রাজ্জাক শিকদার (৫২), রহমত উল্লাহ (১৭), আবুল কালাম (৩৫), সুজন (৩৫), গৃহবধূ তাসলিমা (৫০), শাহনাজ (৩০) ও কলেজছাত্র শাকিল (১৯)। তাদের মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক শৈবাল বশাক বাংলানিউজকে বলেন, মোল্লাকান্দি ইউনিয়ন থেকে আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিতে আসে। গুলিবিদ্ধ চারজনকে ঢামেক হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। আহতদের মধ্যে দেশীয় অস্ত্র দ্বারা শরীরে আঘাত ও ককটেল বিস্ফোরণে আঘাতপ্রাপ্ত রয়েছে।

স্থানীয়রা জানান, পূর্ব বিরোধের জের ধরে মোল্লাকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহসিনা হক কল্পনা এবং সাবেক চেয়ারম্যান মোস্তফা মোল্লা গ্রুপের মধ্যে দ্বন্দ্ব চলছিল। এ নিয়ে গেল কয়েকদিন ধরে উভয় পক্ষের মধ্যে বিশৃঙ্খলা বিরাজ করছিল। এরই সূত্র ধরে চেয়ারম্যান কল্পনা গ্রুপের ৮ নম্বর ওয়ার্ড মেম্বার ও ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক স্বপন দেওয়ান, নুরুল আমিনের নেতৃত্বে সাবেক চেয়ারম্যান মোস্তফা মোল্লার ছেলে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজহার মোল্লার কংসপুরা গ্রামের বাড়িতে হামলার চেষ্টা চালায়। পরে তারা মোস্তফা মোল্লা পক্ষের ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ফরহাদ খা, সাংগঠনিক সম্পাদক মেজু ঢালী ও উজির আলীর নোয়াদ্দা, লক্ষ্মীদেবী, বেহেরকান্দি-ঢালীকান্দি গ্রামে সশস্ত্র হামলা চালায়। এসময় এলোপাথাড়ি গুলিবর্ষণ ও কককেট বিস্ফোরণ ঘটায়।

মোল্লাকান্দি ইউপি চেয়ারম্যান মহসিনা হক কল্পনা বাংলানিউজকে বলেন, তার সমর্থক স্বপন দেওয়ানের বাড়িতে হামলার ঘটনায় থানায় মামলা হয়। এ ঘটনায় পুলিশ কোনো আসামিকে গ্রেফতার না করায় এ হামলার ঘটনা ঘটেছে।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) খন্দকার আশফাকুজ্জামান বাংলানিউজকে বলেন, এ ঘটনায় আটজনকে আটক করা হয়েছে। পুলিশ ঘটনাস্থলে আছে ও বিস্তারিত খতিয়ে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa