php glass

রংপুরে এরশাদের চতুর্থ জানাজা সম্পন্ন

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এরশাদের জানাজায় বিভিন্ন শ্রেণী পেশার মানুষ (ইনসেটে হুসেইন মুহম্মদ এরশাদ)। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: সদ্যপ্রয়াত সাবেক রাষ্ট্রপতি, জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের চতুর্থ জানাজা সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর ২টা ২৯ মিনিটে রংপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে তার জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় রংপুর ও রাজশাহী বিভাগের জাপাসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। এতে ইমামতি করেন হাফেজ মাওলানা ইদ্রিস আলী। 

এর আগে, বেলা ১১টা ৫০ মিনিটে এরশাদের মরদেহবাহী হেলিকপ্টার রংপুর সেনানিবাসে অবতরণ করে। পরে সেখান থেকে মরদেহ শীতাতপ নিয়ন্ত্রিত অ্যাম্বুলেন্সে করে মানুষের ভিড় ঢেলে রংপুর কেন্দ্রীয় ইদগাহ মাঠে নিয়ে যাওয়া হয়। পরে রাষ্ট্রীয় মর্যাদায় রংপুর মহানগর পুলিশের পক্ষ থেকে তাকে গার্ড অব অনার দেওয়া হয়।

জানাজা শেষে এরশাদের মরদেহ রংপুরবাসীর শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে। পরে মরদেহ হেলিকপ্টারযোগে ফের ঢাকায় এনে বনানীতে সামরিক কবরস্থানে তাকে সমাহিত করার কথা রয়েছে।

গত রোববার (১৪ জুলাই) সকালে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন এরশাদ। তার বয়স হয়েছিল ৯০ বছর। ওইদিন বাদ জোহর ঢাকা সেনানিবাসের কেন্দ্রীয় জামে মসজিদে এরশাদের প্রথম জানাজা  সম্পন্ন হয়। 

সোমবার (১৫ জুলাই) সকাল সাড়ে ১০টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তার দ্বিতীয় জানাজা হয়। জানাজা শেষে সাবেক রাষ্ট্রপতির মরদেহ রাজধানীর কাকরাইলে জাপার কেন্দ্রীয় কার্যালয়ে ১২টা থেকে ৩টা পর্যন্ত সর্বসাধারণের দেখার জন্য রাখা হয়। এরপর বাদ আসর বায়তুল মোকাররমে তৃতীয় জানাজা শেষ হয়।

এদিকে, এরশাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে রংপুর নগরের সব দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বন্ধ রাখা হয়।

এছাড়া রংপুরে এরশাদের মরদেহ আনাকে কেন্দ্র করে সকাল থেকে রংপুর পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। 

**রংপুরে পৌঁছেছে এরশাদের মরদেহ​
** রংপুরে নেওয়া হচ্ছে এরশাদের মরদেহ

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৯
আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন: রাজনীতি এরশাদ জাতীয় পার্টি রংপুর
বিনা কর্তনে ছাড়পত্র পেল আসিফের ‘গহীনের গান’
কসবায় আহতদের উদ্ধারে হেলিকপ্টার ব্যবহারের দাবি
মোরালেসকে রাজনৈতিক আশ্রয় দেবে মেক্সিকো
মিষ্টি দিয়েই দিন শুরু, তবে
রেলওয়ের পূর্বাঞ্চলে ট্রেন চলাচল স্বাভাবিক


ট্রেন দুর্ঘটনায় আহত শিশুটি খুঁজছে স্বজনদের
পাকিস্তান সফরে আগ্রহী নন ডি ভিলিয়ার্স!
কসবায় ট্রেন দুর্ঘটনায় নিহতদের পরিবারকে অর্থ সহায়তা
হৃত্বিকে ‘আসক্ত’ স্ত্রীকে হত্যার পর স্বামীর আত্মহত্যা
খুবিতে চান্স পেয়েও অর্থাভাবে ভর্তি হতে পারছে না ফারুক