php glass

জাপায় এরশাদের সিদ্ধান্তই চূড়ান্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হুসেইন মুহম্মদ এরশাদ। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: রাজনৈতিক জীবনে একনায়কতন্ত্র ধরে রাখতে না পারলেও দলের মধ্যে সবসময়ই ‘সুপ্রিম লিডার’ ছিলেন হুসেইন মুহম্মদ এরশাদ। জাতীয় পার্টির (জাপা) যেকোনো বিষয়ে দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এরশাদের সিদ্ধান্তই ছিল চূড়ান্ত।

রোববার (১৪ জুলাই) ঢাকা সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সাবেক রাষ্ট্রপতি ও বর্তমান সংসদের বিরোধী দলীয় এ নেতা। 

মৃত্যুর পর তার স্মৃতিচারণ করে জাপার জ্যেষ্ঠ নেতারা জানান, দলের সব সিদ্ধান্তের কেন্দ্রে ছিলেন এরশাদ। তার সব সিদ্ধান্ত দলের নেতাকর্মীরা মেনেও নিতেন হাসিমুখে।

এরশাদের ছোটভাই ও বর্তমানে জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের বলেন, দলে হুসেইন মুহম্মদ এরশাদের সিদ্ধান্তই চূড়ান্ত। আর সেসব সিদ্ধান্তে সবাইকে সহজেই মানিয়ে নিতেন তিনি। নেতাকর্মীরা কখনো তার সিদ্ধান্তের বিরোধিতা করেনি। তার আদেশ সবাই শিরোধার্য বলেই মেনে নিত।

এদিকে, জাপার পরবর্তী চেয়ারম্যান কে হবেন, তা নিয়ে শুরু হয়েছে নানা আলোচনা। জীবিত অবস্থায় জি এম কাদেরকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দিয়েছিলেন হুসেইন মুহম্মদ এরশাদ। সে হিসেবে অনেকেই মনে করছেন, তাকেই দলের চেয়ারম্যানের পূর্ণদায়িত্ব দেওয়া হতে পারে।

নামপ্রকাশ না করার শর্তে জাপার এক জ্যেষ্ঠ নেতা বলেন, দলে এরশাদের সিদ্ধান্তই চূড়ান্ত। সে হিসেবে, জি এম কাদেরই পূর্ণ চেয়ারম্যানের দায়িত্ব পেতে পারেন। তবে, এখন এসব ভাবার সময় না। কিছুদিন যাক, দেখা যাক কী হয়।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৯
এসএইচএস/একে

মানিকগঞ্জে বেড়েই চলেছে ডেঙ্গু রোগীর সংখ্যা
স্মরণকালের ভয়াবহ সিডিউল বিপর্যয়ে পশ্চিম রেল
লোহাগাড়ায় কার-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ১, আহত ৯
ইনসেপ্টায় মেডিকেল প্রমোশন অফিসার নিয়োগ
ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতায় আ’লীগের চিকিৎসা সেল


হালদা দূষণ, এশিয়ান পেপার মিল বন্ধের নির্দেশ
সিনিয়র সিটিজেনরা দেশের সম্মানিত ব্যক্তি: মেয়র সাদিক
খালেদা মুক্ত হলে সরকার ক্ষমতায় থাকতে পারবে না: ফারুক
রুয়েট শিক্ষক লাঞ্ছনার ঘটনায় রাবি শিক্ষক সমিতির নিন্দা
ঈদ পরবর্তী প্রথম কার্যদিবসে বেড়েছে সূচক