php glass

সুশাসন নিশ্চিত ছাড়া উন্নয়ন বিফলে যাবে: ইনু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সভায় বক্তব্য রাখছেন হাসানুল হক ইনু। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি এবং সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সুশাসন নিশ্চিত করা ছাড়া উন্নয়ন ও সমৃদ্ধির সব প্রচেষ্টাই বিফলে যাবে 

শনিবার (১৩ জুলাই) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) এর সেমিনার কক্ষে জাসদের জাতীয় কমিটির সভায় তিনি এ কথা বলেন। 

সংসদ সদস্য (এমপি) হাসানুল হক ইনু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়ন ও সমৃদ্ধির প্রচেষ্টা চলছে, যদি সুশাসন নিশ্চিত করা না যায়, তাহলে তা বিফলে যাবে।

তিনি বলেন, জঙ্গি দমনের মতোই সুশাসনের প্রশ্নে সরকারকে রাজনৈতিক সিদ্ধান্ত গ্রহণ করতে হবে। আইনের কঠোর প্রয়োগ এবং প্রশাসনের কর্তাব্যক্তিদের আইনানুযায়ী নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করতে হবে।

ইনু বলেন, সুশাসনের জন্য সরকারসহ সব গণতান্ত্রিক প্রগতিশীল অসাম্প্রদায়িক রাজনৈতিক ও সামাজিক শক্তি-মহলকে নতুন রাজনৈতিক চুক্তিতে আসতে হবে। 

জাসদের নেতাদের উদ্দেশ্যে করে তিনি বলেন, জাসদ সুশাসন প্রতিষ্ঠাকে নতুন রাজনীতির চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করছে। বৈষম্যের অবসানে সুশাসন ও সমাজতন্ত্রের বিকল্প নেই। 

সভায় আরও বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার, কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম, সহ-সভাপতি মীর হোসাইন, আখতার, শাহ জিকরুল আহমেদ, সাবেক সংসদ সদস্য রেজাউল করিম তানসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৯
আরকেআর/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন: রাজনীতি
ksrm
রোহিঙ্গা প্রত্যাবাসন ঠেকাতে উস্কানি দিচ্ছে কিছু এনজিও
রুমায় অপহরণের চারদিন পর জিপ চালক মুক্ত
মঞ্চনাটকেই যাত্রা শুরু আমির-কন্যার
ছয় ম্যাচ খেলতে পাকিস্তান সফরে যাচ্ছে শ্রীলঙ্কা
উজানের ঢলে ফুলছে পদ্মা, বিপদসীমার কাছাকাছি


মোজাফফর আহমদের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
দীঘিনালায় বাল্যবিয়ে থামালেন ভ্রাম্যমাণ আদালত
শিল্পকলা প্রাঙ্গণে বাউলের কণ্ঠে বঙ্গবন্ধু
সিলেটে দারাজের ‘ফ্যানমিট’
ন্যাপ সভাপতি মোজাফফর আহমদ আর নেই