php glass

বৈষম্যমুক্ত দেশ গড়তে নতুন রাজনৈতিক চুক্তি দরকার: ইনু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাসদের প্রতিনিধি সভা, ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: দলবাজী-দুর্নীতি-লুটপাট-বৈষম্যমুক্ত দেশ গড়তে নতুন রাজনৈতিক চুক্তি দরকার বলে জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।

শুক্রবার (১২ জুলাই ) রাজধানীর মহানগর নাট্যমঞ্চে দিনব্যাপী জেলা-উপজেলার নেতাদের নিয়ে জাসদের প্রতিনিধি সভার উদ্বোধনী বক্তব্যে এ কথা বলেন জাসদ সভাপতি। 

হাসানুল হক ইনু বলেন, ২০০৮ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত ঐক্যবদ্ধ লড়াইয়ের ফলেই ২০১৯ সালে বাংলাদেশের রাজনীতি নতুন পর্বে উপনীত হয়েছে।

রাজনীতির নতুন পর্বে জঙ্গিবাদের ধ্বংসস্তুপের ওপর দলবাজী-দুর্নীতি-লুটপাট-বৈষম্যমুক্ত সুশাসনের দেশ গড়ার জন্য নতুন রাজনৈতিক চুক্তি দরকার। এ চুক্তি বাস্তবায়নের জন্য গণতান্ত্রিক-প্রগতিশীল-অসাম্প্রদায়িক শক্তির কার্যকর ও শক্তিশালী ঐক্য দরকার।

তিনি বলেন, সব পর্যায়ে জনপ্রশাসন, পুলিশ এবং সরকারি কর্মকর্তাদের নিরপেক্ষতার মধ্য দিয়েই আইনের শাসন ও সুশাসন তৈরি করতে হবে। জঙ্গিবাদ-সাম্প্রদায়িকতা-ধর্মান্ধতা-কুসংস্কার শিকড়সহ উপড়ে ফেলতে পারলেই রাজনৈতিক শান্তি টেকসই হবে।

হাসানুল হক ইনু প্রশ্ন রেখে বলেন, স্বাধীন দেশে এতো গরিব কেন? সমাজে এতো বৈষম্য কেন? ধনী-গরিবের এ বৈষম্যের অবসানে সংবিধানের পাতায় লেখা অন্যতম রাষ্ট্রীয় মূলনীতি সমাজতন্ত্রকে রাষ্ট্রীয় অর্থনৈতিক নীতি ও পরিকল্পনায় অন্তর্ভুক্ত করতে হবে।

সভায় আরও বক্তব্য রাখেন দলটির সাধারণ সম্পাদক শিরীন আখতার, কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম, সহ-সভাপতি অ্যাডভোকেট শাহ জিকরুল আহমেদ, রেজাউল করিম তানসেন প্রমুখ। 

এর আগে সকাল ১০ টায় নাট্যমঞ্চের উন্মুক্ত প্রাঙ্গণে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে দলীয় এবং জাতীয় পতাকা উত্তোলন করেন দলের সভাপতি এবং সাধারণ সম্পাদক।

এছাড়া সভায় জেলা ও উপজেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকরা অংশ নেন। মধ্যাহ্ন বিরতির পর জেলা ও উপজেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকরা বক্তব্য রাখেন। সভাটি রাত পর্যন্ত চলে।

বাংলাদেশ সময়: ০২৩০ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৯
ওএইচ/

তারাশঙ্করের জন্ম, উত্তম কুমারের প্রয়াণ
মগবাজারে বিস্ফোরণে দুই সাংবাদিক দগ্ধসহ আহত ৪
সমিতির টাকা আত্মসাৎ, সমবায় কর্মকর্তার নামে দুদকের মামলা
রেনু হত্যা: মূলহোতা হৃদয় আটক
ইয়াবা উদ্ধারের ঘটনায় টিএসআই বাবলু রিমান্ডে


আগুনে পুড়ে মা-মেয়ের মৃত্যু
কুষ্টিয়া জেনারেল হাসপাতালে দুদকের অভিযান
সোনারগাঁয়ে পরিবহনে চাঁদাবাজির অভিযোগে আটক ২
জনপ্রশাসন পদক পেলো কক্সবাজার জেলা প্রশাসন
‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ৯’র শুটিং বন্ধ