বৈষম্যমুক্ত দেশ গড়তে নতুন রাজনৈতিক চুক্তি দরকার: ইনু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাসদের প্রতিনিধি সভা, ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: দলবাজী-দুর্নীতি-লুটপাট-বৈষম্যমুক্ত দেশ গড়তে নতুন রাজনৈতিক চুক্তি দরকার বলে জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।

শুক্রবার (১২ জুলাই ) রাজধানীর মহানগর নাট্যমঞ্চে দিনব্যাপী জেলা-উপজেলার নেতাদের নিয়ে জাসদের প্রতিনিধি সভার উদ্বোধনী বক্তব্যে এ কথা বলেন জাসদ সভাপতি। 

হাসানুল হক ইনু বলেন, ২০০৮ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত ঐক্যবদ্ধ লড়াইয়ের ফলেই ২০১৯ সালে বাংলাদেশের রাজনীতি নতুন পর্বে উপনীত হয়েছে।

রাজনীতির নতুন পর্বে জঙ্গিবাদের ধ্বংসস্তুপের ওপর দলবাজী-দুর্নীতি-লুটপাট-বৈষম্যমুক্ত সুশাসনের দেশ গড়ার জন্য নতুন রাজনৈতিক চুক্তি দরকার। এ চুক্তি বাস্তবায়নের জন্য গণতান্ত্রিক-প্রগতিশীল-অসাম্প্রদায়িক শক্তির কার্যকর ও শক্তিশালী ঐক্য দরকার।

তিনি বলেন, সব পর্যায়ে জনপ্রশাসন, পুলিশ এবং সরকারি কর্মকর্তাদের নিরপেক্ষতার মধ্য দিয়েই আইনের শাসন ও সুশাসন তৈরি করতে হবে। জঙ্গিবাদ-সাম্প্রদায়িকতা-ধর্মান্ধতা-কুসংস্কার শিকড়সহ উপড়ে ফেলতে পারলেই রাজনৈতিক শান্তি টেকসই হবে।

হাসানুল হক ইনু প্রশ্ন রেখে বলেন, স্বাধীন দেশে এতো গরিব কেন? সমাজে এতো বৈষম্য কেন? ধনী-গরিবের এ বৈষম্যের অবসানে সংবিধানের পাতায় লেখা অন্যতম রাষ্ট্রীয় মূলনীতি সমাজতন্ত্রকে রাষ্ট্রীয় অর্থনৈতিক নীতি ও পরিকল্পনায় অন্তর্ভুক্ত করতে হবে।

সভায় আরও বক্তব্য রাখেন দলটির সাধারণ সম্পাদক শিরীন আখতার, কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম, সহ-সভাপতি অ্যাডভোকেট শাহ জিকরুল আহমেদ, রেজাউল করিম তানসেন প্রমুখ। 

এর আগে সকাল ১০ টায় নাট্যমঞ্চের উন্মুক্ত প্রাঙ্গণে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে দলীয় এবং জাতীয় পতাকা উত্তোলন করেন দলের সভাপতি এবং সাধারণ সম্পাদক।

এছাড়া সভায় জেলা ও উপজেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকরা অংশ নেন। মধ্যাহ্ন বিরতির পর জেলা ও উপজেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকরা বক্তব্য রাখেন। সভাটি রাত পর্যন্ত চলে।

বাংলাদেশ সময়: ০২৩০ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৯
আরকেআর​/ওএইচ/

বরিশালে ১ কেজি গাঁজাসহ যুবক আটক 
কুলাউড়ায় অস্ত্রসহ ভারতীয় নাগরিক আটক
পর্দা কেলেঙ্কারি: তিন ডাক্তারের হাইকোর্টে জামিন
আহমেদ শফীর অশালীন বক্তব্যে জাসদের নিন্দা 
চীনের জিনজিয়াং প্রদেশে শক্তিশালী ভূমিকম্প


ঝালকাঠিতে বিয়ের অনুষ্ঠানের খাবার খেয়ে অসুস্থ শিশুসহ অর্ধশত
শাহরাস্তিতে বাবাকে কুপিয়ে হত্যা, গুরুতর আহত মা
সালাহ-ফন ডাইকের গোলে রেড ডেভিলদের হারালো অল রেডরা
ফের পয়েন্ট হারালো ইন্টার মিলান
সিপিবির সমাবেশে হামলা, আসামিদের মৃত্যুদণ্ড চায় রাষ্ট্রপক্ষ