php glass

জনগণের বুকে পা রেখে সরকার ক্ষমতায়: সেলিমা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি নেত্রী সেলিমা রহমান। ছবি: শাকিল আহমেদ

walton

ঢাকা: সরকারের সমালোচনা করে বিএন‌পির স্থা‌য়ী কমি‌টির সদস্য সে‌লিমা রহমান বলেছেন, আমরা জা‌নি জনগণ এ সরকার চায় না। জনগণের বুকে পা রেখে সরকার ক্ষমতায় থাকতে চায়।

শুক্রবার (১২ জুলাই) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ ছাত্র মিশনের জাতীয় কাউ‌ন্সিলে প্রধান অ‌তি‌থির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সেলিমা রহমান বলেন, বাংলাদেশের সব অর্জনের কাণ্ডারি ছাত্রসমাজ। একটা জা‌তিকে ধ্বংস করতে হলে তার শিক্ষা ব্যবস্থা ধ্বংস করতে হয়। এ কারণে জা‌তিকে ধ্বংস করতে ছাত্রদের ক্ষ‌তি করছে এ সরকার। নয়ন‌ বন্ডরা এক‌দিনে ‘০০৭’ তৈ‌রি করে‌নি। নয়ন বন্ডও এক‌দিনে তৈ‌রি হয়নি। তাকে তৈ‌রি করেছে রাজনৈতিক প্রভাবশালী‌রা।

বিএনপির এ নেত্রী আরও বলেন, দুর্নী‌তি দেশের সব ক্ষেত্রে ছড়িয়ে গেছে। কেউ যখনই দুর্নী‌তিবাজ সরকারের বিরুদ্ধে কথা বলে, তখনই তাকে ধরে ফেলা হয়। বিচারের নামে শেষ করে ফেলা হয়।

সেলিমা রহমান বলেন, দেশে সুবিচার নেই। গণতন্ত্র নেই। আজকে দেশে গণতা‌ন্ত্রিক আলোচনা করতে দেওয়া হয় না। আমরা জা‌নি জনগণ এ সরকার চায় না। জনগণের বুকে পা দিয়ে সরকার ক্ষমতায় থাকতে চায়।

গ্যাসের দাম নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে সে‌লিমা রহমান বলেন, জনগণের পকেট কেটে উন্নয়নের নামে ক‌রের বোঝা চাপা‌নো হ‌য়ে‌ছে। গ্যা‌সের দাম বা‌ড়া‌নো হ‌য়ে‌ছে। আর প্রধানমন্ত্রী বল‌ছেন, উন্নয়ন কর‌তে হ‌লে গ্যা‌সের দাম মে‌নে নিন। আমরা অবকাঠা‌মোগত উন্নয়ন চাই। কিন্তু মানুষ‌কে জি‌ম্মি ক‌রে উন্নয়ন চাই না। আ‌গে মৌ‌লিক অ‌ধিকা‌রের উন্নয়ন করুন।

সেলিমা রহমান আরও বলেন, ক্ষমতায় থাকার জন্য (বিএনপি প্রধান) খা‌লেদা জিয়া‌কে মিথ্যা মামলায় অ‌ভিযুক্ত ক‌রা হ‌য়ে‌ছে। শাসক‌গোষ্ঠী জিয়া প‌রিবার‌কে ভয় পায়। তা‌রেক রহমান‌কে মিথ্যা মামলা দি‌য়ে দে‌শে আস‌তে দিচ্ছে না। তারা ওঁৎ পে‌তে ব‌সে আ‌ছে কীভা‌বে তা‌কে শেষ করা যায়।

কাউ‌ন্সিলে উ‌দ্বোধক হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন লেবার পা‌র্টির চেয়ারম্যান ডা. মোস্তা‌ফিজুর রহমান ইরান। কাউ‌ন্সি‌লে সভাপতিত্ব করেন বাংলা‌দেশ ছাত্র মিশ‌নের সভাপ‌তি সৈয়দ মো. মিলন এবং সঞ্চালনা ক‌রেন সদস্য স‌চিব শ‌রিফুল ইসলা‌ম।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, জুলাই ১২, ২০১৯

জিসিজি/এইচএডি/এইচএ/

ক্লিক করুন, আরো পড়ুন: রাজনীতি
তারাশঙ্করের জন্ম, উত্তম কুমারের প্রয়াণ
মগবাজারে বিস্ফোরণে দুই সাংবাদিক দগ্ধসহ আহত ৪
সমিতির টাকা আত্মসাৎ, সমবায় কর্মকর্তার নামে দুদকের মামলা
রেনু হত্যা: মূলহোতা হৃদয় আটক
ইয়াবা উদ্ধারের ঘটনায় টিএসআই বাবলু রিমান্ডে


আগুনে পুড়ে মা-মেয়ের মৃত্যু
কুষ্টিয়া জেনারেল হাসপাতালে দুদকের অভিযান
সোনারগাঁয়ে পরিবহনে চাঁদাবাজির অভিযোগে আটক ২
জনপ্রশাসন পদক পেলো কক্সবাজার জেলা প্রশাসন
‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ৯’র শুটিং বন্ধ