php glass

এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত: জিএম কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে জিএম কাদেরসহ জাপার নেতারা। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা গত তিন থেকে চারদিন ধরে অপরিবর্তিত রয়েছে। তবে তিনি শঙ্কামুক্ত নয়। 

বুধবার (১০ জুলাই) দুপুরে রাজধানীর বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে ‘এরশাদের শারীরিক অবস্থা নিয়ে নিয়মিত’ সংবাদ সম্মেলনে পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের একথা জানান।

তিনি বলেন, তার (এইচ এম এরশাদ) শারীরিক অবস্থা কিছু কিছু ক্ষেত্রে উন্নতি হলেও অনেক ক্ষেত্রে অবনতি হয়েছে।

ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) চিকিৎসকদের বরাত দিয়ে জিএম কাদের জানান, সাত-আট দিন এভাবে অবস্থা অপরিবর্তিত থাকলে তার শারীরিক অবস্থা উন্নতির দিকে যাবে বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

‘পার্টির চেয়ারম্যানকে (এরশাদ) আজ আবারও ডায়ালাইসিস (হেমো ডায়া ফিল্টারেশন এবং হেমো পারফিউশন) দেওয়া হচ্ছে। তার হজমের স্বাভাবিক প্রক্রিয়া এখনও অচল। সার্বিকভাবে প্রথম দিকে তার অবস্থার অবনতি হলেও আজ তিন-চারদিন ধরে অপরিবর্তিত রয়েছে।’

জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের বলেন, ভেন্টিলেশনের মাধ্যমেই এরশাদকে শ্বাস-প্রশ্বাস দেওয়া হচ্ছে। তবে তার শরীরের বেশ কিছু ফাংশনে উন্নতি হয়েছে।

‘সকাল ১১টায় আমি সিএমএইচে তাকে দেখতে গিয়েছিলাম। তাকে ঘুম পাড়িয়ে রাখা হয়েছে। ডাক দিলে চোখ মেলার চেষ্টা করছেন।’ 

বিদেশে নিয়ে যাওয়া বা বিদেশ থেকে চিকিৎসক আনার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ওনাকে বিদেশে নিয়ে যাওয়ার মতো অবস্থা নেই। উনার কাজগপত্র দেখানো হলে চিকিৎসকেরা পরিষ্কারভাবে না করে দিয়েছেন। সেটা ভেরি ভেরি রিস্কি। আর বাইরে থেকে চিকিৎসক আনার মতও অবস্থা নেই। এখানকার চিকিৎসকেরা তাদের সর্বোচ্চ চেষ্টা করছেন। তারা দেশ ও দেশের বাইরের চিকিৎসকদের পরামর্শ নিচ্ছেন। 

সংবাদ সম্মেলনে জাপার মহাসচিব মশিউর রহমান রাঙ্গা, সিনিয়র নেতা এসএম ফয়সল চিশতী, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, আলমগীর সিকদার লোটন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, জুলাই ১০, ২০১৯
এসএমএকে/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন: এরশাদ জাতীয় পার্টি
তারাশঙ্করের জন্ম, উত্তম কুমারের প্রয়াণ
মগবাজারে বিস্ফোরণে দুই সাংবাদিক দগ্ধসহ আহত ৪
সমিতির টাকা আত্মসাৎ, সমবায় কর্মকর্তার নামে দুদকের মামলা
রেনু হত্যা: মূলহোতা হৃদয় আটক
ইয়াবা উদ্ধারের ঘটনায় টিএসআই বাবলু রিমান্ডে


আগুনে পুড়ে মা-মেয়ের মৃত্যু
কুষ্টিয়া জেনারেল হাসপাতালে দুদকের অভিযান
সোনারগাঁয়ে পরিবহনে চাঁদাবাজির অভিযোগে আটক ২
জনপ্রশাসন পদক পেলো কক্সবাজার জেলা প্রশাসন
‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ৯’র শুটিং বন্ধ