php glass

দণ্ডপ্রাপ্ত নেতাকর্মীদের আইনি সহায়তা দেবে বিএনপি

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঈশ্বরদীতে বিএনপি নেতাকর্মীদের স্বজনদের সঙ্গে কথা বলছেন শিমুল বিশ্বাস

walton

পাবনা (ঈশ্বরদী): ১৯৯৪ সালে তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী ট্রেনে গুলি ও বোমা হামলা মামলার দণ্ডপ্রাপ্ত  বিএনপি নেতাকর্মীদের আইনি সহায়তা দেবে বিএনপি। শনিবার (৬ জুলাই) পাবনার ঈশ্বরদীতে দণ্ডপ্রাপ্ত  বিএনপি নেতাকর্মীর বাড়িতে গিয়ে  তাদের পরিবার-স্বজনদের সঙ্গে দেখা করতে এসে এমন আশ্বাস দেন বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামছুর রহমান শিমুল বিশ্বাস।

তিনি বলেন, বর্তমানে দেশে আইনের শাসন, ন্যায়বিচার ও মানবাধিকার নেই। দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটেছে। কোথাও কারো নিরাপত্তা নেই। আমরা বিপদে সবার পাসে থাকতে চাই, এ মামলা রাজনৈতিকভাবে মোকাবিলা করা হবে।  

শিমুল বিশ্বাস বলেন, এই মামলার বিষয়ে সব আসামিদের রাজনৈতিকভাবে উচ্চ আদালতে প্রয়োজনীয় ও আইনগত সহযোগিতা দেওয়া হবে।

সেখানে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন,  পাবনার আদালতের রায়ে সরকারের নিষ্ঠুর দানবীয় রূপের বহিঃপ্রকাশ। যদিও এ মামলায় এমন শাস্তি হওয়ার কথা নয়। সরকারের সব অপকর্মের বিরদ্ধে প্রতিরোধ গড়ে রুখে দাঁড়াতে হলে সবাকে বিপদে ধৈর্য ধরে ঐক্যবদ্ধ থাকতে হবে।  

এ সময় উপস্থিত ছিলেন  জেলা বিএনপির দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম, ঈশ্বরদী পৌর বিএনপির যুগ্ম সম্পাদক, আতাউর রহমান পাতা, আমিনুল ইসলাম স্বপন, জেলা যুবদলের সভাপতি মোসাব্বির হোসেন সঞ্জু, সাধারণ সম্পাদক হিমেল রানা, সাংগঠনিক সম্পাদক আনিস আহমেদ, পৌর যুবদলের সাধারণ সম্পাদক জাকির হোসেন জুয়েল, জেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি আরিফ চৌধুরী, সাধারণ সম্পাদক মাসুদ রানা, জেলা ছাত্রদলের সভাপতি আমিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসেন,  পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক মেহেদী হাসান প্রমুখ। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী ট্রেনে গুলি ও বোমা হামলার ঘটনায় করা মামলার রায়ে নয়জনকে মৃত্যুদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। একই মামলায় ২৫ জনকে দেওয়া হয়েছে যাবজ্জীবন কারাদণ্ড। এ ছাড়া ১৩ জনকে ১০ বছর করে কারাদণ্ড হয়েছে। গত বুধবার দুপুরে স্পেশাল ট্রাইব্যুনাল-৩–এর ভারপ্রাপ্ত বিচারক এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. রুস্তম আলী এ আদেশ দেন। আলোচিত এ মামলায় রায়ে মৃত্যুদণ্ড পাওয়া নয়জন আসামির প্রত্যেককে পাঁচ লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও তিন বছর করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। যাবজ্জীবন দণ্ড পাওয়া ২৫ জনের প্রত্যেককে তিন লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও দুই বছর করে সশ্রম কারাদণ্ড দেন আদালত। আর ১৩ জনের প্রত্যেককে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড ও এক লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৯
এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন: ঈশ্বরদী
তারাশঙ্করের জন্ম, উত্তম কুমারের প্রয়াণ
মগবাজারে বিস্ফোরণে দুই সাংবাদিক দগ্ধসহ আহত ৪
সমিতির টাকা আত্মসাৎ, সমবায় কর্মকর্তার নামে দুদকের মামলা
রেনু হত্যা: মূলহোতা হৃদয় আটক
ইয়াবা উদ্ধারের ঘটনায় টিএসআই বাবলু রিমান্ডে


আগুনে পুড়ে মা-মেয়ের মৃত্যু
কুষ্টিয়া জেনারেল হাসপাতালে দুদকের অভিযান
সোনারগাঁয়ে পরিবহনে চাঁদাবাজির অভিযোগে আটক ২
জনপ্রশাসন পদক পেলো কক্সবাজার জেলা প্রশাসন
‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ৯’র শুটিং বন্ধ