php glass

এরশাদের শারীরিক অবস্থার অবনতি, নেওয়া যাচ্ছে না বিদেশে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দলীয় কার্যালয়ে ব্রিফ করছেন গোলাম কাদের, রাঙ্গাসহ দলের নেতাকর্মীরা

walton

ঢাকা: এরশাদের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। বিদেশে নিয়ে চিকিৎসা দেওয়ার মতো অবস্থা নেই বলে জানিয়েছেন পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের।

বৃহস্পতিবার (৪ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় জাতীয় পার্টির বনানী অফিসে এরশাদের শারীরিক অবস্থা নিয়ে সবশেষ ব্রিফিংয়ে তিনি একথা বলেন।

তিনি বলেন, হুসেইন মুহম্মদ এরশাদ ফুসফুসের সংক্রমণ কমলেও শ্বাসকষ্ট হচ্ছিলো। আবার কিডনি কিছুটা কাজ করলেও তার শরীর থেকে বর্জ্য বের হচ্ছিলো না। তাই সম্মিলিত সামরিক হাসপাতাল সিএমএই-এর চিকিৎসকরা হুসেইন মুহম্মদ এরশাদকে বিকেল ৪টা ১০ মিনিট থেকে  লাইফ সাপোর্টে রেখেছেন।

তিনি আরো বলেন, তার অঙ্গ-প্রতঙ্গ অনেকগুলোই কাজ করছে না তাই এই মুহূর্তে বিদেশে নেওয়া যাবে না। তাকে ঘুমের ওষুধ ও পেইনকিলার দেওয়া হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

সিএমএই-এর চিকিৎসকদের বরাত দিয়ে গোলাম মোহাম্মদ কাদের বলেন, সিঙ্গাপুর ন্যাশনাল ইউনির্ভাসিটি হাসপাতালের চিকিৎসকদের কাছে পল্লীবন্ধুর সব রিপোর্ট মেইল করা হয়েছে। কিন্তু সিঙ্গাপুরের চিকিৎসকরা এমন শারীরিক অবস্থায় এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুরে নিয়ে যাওয়াকে সমর্থন করেনি। 

জিএম কাদের আরো বলেন, সিএমএইচ-এর চিকিৎসকরা নিরলসভাবে চিকিৎসা দিচ্ছেন। নিবিড় পর্যবেক্ষণে রেখে পল্লীবন্ধুর শারীরিক উন্নতি ও অবনতি বিবেচনায় চিকিৎসা দিচ্ছেন। দেশি-বিদেশি বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ রক্ষা করছেন সিএমএইচ-এর বিশেষজ্ঞ চিকিৎসকরা। 

এই মুহূর্তে আল্লাহর উপর ভরসা করা ছাড়া আর কিছু নেই। তাই দেশবাসীর কাছে এরশাদের রোগমুক্তি কামনায় দোয়া চেয়েছেন তিনি।

এসময় জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভ্রান্তিকর কোনো তথ্যে দেশবাসী ও গণমাধ্যমকর্মীদের বিভ্রান্ত না হতে অনুরোধ জানান। 

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, মো. আজম খান, জাফর ইকবাল সিদ্দিকী, উপদেষ্টা মো. সেলিম উদ্দিন, মেজর (অব.) আশরাফ উদ দৌলা, ভাইস চেয়ারম্যান শরিফুল ইসলাম জিন্নাহ এমপি, যুগ্ম মহাসচিব হাসিবুল ইসলাম, মনিরুল ইসলাম মিলন, সম্পাদক মো. হেলাল উদ্দিন, আহাদ চৌধুরী শাহীন, রাজ্জাক খান, গোলাম মোস্তফা, কাজী আবুল খায়ের, শাহাদত কবির, এমএ সাত্তার, জাকির হোসেন মিলন, মিজানুর রহমান মিরু প্রমুখ।

আগামী শুক্রবার (৫ জুলাই) সারাদেশে মসজিদ-মন্দিরে  হুসেইন মুহম্মদ এরশাদের রোগমুক্তির জন্য দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে বলে জানান জিএম কাদের।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৯
এসএমএকে/এএ

ক্লিক করুন, আরো পড়ুন: এরশাদ
ইয়াবা উদ্ধারের ঘটনায় টিএসআই বাবলু রিমান্ডে
আগুনে পুড়ে মা-মেয়ের মৃত্যু
কুষ্টিয়া জেনারেল হাসপাতালে দুদকের অভিযান
সোনারগাঁয়ে পরিবহনে চাঁদাবাজির অভিযোগে আটক ২
জনপ্রশাসন পদক পেলো কক্সবাজার জেলা প্রশাসন


‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ৯’র শুটিং বন্ধ
পেকুয়ায় গৃহবধূর রহস্যজনক মৃত্যু
বুধবার থেকে নদীপথে অনির্দিষ্টকালের কর্মবিরতি
মাধবপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
শ্রীলঙ্কা সফরের জন্য দলে ফিরলেন শফিউল