php glass

গ্যাসের মূল্য বাড়ানো বাজেটের প্রতিশ্রুতি ভঙ্গ: মেনন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সংসদ সদস্য রাশেদ খান মেনন।

walton

বরিশাল: ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সংসদ সদস্য রাশেদ খান মেনন বলেছেন, গ্যাসের মূল্য বাড়িয়ে বাজেটে পণ্যমূল্য না বাড়ানোর যে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল তা ভঙ্গ করা হয়েছে। কেবল তাই নয়, বাজেট অনুমোদনের কয়েক ঘণ্টার মধ্যে গ্যাসের মূল্য বাড়ানোর ঘোষণা দিয়ে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনে (বিইআরসি) সংসদকেও অপমান করা হয়েছে।

বৃহস্পতিবার (০৪ জুলাই) বরিশালের বাবুগঞ্জ উপজেলা সদরে অনুষ্ঠিত বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির বাবুগঞ্জ উপজেলা কমিটি ও প্রতিটি ইউনিয়নের শাখা সম্পাদকদের এক যৌথসভায় তিনি এসব কথা বলেন।

রাশেদ খান মেনন বলেন, সংসদে বাজেট আলোচনায় আমি এ বিষয়ে বাজেট পরবর্তী অধিবেশনের দিনগুলোতে আলোচনা করার প্রস্তাব দিয়েছিলাম। অন্যরাও কথা বলেছিলেন। সেসব কথার যে মূল্য নেই তা বোঝা যাচ্ছে। সংসদে খোলাখুলি আলোচনায় গ্যাসের মূল্য সমন্বয়ের বিষয়টি সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া যেতো। এতে না সংসদ, না সরকার, তবে কার কল্যাণ হলো?

রাশেদ খান মেনন আরো বলেন, গ্যাসের মূল্য বাড়াতে কেবল গৃহস্থালী খরচই বাড়বে না, কৃষকের সার, সেচের বিদ্যুৎ, পোশাক ও সুতাকল শিল্প, পরিবহনসহ অর্থনীতির সবখাতের ব্যয় বাড়বে। এতে কতখানি মূল্যস্ফীতি ঘটবে তা নিরূপণের বিষয়। কিন্তু সাধারণ মানুষ একে ভালোভাবে নেয়নি।

মেনন বলেন, চৌদ্দ দলের দায়িত্ব হবে সরকার ও তার বিভিন্ন প্রতিষ্ঠানের এ ধরনের কাজের বিরোধিতা করা। আর শরিক দল হিসেবে এ ধরনের প্রতিটি ক্ষেত্রে ওয়ার্কার্স পার্টি জনগণকে ঐক্যবদ্ধ করে আন্দোলন করবে। তার জন্য পার্টির সক্ষমতা বাড়াতে পার্টি কংগ্রেসকে সামনে রেখে বাবুগঞ্জের প্রতিটি ইউনিয়নে পার্টিকে আরও দৃঢ়ভিত্তির উপর সংগঠিত করবে।

ওয়ার্কার্স পার্টির বাবুগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক শাহজাহান তালুকদারের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সদস্য বরিশাল জেলা সভাপতি অধ্যাপক নজরুল হক নিলু, সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট টিপু সুলতান, উপজেলা কমিটির সদস্য অধ্যাপক গোলাম হোসেন, মতিউর রহমান কালু মাস্টার, খলিলুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৯
এমএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: বরিশাল বাজেট ২০১৯-২০
তারাশঙ্করের জন্ম, উত্তম কুমারের প্রয়াণ
মগবাজারে বিস্ফোরণে দুই সাংবাদিক দগ্ধসহ আহত ৪
সমিতির টাকা আত্মসাৎ, সমবায় কর্মকর্তার নামে দুদকের মামলা
রেনু হত্যা: মূলহোতা হৃদয় আটক
ইয়াবা উদ্ধারের ঘটনায় টিএসআই বাবলু রিমান্ডে


আগুনে পুড়ে মা-মেয়ের মৃত্যু
কুষ্টিয়া জেনারেল হাসপাতালে দুদকের অভিযান
সোনারগাঁয়ে পরিবহনে চাঁদাবাজির অভিযোগে আটক ২
জনপ্রশাসন পদক পেলো কক্সবাজার জেলা প্রশাসন
‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ৯’র শুটিং বন্ধ