php glass

বিএনপি জাতিকে মিথ্যা তথ্য দিয়ে ইতিহাস বিকৃতি করছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শিক্ষার্থীদের মধ্যে গাছ বিতরণ করছেন এমপি শিরিন আখতার। ছবি: বাংলানিউজ

walton

ফেনী: জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাধারণ সম্পাদক ও ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরীন আখতার বলেছেন, বিএনপি আন্দোলন-সংগ্রামে সফল হতে না পেরে জাতিকে মিথ্যা তথ্য দিয়ে ইতিহাস বিকৃতি করছে। তরুণ প্রজন্মসহ দেশবাসীর কাছে ভুল তথ্য দিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে।

তিনি বলেন, জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক নয়, ১৯৭১ সালের ২৭ মার্চ কালুরঘাট বেতার কেন্দ্রে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পক্ষে তিনি ঘোষণাপত্রটি পাঠ করেছেন মাত্র।

মঙ্গলবার (২ জুলাই) ফেনীর ছাগলনাইয়ায় আবদুল হক চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজের ওরিয়েন্টেশন ক্লাস ২০১৯ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিরীন আখতার বলেন, দেশের মানুষের মুক্তির জন্য বঙ্গবন্ধু কাজ শুরু করেছিলেন। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্ট তাকে হত্যা করার পর বাঙালি জাতিকে মুক্তি দেওয়ার আন্দোলন অনেকটা পিছিয়ে পড়ে। 

‘১৯৮১ সালে শেখ হাসিনা দেশে ফেরার পর আওয়ামী লীগের পথ চলায় নতুন মাত্রা যোগ হয়। শেখ হাসিনা নির্বাচনেও সফল, আন্দোলনেও সফল। বিদেশিদের চোখে বাংলাদেশ এক সময় ছিল গলিত লাশ, তলাবিহীন ঝুড়ি আর অভাবের দেশ। সেই দেশ আজ সারা দুনিয়ায় প্রশংসার দাবিদার। এর পুরো কৃতিত্ব শেখ হাসিনার।’

কলেজের অধ্যক্ষ আবুল খায়েরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- জেলা জাসদের ভারপ্রাপ্ত সভাপতি কাজী আবদুল বারী ও ইসলামিক ইতিহাস বিভাগের অধ্যক্ষ জাফর আহাম্মদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন- একাদশ শ্রেণিতে ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক নুরুল আমিন।

এছাড়া বক্তব্য রাখেন- কলেজ ছাত্রলীগের আহ্বায়ক মুন্সি মোর্শেদ আলম, যুগ্ম আহ্বায়ক আরিফুল ইসলাম মজুমদার, দ্বাদশ শ্রেণির ছাত্রী শামীমা আক্তার, অনার্স চতুর্থ বর্ষের ছাত্র মোহাম্মদ তৌহিদ চৌধুরী প্রমুখ।

এ সময় এমপি কলেজ চত্বরে ভেষজ গাছ লাগান। এছাড়া ছাত্র-ছাত্রীদের মধ্যে ৩০০ গাছের চারা বিতরণ করেন। 

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, জুলাই ০২, ২০১৯
এসএইচডি/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: ফেনী
তারাশঙ্করের জন্ম, উত্তম কুমারের প্রয়াণ
মগবাজারে বিস্ফোরণে দুই সাংবাদিক দগ্ধসহ আহত ৪
সমিতির টাকা আত্মসাৎ, সমবায় কর্মকর্তার নামে দুদকের মামলা
রেনু হত্যা: মূলহোতা হৃদয় আটক
ইয়াবা উদ্ধারের ঘটনায় টিএসআই বাবলু রিমান্ডে


আগুনে পুড়ে মা-মেয়ের মৃত্যু
কুষ্টিয়া জেনারেল হাসপাতালে দুদকের অভিযান
সোনারগাঁয়ে পরিবহনে চাঁদাবাজির অভিযোগে আটক ২
জনপ্রশাসন পদক পেলো কক্সবাজার জেলা প্রশাসন
‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ৯’র শুটিং বন্ধ