php glass

শয্যাশায়ী স্বামীর পাশে আবেগাপ্লুত রওশন

এম আব্দুল্লাহ আল মামুন খান, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিএমএইচে স্বামী এরশাদের পাশে রওশন এরশাদ। ছবি: সংগৃহীত

walton

ঢাকা: স্বামী সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদের শয্যাপাশে দাঁড়িয়ে আবেগাপ্লুত স্ত্রী রওশন এরশাদ। রওশন হাত বাড়িয়েছেন। হাত ধরেছেন শয্যাশায়ী প্রিয়তম এরশাদ। এক আবেগঘন দৃশ্য।

ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) সোমবার (০১ জুলাই) এমনই এক দৃশ্যের অবতারণা হলো। 

মনিটরে বাইরে থেকে এ দৃশ্য দেখে উৎফুল্ল হয়ে উঠলেন জাতীয় পার্টির নেতা-কর্মীরা। তারা সেই মনিটরেই দেখলেন প্রায় আধা ঘণ্টা জীবন মৃত্যুর সন্ধিক্ষণে থাকা স্বামীর পাশে দাঁড়িয়ে কোরআন তেলাওয়াত করেছেন স্ত্রী রওশন। 

এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত থাকলেও তিনি জীবিত আছেন-বাংলানিউজকে এদিন বিকেলে এমন তথ্যই দিলেন রওশন এরশাদ। তিনি ময়মনসিংহ-৪ (সদর) আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা। 

বাংলানিউজকে রওশন এরশাদ জানান, তিনি এরশাদের দিকে হাত বাড়াতেই এরশাদ হাত ধরেছেন, পা নাড়িয়েছেন। চিকিৎসাধীন এরশাদের পাশে প্রায় আধা ঘণ্টা কোরআন তেলাওয়াত করেছেন। তিনি এরশাদের সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চান।

স্বামী এরশাদকে দেখতে সোমবার দুপুর ১২টার দিকে ঢাকার সিএমএইচে যান স্ত্রী বেগম রওশন এরশাদ। এ সময় সঙ্গে ছিলেন এরশাদ-রওশন দম্পতির সন্তান রাহগীর আল মাহে এরশাদ। 

রওশন এরশাদের ঘনিষ্ঠ একটি সূত্র বাংলানিউজকে জানায়, সিএমএইচকে ঘিরে দলীয় নেতা-কর্মীদের ভিড়ের কারণে এরশাদের বেডে থাকা ক্যামেরাটি রোববার (৩০ জুন) রাতে বন্ধ করে দেওয়া হয়। ফলে বাইরে থেকে টিভি মনিটর বন্ধ থাকায় দলটির নেতা-কর্মীদের মাঝে গুজব ছড়িয়ে পড়ে এরশাদ বেঁচে নেই। 

কিন্তু এদিন দুপুরে রওশন এরশাদ সেখানে যাওয়ার পর পুনরায় ক্যামেরা ‘অন’ করা হয় এবং বাইরে থেকে দলটির নেতা-কর্মীরা স্বামী-স্ত্রীর আবেগঘন এমন দৃশ্য নিজেদের চোখেই প্রত্যক্ষ করেন। একই সঙ্গে তারা নিশ্চিত হন বিরোধী দলীয় নেতা এখনও জীবিত রয়েছেন। 

বিরোধী দলীয় উপনেতার সহকারী একান্ত সচিব মামুন হাসান বাংলানিউজকে জানান, স্বামী-স্ত্রীর হাতে-হাত ধরার এ দৃশ্য দেখে হাসপাতালে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

পড়ুন>> এরশাদের শয্যাপাশে রওশনের কোরআন তিলাওয়াত
 
এর আগে গত শনিবার (২৯ জুন) সকালে ও বিকেলে এবং রোববার (৩০ জুন) দুপুরে দুই দফা স্বামী এরশাদকে দেখে আসেন স্ত্রী রওশন এরশাদ। পরে রোববার দুপুরে জাতীয় সংসদ ভবনে এরশাদের শারীরিক অবস্থার বিষয়টি তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানান।

রওশন বলেন, আমি প্রধানমন্ত্রীকে সাবেক রাষ্ট্রপতির শারীরিক অবস্থার অবনতি ঘটেছে সেটা বলেছি। তিনি আমাদের বলেছেন, আমি সিএমএইচ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবো। সরকার তার চিকিৎসার ব্যাপারে সব সময় আন্তরিক ছিলো। আগেও ব্যবস্থা করেছে। এবারও  প্রয়োজন হলে দেশের বাইরে নিয়ে চিকিৎসার সব ব্যবস্থা করবে।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, জুলাই ০১, ২০১৯ 
এমএএএম/এমএ 

ক্লিক করুন, আরো পড়ুন: এরশাদ জাতীয় পার্টি
ইয়াবা উদ্ধারের ঘটনায় টিএসআই বাবলু রিমান্ডে
আগুনে পুড়ে মা-মেয়ের মৃত্যু
কুষ্টিয়া জেনারেল হাসপাতালে দুদকের অভিযান
সোনারগাঁয়ে পরিবহনে চাঁদাবাজির অভিযোগে আটক ২
জনপ্রশাসন পদক পেলো কক্সবাজার জেলা প্রশাসন


‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ৯’র শুটিং বন্ধ
পেকুয়ায় গৃহবধূর রহস্যজনক মৃত্যু
বুধবার থেকে নদীপথে অনির্দিষ্টকালের কর্মবিরতি
মাধবপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
শ্রীলঙ্কা সফরের জন্য দলে ফিরলেন শফিউল