php glass

বগুড়া-৬ উপ-নির্বাচনে বিএনপির জিএম সিরাজ জয়ী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গোলাম মোহাম্মদ সিরাজ। ফাইল ফটো

walton

বগুড়া: বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে জেলা বিএনপির আহ্বায়ক গোলাম মোহাম্মদ (জিএম) সিরাজ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

সোমবার (২৪ জুন) রাত ৮টা ২০ মিনিটে বাংলানিউজকে ফলাফলের এ তথ্য নিশ্চিত করেছেন সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা এসএম জাকির হোসেন। 

তিনি বলেন, ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপির গোলাম মোহাম্মদ সিরাজ পেয়েছেন ৮৯ হাজার ৭৪২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের টি জামান নিকেতা নৌকা প্রতীক নিয়ে ৩২ হাজার ২৯৭ ভোট পেয়েছেন। জাতীয় পার্টির নুরুল ইসলাম ওমর লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন ৭ হাজার ২৭১ ভোট।

এ আসনের মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৮৭ হাজার ৪৫৮। মোট ১৪১টি কেন্দ্রের ৯৬৫টি কক্ষে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হয়। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলে।

এর আগে, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার এ আসনটি থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি ২ লাখ ৭০ হাজার ২৫ ভোট পেয়ে নির্বাচিত হন। ওই সময় তার নিকটতম মহাজোট প্রার্থী জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছিলেন ৪০ হাজার ৩৬২ ভোট।

কিন্তু মির্জা ফখরুল নির্বাচিত হলেও নির্ধারিত সময়ের মধ্যে শপথ না নেওয়ায় আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। যে কারণে, তফসিল দিয়ে আসনটিতে উপ-নির্বাচনের দিন সোমবার (২৪ জুন) নির্ধারণ করে নির্বাচন কমিশন।

এ উপ-নির্বাচনে মোট সাত জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তারা হলেন আওয়ামী লীগের টি জামান নিকেতা, বিএনপির গোলাম মোহাম্মদ সিরাজ, জাতীয় পার্টির নুরুল ইসলাম ওমর, বাংলাদেশ কংগ্রেসের মনসুর রহমান, বাংলাদেশ মুসলিম লীগের রফিকুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ কবির আহম্মেদ মিঠু ও ব্যবসায়ী মিনহাজ।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, জুন ২৪, ২০১৯
এমবিএইচ/একে

ক্লিক করুন, আরো পড়ুন: একাদশ জাতীয় সংসদ নির্বাচন
বন্যায় ব্যাহত হবিগঞ্জের শিক্ষা কার্যক্রম
নালিতাবাড়ীতে ভোগাই নদীর বাঁধ ভেঙে সাত গ্রাম প্লাবিত
পঞ্চগড়ে টানা বর্ষণে প্লাবিত নিম্নাঞ্চল, জনজীবনে দুর্ভোগ
কখন আসবে খাবারের ট্রলার!
না’গঞ্জে ১৪ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত


চাঁদে অবতরণের ৫০ বছর পূর্তিতে সভা ও পর্যবেক্ষণ ক্যাম্প
মৌলভীবাজারে উদ্ধার বিপন্ন ‘সন্ধি কাছিম’
বালিশকাণ্ড: ৩৬ কোটি ৪০ লাখ টাকার অনিয়মের তথ্য
বিয়ের ৭ দিনের মাথায় তরুণীর মরদেহ উদ্ধার, ভগ্নিপতি আটক
‘ছুরি নিয়ে আসামি কীভাবে এজলাসে ঢোকে?’