php glass

কৃষক রক্ষায় প্রতি ইউনিয়নে সাইলো নির্মাণের দাবি মেননের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাশেদ খান মেনন। ফাইল ফটো

walton

ঢাকা: দেশের কৃষক রক্ষায় ও কৃষিপণ্য সংরক্ষণে প্রতি ইউনিয়নে সাইলো (আধুনিক খাদ্য সংরক্ষণাগার) নির্মাণের মেগা প্রকল্প এ বাজেটেই নিতে হবে বলে দাবি করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি সংসদ সদস্য রাশেদ খান মেনন।

শনিবার (০১ জুন) জাতীয় কৃষক সমিতি ও ক্ষেতমজুর ইউনিয়নের এক সভায় তিনি এ দাবি জানান। ওয়ার্কার্স পার্টির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

রাশেদ খান মেনন বলেন, চাতাল মালিক-রফতানিকারকদের প্রণোদনার নামে অর্থ না দিয়ে কৃষকের পণ্য সংরক্ষণ ও বিপণনে ভতুর্কি দেওয়াই বেশি যুক্তিযুক্ত। কৃষকের স্বার্থ রক্ষায় সরকার যদি কার্যকর ব্যবস্থা না নেয়, তাহলে কৃষকেরা শুধু ক্ষেতের ধানেই আগুন দেবে না, ভারতের কৃষকদের মতো আত্মহত্যাও করবে।

তিনি বলেন, কৃষক-ক্ষেতমজুর সংগঠনের শক্তিহীনতার কারণে প্রতিটি সরকারই কৃষকদের তুচ্ছ-তাচ্ছিল্য ও প্রহসন করে। কামলা দেওয়ার নামে ক্ষমতাসীনদের ফটোসেশন তার প্রমাণ। কৃষক ধান কাটার লোক চায় না, চায় ধানের লাভজনক দাম। 

ধানের লাভজনক দাম ও ক্ষেতমজুরদের সারা বছরের কাজের দাবিতে আগামী ১৫ জুন সকাল ১১টায় রাজধানীর মহানগর নাট্যমঞ্চে কৃষক-ক্ষেতমজুর কনভেনশন অনুষ্ঠিত হবে। এ কনভেনশন উপলক্ষে শনিবার সংগঠকদের সভায় উপস্থিত ছিলেন জাতীয় কৃষক সমিতির কার্যকরি সভাপতি মাহমুদুল হাসান মানিক, ক্ষেতমজুর ইউনিয়নের সাধারণ সম্পাদক জাকির হোসেন রাজু, কৃষক সমিতির নেতা মোস্তফা আলমগীর রতন, দফতর সম্পাদক আবুল কালাম আজাদ প্রমুখ।

বাংলাদেশের সময়: ১৭৩৪ ঘণ্টা, জুন ০১, ২০১৯
আরকেআর/একে

শহীদ জননী জাহানারা ইমামের প্রয়াণ
সাভারে ইজিবাইকের ধাক্কায় বৃদ্ধা নিহত
দুর্দান্ত সেঞ্চুরিতে ম্যাচ সেরা অ্যারন ফিঞ্চ
ইংলিশদের হারিয়ে সেমিফাইনালে অস্ট্রেলিয়া
কান্তজিউ মন্দির পরিদর্শনে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত


৪ ব্যক্তি-প্রতিষ্ঠানকে অনুদান দিলেন প্রধানমন্ত্রী
ইফা ডিজির ক্ষমতা খর্ব, স্বস্তিতে কর্মকর্তা-কর্মচারীরা
দিনাজপুরে বজ্রপাতে ৩ জনের মৃত্যু
‘বাজেট বাস্তবায়নে ব্যর্থ হলে জবাবদিহি করতে হবে’
সেমি আর টিকে থাকার লড়াইয়ে নিউজিল্যান্ড-পাকিস্তান