php glass

সরকারের পদক্ষেপে রোজায় পণ্যের দাম বাড়েনি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত আলোচনায় সভায় বক্তব্য রাখছেন তথ্যমন্ত্রী | ছবি: ডিএইচ বাদল

walton

ঢাকা: ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আলোচনা সভায় নেতারা বলেছেন, সরকারের নেওয়া পদক্ষেপের কারণে এবার রোজার মাসে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বাড়েনি। এটাকে শেখ হাসিনার সরকারের সফলতা বলে মন্তব্য করেন আওয়ামী লীগ নেতারা।

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বৃহস্পতিবার (৩০ মে) লেডিস ক্লাবে আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

আলোচনা সভায় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, রমজানের অসুবিধা দূর করার জন্য মজুদ রাখা এবং ব্যবসায়ীদের সঙ্গে সমন্বয় করার কারণে রমজানে যেভাবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য লাফিয়ে লাফিয়ে বাড়ে, এবার সেটা হয়নি। সরকার যথাযথভাবে উদ্যোগ নেওয়ায় সারা দেশের মানুষ স্বস্তিতে ও শান্তিতে রোজা করতে পারছেন। বিশেষ করে বিএনপি-জামায়াতের আমলে যেভাবে বাড়তো সেটা হয়নি।

তথ্যমন্ত্রী বলেন, এবার ধানের বাম্পার ফলন হয়েছে। এ জন্য শুরুতে ধানের দাম কিছু কম হলেও সরকারের পদক্ষেপের কারণে এখন ঠিক হয়ে গেছে। সময়মতো সরকার সার-বীজ সরবরাহ করতে পেরেছে বলে উৎপাদন ভালো হয়েছে। এর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানানো উচিত। কিছু মানুষ সরকারের সমালোচনা করার জন্য বসে থাকে। ধান ক্ষেতের কোণায় আগুন দিয়ে সেটা ভিডিও করে প্রচার করা এবং ভারতের ধানের ক্ষেতের আগুনের ছবি প্রচার করে যাচ্ছে।

আলোচনা সভায় ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, রমজান এলে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়ে। কিন্তু সরকারের যথাযথ পদক্ষেপের ফলে এবার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ছিলো। ঈদে যাতায়াতের সমস্যা হয়, কিন্তু এই সমস্যা দূর করার জন্য সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সম্প্রতি সিঙ্গাপুর থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে দেশে আসার পর এই সমস্যা দূর করার জন্য উদ্যোগ নিয়েছেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বলেন, ওয়ান ইলেভেনে শেখ হাসিনার মুক্তি আন্দোলনে ঢাকা মহানগর আওয়ামী লীগ গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে। যারা বলেছিলো শেখ হাসিনা জেলখানা থেকে জীবিত বের হতে পারবেন না তাদের পরাজয় হয়েছে, শেখ হাসিনার বিজয় হয়েছে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, আমরা যারা রাজনীতি করি তারা দেশের জন্য কাজ করি। আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের পক্ষে কাজ করার জন্য নিজেকে নিয়োজিত করেছেন। শেখ হাসিনার কর্মী হিসেবে আমাদের সেভাবে কাজ করতে হবে। শেখ হাসিনা দেশে ফিরে এসেছিলেন বলে আজ আমরা মুক্তি পেয়েছি, দেশে গণতন্ত্র এসেছে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, ঢাকা দক্ষিণ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, জাতীয় পার্টির নেতা আবু হোসেন বাবলা প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, মে ৩০, ২০১৯ 
এসকে/এমজেএফ

কর্ণফুলীতে ডুবে কিশোরের মৃত্যু
রেকর্ড জয় এনে দিলেন সাকিব-লিটন
দ্বিতীয় সেঞ্চুরি করে মাহমুদউল্লাহর পাশে সাকিব 
বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক সাকিব
আদালতে মারা গেলেন মিশরের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মুরসি


শিবগঞ্জে সড়ক দুর্ঘটনায় কিশোরের মৃত্যু
রামপালসহ ‘বিতর্কিত’ প্রকল্প স্থগিত চায় টিআইবি
৭৬ জন টেকনিক্যাল এক্সপার্টের চাকরি রাজস্ব খাতে নিতে রুল
ফিরলেন মুশফিক, সাকিবের টানা তিন ফিফটি
চায়না হারবারের কর্মীদের অভিযুক্ত করে মামলা