php glass

বিএনপিতে নেতৃত্বের কোন্দল রয়েছে: কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: বিএনপি আন্দোলনের হুঁশিয়ারি দিলেও তারা তা করতে পারে না উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপিতে নেতৃত্বের কোন্দল রয়েছে।

বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে সড়ক ও জনপথ অধিদপ্তরের সম্মেলন কক্ষে ঈদযাত্রা নিয়ে প্রস্তুতি সভায় ওবায়দুল কাদের এ কথা বলেন। 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে দলটির নেতাদের রাজনীতি না করার অনুরোধ জানিয়ে কাদের বলেন, চিকিৎসকরা বলছেন, খালেদা জিয়ার স্বাস্থ্যের উন্নতি হয়েছে, কিন্তু তারা (বিএনপি নেতারা) ভিন্ন কথা বলছেন। নিজেদের ব্যর্থতা ঢাকতে তথা আন্দোলনে ব্যর্থ হয়ে খালেদাকে নিয়ে রাজনীতি করছেন তারা। 

তিনি বলেন, বিএনপি আন্দোলন করার শপথ মুখে নিলেও আন্দোলন আর করতে পারে না। তারা রাজনৈতিক আন্দোলন করলে আমরা রাজনৈতিক মোকাবিলা করবো। আন্দোলনের কথা বলা চাঙ্গা করার চিরাচরিত নিয়ম। কিন্তু তাদের আন্দোলনে জনগণ সাড়া দেবে না।

খালেদা জিয়াকে আইনিভাবে মুক্ত করতে বিএনপি নেতাদের শপথের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, তারা শপথ নিতেই পারে। আইনিভাবে মোকাবিলা করে বের করার কথা তারা বলতেই পারে। 

বিএনপিতে নেতৃত্বের কোন্দল রয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, শিরদাঁড়া উঁচু করতে হলে নেতৃত্বের জোর দিতে হবে। কাজের সমন্বয় ও নেতৃত্বের একাগ্রতা থাকতে হয়। তারা শিরদাঁড়া উঁচু করতে পারবে না। 

ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি এ সরকারকে মানে না, তারা নির্বাচন প্রত্যাখ্যান করলো। কিন্তু তাদের নির্বাচিত এমপিরা শপথও নিলো, এমনকি সংরক্ষিত আসনেও নারী এমপি শপথ নিলো। কিন্তু তাদের দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ নিলেন না। এতেই বোঝা যায়, তাদের নেতৃত্বে কোন্দল রয়েছে। যদি নির্বাচন সুষ্ঠু না হয়, তাহলে বিএনপির এমপিরা কিভাবে শপথ নেন?

এসময় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলামসহ সওজের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, মে ৩০, ২০১৯
টিএম/এইচএ/

ক্লিক করুন, আরো পড়ুন: ওবায়দুল কাদের
কর্ণফুলীতে ডুবে কিশোরের মৃত্যু
টাইগারদের রেকর্ড জয়ের কীর্তি গড়লেন সাকিব-লিটন
দ্বিতীয় সেঞ্চুরি করে মাহমুদউল্লাহর পাশে সাকিব 
বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক সাকিব
আদালতে মারা গেলেন মিশরের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মুরসি


শিবগঞ্জে সড়ক দুর্ঘটনায় কিশোরের মৃত্যু
রামপালসহ ‘বিতর্কিত’ প্রকল্প স্থগিত চায় টিআইবি
৭৬ জন টেকনিক্যাল এক্সপার্টের চাকরি রাজস্ব খাতে নিতে রুল
ফিরলেন মুশফিক, সাকিবের টানা তিন ফিফটি
চায়না হারবারের কর্মীদের অভিযুক্ত করে মামলা