php glass

ন্যায়নিষ্ঠ থাকলে খালেদা কারাগারে যেতেন না: তথ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

walton

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ন্যায়নিষ্ঠ থাকলে কারাগারে যেতেন না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। 

মঙ্গলবার (২৮ মে) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে হাসুমণি’র পাঠশালা আয়োজিত ‘দেশরত্ন শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন, বাংলাদেশের পুনর্জাগরণ শীর্ষক এক গোলটেবিল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।   

বিএনপির নেতাদের সাম্প্রতিক মন্তব্যের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ‘বিএনপি নেতারা বলেছেন, অন্যায়ের সঙ্গে আপোষ করলে খালেদা জিয়া কারাগারে থাকতেন না। প্রকৃত সত্য হলো, তিনি যদি অন্যায় না করতেন, যদি ন্যায়নিষ্ঠ থাকতেন, তাহলে কারাগারে যেতেন না। ন্যায়নিষ্ঠ ছিলেন না বিধায়, বেগম খালেদা জিয়া আজকে কারাগারে। তিনি যদি এতিমের টাকা আত্মসাৎ না করতেন, তাহলে তো তার বিরুদ্ধে মামলাই হতো না।’

১৯৮১ সালের ১৭ মে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যাবর্তনকে এদেশের পুনর্জন্মস্বরূপ উল্লে¬খ করে ড. হাছান মাহমুদ বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগান্তকারী নেতৃত্বে বাংলাদেশের যে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে, পাকিস্তান সেজন্য আফসোস করে আর ভারতের নেতারা, মার্কিন যুক্তরাষ্ট্র, জাতিসংঘের মহাসচিব, বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্ট ও প্রধান অর্থনীতিবিদ প্রশংসা করেন। বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশকে নিয়ে নিবন্ধ লেখা হয়।’

গোলটেবিল আলোচনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যাবর্তন ছিল মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রের চেতনার প্রত্যাবর্তন। তার এ প্রত্যাবর্তনই দেশকে গণতন্ত্র আর উন্নয়নের পথ এগিয়ে নিয়েছে।

সভায় সভাপতিত্ব করেন হাসুমণি’র পাঠশালা’র সভাপতি মারুফা আক্তার পপি।

আলোচনা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান, মুক্তিযোদ্ধ অজয় দাশগুপ্ত, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চলচ্চিত্র ও টিভি বিভাগের অধ্যাপক জুনায়েদ হালিম, প্রগতিশীল শিক্ষার্থীরা প্রমুখ।

বাংলাদেশের সময়: ০৪৫৪ ঘণ্টা, মে ২৯, ২০১৯
আরকেআর/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: আওয়ামী লীগ
শহীদ জননী জাহানারা ইমামের প্রয়াণ
সাভারে ইজিবাইকের ধাক্কায় বৃদ্ধা নিহত
দুর্দান্ত সেঞ্চুরিতে ম্যাচ সেরা অ্যারন ফিঞ্চ
ইংলিশদের হারিয়ে সেমিফাইনালে অস্ট্রেলিয়া
কান্তজিউ মন্দির পরিদর্শনে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত


৪ ব্যক্তি-প্রতিষ্ঠানকে অনুদান দিলেন প্রধানমন্ত্রী
ইফা ডিজির ক্ষমতা খর্ব, স্বস্তিতে কর্মকর্তা-কর্মচারীরা
দিনাজপুরে বজ্রপাতে ৩ জনের মৃত্যু
‘বাজেট বাস্তবায়নে ব্যর্থ হলে জবাবদিহি করতে হবে’
সেমি আর টিকে থাকার লড়াইয়ে নিউজিল্যান্ড-পাকিস্তান