php glass

নাসিম মন্ত্রিত্ব হারিয়ে হতাশায় ভুগছেন: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলন কথা কলছেন রুহুল কবির রিজভী, ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: মন্ত্রিত্ব হারিয়ে আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম হতাশায় ভুগছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

‘বিএনপিকে বলবো অগণতান্ত্রিক আন্দোলন না করে, খাদ্যে ভেজাল ও মাদক নির্মূলের বিরুদ্ধে আন্দোলন করুন’। মোহাম্মদ নাসিমের এমন বক্তব্যের জবাবে রুহুল কবির রিজভী বলেছেন, নাসিমসহ সরকারের একাধিক মন্ত্রী-নেতার কথাবার্তায় মনে হচ্ছে তারা নিজেদের পদ খুইয়ে হতাশায় ভুগছেন। শুধুই বিএনপিকে উপদেশ দিচ্ছেন। মন্ত্রিত্ব হারিয়ে তারা বিএনপির কনসালটেন্ট হতে চাচ্ছেন।

মঙ্গলবার (২৮ মে) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, আওয়ামী লীগের নেতা-কর্মীরা সারাদেশে লুটপাট, খুন-ধর্ষণ, খাদ্যে ভেজাল ও মাদক ব্যবসায়ে লিপ্ত। এমনকি তাদের কিছু জনপ্রতিনিধিও আছেন যারা মাদক সম্রাট হিসেবে পরিচিত। গোটা দেশে তাদের বেপরোয়া অপকর্মে সাধারণ মানুষের নাভিশ্বাস অবস্থা। তা নিয়ে নাসিম সাহেবদের মাথা ব্যথা নেই। এখন বিএনপি তাদের ধ্যান-জ্ঞান। মন্ত্রিত্ব হারিয়ে প্রধানমন্ত্রীকে তুষ্ট করার জন্য কথাবার্তায় অনেকেই খেই হারিয়ে ফেলেছেন। বিএনপির কি নিয়ে আন্দোলন করা উচিত সেই উপদেশও দিচ্ছেন।

নির্বাচন কমিশনের সচিব হেলাল উদ্দিন আহমেদকে সরকার পুরস্কৃত করেছে দাবি করে রিজভী বলেন, তাকে পদায়ন করে স্থানীয় সরকার বিভাগের সচিব হিসেবে বদলি করা হয়েছে। আর নির্বাচন কমিশনের সচিব করা হয়েছে কারিগরি শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর হোসেনকে। যিনি ক্ষমতাসীন আওয়ামী লীগের অনুগত ও বিশ্বস্ত হিসেবে ইতোমধ্যে পরিচিতি অর্জন করেছেন। ‘আওয়ামী দলদাস’ সরকারি কর্মকর্তা ও ভোটার শূন্য একতরফা নির্বাচনী সংস্কৃতির হোতা নির্বাচন সচিবকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে বদলি করার ফলে দেশের স্থানীয় সরকারগুলোতে আওয়ামীকরণের ষোলকলা পূর্ণ হবে।

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে দলটির উদ্যোগে বুধবার (২৯ মে) বেলা ১১টায় রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনা সভায় বিএনপির কেন্দ্রীয় নেতারা ছাড়াও দেশের বরেণ্য ব্যক্তিরা বক্তব্য রাখবেন।

এছাড়া বৃহস্পতিবার (৩০ মে) সকাল ১০টায় শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিতে বিএনপির কেন্দ্রীয় নেতারাসহ পর্যায়ের নেতাকর্মীরা পুস্পার্ঘ অর্পণ ও ফাতেহা পাঠ করবেন।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, মে ২৮, ২০১৯
এমএইচ/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন: রুহুল কবির রিজভী
রাজধানীতে ধাওয়া খেয়ে ভবন থেকে পড়ে এক ব্যক্তির মৃত্যু
ফের অপারেশন থিয়েটার আতঙ্ক হৃদরোগ হাসপাতালে
ঈশ্বরদীতে ১৩ ঘণ্টা পর মিললো শিশুর মরদেহ
ভারতকে হারাতে সেরা ক্রিকেটটাই খেলতে হবে: সাকিব
ঝাড়খণ্ডে বাস খাদে পড়ে নিহত ৬, আহত ৩৯


গ্রুপ সেরা হয়ে কোয়ার্টারে উরুগুয়ে
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ তিন মানবপাচারকারী নিহত
চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় মাদ্রাসা শিক্ষক নিহত
জাপার সাবেক হুইপসহ ৫ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত
রেল ইঞ্জিনের সক্ষমতা বাড়াতে ২৪২ কোটি টাকার প্রকল্প