বিএনপিকে কৌশল স্পষ্ট করার পরামর্শ জামায়াত নেতার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গোলটেবিল আলোচনা, ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: বিএনপি নেতৃত্বাধীন দুই জোটকে (২০দল ও ঐক্যফ্রন্ট) জনগণের সেন্টিমেন্ট বুঝে নিজেদের কৌশল স্পষ্ট করার তাগিদ দিয়েছেন জামায়াতে ইসলামীর নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার।

php glass

বুধবার (১৫ মে) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) আয়োজিত ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও মধ্যবর্তী নির্বাচন’ শীর্ষক এক গোলটেবিল আলোচনায় এ তাগিদ দেন মিয়া গোলাম পরওয়ার।

তিনি বলেন, ঐক্যফ্রন্ট- আর ২০দল বলি আমাদের সবাইকেই কৌশলের বিষয়ে স্পষ্ট হতে হবে। জনগণের সঙ্গে আমরা রাজনীতি করি, তাদের সেন্টিমেন্ট না বুঝি সেটাকে মানুষ কোনোভাবেই গ্রহণ করবে না।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং এই  ফ্যাসীবাদী সরকারের বিরুদ্ধে মুক্তির আন্দোলনে বাংলাদেশ জামায়াতে ইসলামী বিএনপির নেতৃত্বাধীন ২০ দলের সঙ্গে ছিলো, আছে এবং থাকবে বলেও জানান তিনি।

জামায়াত নেতা বলেন, শেখ হাসিনার টেলিফোন আলাপ যেটা মিডিয়ায় এসেছে এটা প্রমাণ করে সাবেক প্রধান বিচারপতির বিদায় এবং বাংলাদেশের আদালত অঙ্গনে যা কিছু ঘটে যাচ্ছে এতে প্রমাণিত হয় খালেদা জিয়া আদালতের কাছে আটকে যায়নি, তিনি মূলত ফ্যাসিবাদের ‘জিঞ্জিরায়’ আবদ্ধ হয়ে আছেন।

তিনি বলেন, কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং ফ্যাসিবাদের বিরুদ্ধে মুক্তির আন্দোলন একই সংগ্রাম। বাংলাদেশে ফ্যাসিবাদ বর্তমানে ভয়াবহ রূপে আবির্ভুত হয়েছে। খালেদা জিয়ার মুক্তি এবং মধ্যবর্তী নির্বাচন এ ইস্যুতে যে গোলটেবিল আলোচনা সভার আয়োজন করা হয়েছে, আমি মনে করি খালেদা জিয়ার মুক্তি কোনো আদালতের বিষয় নয়, এটি একটি ধূম্রজাল সৃষ্টি করা হয়েছে।

এলডিপির সভাপতি কর্নেল অলি আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, যুগ্ম-মহাসচিব শাহাদত হোসেন সেলিম, বিএনপি'র ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, সাবেক এমপি গোলাম মাওলা রনি, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতউল্লাহ, নিলুফার চৌধুরী মনি প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, মে ১৫, ২০১৯
এমএইচ/ওএইচ/

আগের ১৫ সদস্যের ওপরই ভরসা রাখলেন নির্বাচকরা
ধানক্ষেতে আগুনের ঘটনা তদন্তের নির্দেশ প্রধানমন্ত্রীর
ছোট পর্দায় ‘অভাগিনী মা’ চম্পা
কমলাপুরে সিএনএসের সার্ভাররুমে দুদকের হানা
লাইফবয় ওয়ার্ল্ডকাপ থিম সং ‘খেলবে টাইগার, জিতবে টাইগার’


দুপুর হতেই কাউন্টার ফাঁকা
আগুয়েরোকে নিয়ে আর্জেন্টিনার দল ঘোষণা, নেই ইকার্দি
ল্যাবএইড গ্রুপে নিয়োগ
পটুয়াখালীতে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট
বোমা মেশিনে নদীর পাড় খুঁড়ে বাঁধ নির্মাণ