আ’লীগের সহযোগী সংগঠনগুলোর কেন্দ্রীয় সম্মেলনের নির্দেশ 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাহবুব-উল আলম হানিফ/ফাইল ফটো

walton

ঢাকা: আওয়ামী লীগের যে সব সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনের কেন্দ্রীয় কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে সেসব সংগঠনের কেন্দ্রীয় সম্মেলন করার নির্দেশন দেওয়া হয়েছে। একই সঙ্গে তাগিদ দেওয়া হয়েছে তৃণমূল পর্যায় থেকে সংগঠনকে ঢেলে সাজানোর। 

php glass

মঙ্গলবার (১৪ মে) দুপুরে সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনগুলোর সঙ্গে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর যৌথসভায় এ নির্দেশ দেওয়া হয়। 

আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ একথা জানান। 

সভায় আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সদস্য ছাড়াও দলের সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

সংবদ সম্মেলনে মাহবুব-উল আলম হানিফ বলেন, আমরা আশা করছি, আমরা আওয়ামী লীগকে তৃণমূল পর্যায় পর্যন্ত কাউন্সিলের মাধ্যমে ঢেলে সাজিয়ে জাতীয় কাউন্সিল করতে পারবো। যথাসময়ে আগামী অক্টোবরেই আমাদের জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে। পাশাপাশি আমাদের যে সব সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠন আছে তার মধ্যে যেসব সংগঠনের কেন্দ্রীয় কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে সেসব সংগঠনকেও কেন্দ্রীয় সম্মেলন করার জন্য আমাদের সভা থেকে নির্দেশনা দিয়েছি। 

হানিফ আরও জানান, আগামীকাল (বুধবার) সন্ধ্যা ছয়টায় সিঙ্গাপুর থেকে চিকিৎসা শেষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দেশে ফিরছেন। তিনি দেশে ফিরলে বিমানবন্দরে তাকে দলের পক্ষ থেকে অভ্যর্থনা জানানো হবে। 

হানিফ বলেন, আগামী ১৭ মে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রর্তাবর্তন দিবস। দিবসটি উপলক্ষে ওইদিন আলোচনা সভাসহ মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করবে দল।

এছাড়া দলের ডিজিটাল ডাটাবেজ তৈরির জন্য ঈদের পর আওয়ামী লীগের সারাদেশের দপ্তর সম্পাদকদের নিয়ে ঢাকায় একটি কর্মশালা অনুষ্ঠিত হবে বলেও জানান হানিফ। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় উপস্থিত থাকবেন। 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আফম বাহাউদ্দিন নাছিম, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, কৃষি সম্পাদক ফরিদুরনাহার লাইলী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ। 

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, মে ১৪, ২০১৯ 
এসকে/এএ

ছোটপর্দায় আজকের খেলা
শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস চক্রের ২৯ সদস্য আটক
নগর দেখে অভিভূত প্রবাসী, মেয়রকে দিলেন হোল্ডিং ট্যাক্স
গার্মেন্টস শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের দাবিতে বিক্ষোভ
নতুন কমিটি গঠনে ড্যাবের কাউন্সিল


স্প্যান ‘৩বি’ পিলারে বসানোর কার্যক্রম শুরু
বিশ্বকাপে পরিবার পাশে পাচ্ছেন না পাকিস্তানি ক্রিকেটাররা
মুখ দেখে জেনে নিন
নওগাঁয় স্কুলছাত্রকে কুপিয়ে হত্যা
ইমরানের ‘শান্তির আহ্বানে’ মোদীর সাড়া!