খালেদা শত কষ্টের মধ্যেও বিচলিত নন: জয়নাল আবেদীন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সভায় বক্তব্য রাখছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নাল আবেদীন। ছবি: বাংলানিউজ

walton

নারায়ণগঞ্জ: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নাল আবেদীন বলেছেন, কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শত কষ্টের মধ্যেও বিচলিত নন। আমরা বিএনপির নেতাকর্মীরা বিচলিত বা আশাহত হতে পারি, কিন্তু খালেদা জিয়ার মনোবল অত্যন্ত শক্ত। তিনি এখনও আইনিভাবে মুক্তির পথ দেখতে বলেন। তিনি এখনও বিশ্বাস করেন তাকে বেশিদিন মিথ্যা মামলায় আটকে রাখা সম্ভব নয়।

php glass

সোমবার (১৩ মে) নারায়ণগঞ্জের নতুন কোর্ট এলাকায় অবস্থিত একটি রেস্টুরেন্টে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম নারায়ণগঞ্জ জেলা শাখা আয়োজিত এক ইফতার মাহফিলে তিনি এ কথা বলেন।

জয়নাল আবেদীন বলেন, খালেদা জিয়া কখনোই প্যারোলে মুক্তির জন্য আপস করেননি এবং আমাদেরও বলেননি। আমাদের কয়েকজন সংসদ সদস্য যখন শপথ নিলেন তখন অনেকেই ভেবে নিলেন এ বুঝি আপসে মুক্তি পেয়ে যাচ্ছেন খালেদা। কিন্তু আমরা যে আপসে বিশ্বাসী নই তার প্রমাণ হিসেবেই খালেদা জিয়া এখনও কারাগারে বন্দি।
 
খালেদা জিয়ার মামলা দেখভাল করছেন উল্লেখ করে তিনি বলেন, খালেদার বিরুদ্ধে মিথ্যা বানোয়াট মামলা দিয়ে তাকে বন্দি করে রাখা হয়েছে। যে সমস্ত দুর্বল প্রমাণ তার বিরুদ্ধে সাজানো হয়েছে সেই সমস্ত যুক্তিতে তাকে সাজা দেওয়া যায় না। কিন্তু সরকার গায়ের জোরে তা বাস্তবায়ন করছে। আমরা সব মামলায় তার জামিন নিলেও তাকে বাইরে আনা সম্ভব হচ্ছে না। একটি মামলায় জামিন হলে অপর দিকে তারা অন্য মামলায় শ্যোন এরেস্ট দেখায়। এটি জাতি এবং আইনের শাসনের জন্য দুর্ভাগ্য। এই দুর্ভাগ্য থেকে পরিত্রাণ পেতে আমাদেরই এগিয়ে আসতে হবে। আর সেজন্য আইনজীবী ফোরাম পুনর্গঠন করে কঠোর কর্মসূচি ঘোষণা করবো।
 
সভায় প্রধান বক্তার বক্তব্যে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, ‘বর্তমান সরকার একটা ‘জোচ্চোর সরকার’। দেশের জনপ্রিয় দল বিএনপি। আর সেই জনপ্রিয়তায় ভয় পেয়েই রাতের আঁধারে ভোট চুরি করে জয়লাভ করতে হয়েছে। আর এর মাধ্যমেই বিএনপির জনপ্রিয়তা প্রমাণিত হয়েছে’। 

সভায় বিশেষ অতিথির বক্তব্যে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, খালেদা জিয়ার মুক্তির জন্য একত্রিত হয়েছি। দেশের মানুষ খালেদা জিয়ার মুক্তি চায়। আর এ মুক্তির জন্য আইনজীবীদের সবচেয়ে বেশি ভূমিকা রাখতে হবে। খালেদা জিয়ার মুক্তি চাওয়ার জন্য আয়োজিত ইফতার মাহফিলকে নিয়ে যারা কুৎসা রটায় তারাই খালেদা জিয়ার মুক্তি চায় না। যারা বিভেদ সৃষ্টি করেছে তাদের বিচার মুক্তিকামী সব নেতাকর্মীরা একদিন করবে। আমরা কোনো বিভেদ চাই না। আমরা একটি দাবি নিয়েই এখানে একত্রিত হয়েছি এবং আগামীতেও রাজপথে একত্রিত থাকবো।

বিলুপ্ত জেলা আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট সরকার হুমায়ূন কবীরের সভাপতিত্বে ও অ্যাডভোকেট নয়ন মিয়ার সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন অ্যাডভোকেট খোরশেদ আলম মোল্লা, আব্দুল্লাহ বাতেন, আজিজুল হক হান্টু, সিরাজুল ইসলাম, আয়াতুল বোরহান, কামরুন্নাহার, আনোয়ার প্রধান, ফজলুর রহমান ফাহিম, সালাহউদ্দিন বাবুল, আল আমিন সিদ্দিকী, আবুল কালাম আজাদ জাকির প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, মে ১৩, ২০১৯
আরআইএস/

ব্যবসায়ীর ২০ লাখ টাকা ছিনতাইকালে আটক ২
রাস্তা কাটা বাবদ চসিককে ১০ কোটি টাকা দিলো ওয়াসা
পৃথিবীর মতো পানিপূর্ণ ছিল ৩টি গ্রহ!
পলিটেকনিকে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক স্থাপনা
বুধবার থেকে পাটকল শ্রমিকদের ৬ ঘণ্টা সড়ক-রেলপথ অবরোধ


ক্রিকেটের লড়াইয়ে আর্টসেল বনাম চিরকুট
বগুড়া-৬ আওয়ামী লীগের মনোনয়ন পেলেন নিকেতা
কালোবাজারে টিকিট মেলে, যাত্রীরা পায় না: সুজন
মেয়াদোত্তীর্ণ ভেটেরিনারি ওষুধ বিক্রির দায়ে জরিমানা
ফেনীতে পোল্ট্রি ব্যবসায়ীর গলাকাটা মরদেহ উদ্ধার