২০ দলীয় জোটের বৈঠক সোমবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লোগো

walton

ঢাকা: চলমান রাজনৈতিক পরিস্থিতিসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করতে ২০ দলীয় জোটের বৈঠক ডাকা হয়েছে। সোমবার (১৩ মে) বিকেল ৪টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

php glass

রোববার (১২ মে) বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, বৈঠকে সর্বশেষ রাজনৈতিক আলোচনা, জোট থেকে বাংলাদেশের জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থের বের হয়ে যাওয়ার ঘোষণা, খালেদা জিয়ার মুক্তি, অন্যান্য শরীক দলগুলোর জোট থেকে চলে যাওয়ার আল্টিমেটামের বিষয়ে আলোচনা হবে। এছাড়া বিএনপির ৫ এমপির সংসদে যোগদান ও জাতীয় ঐক্যফ্রন্টে ২০ দলের ভূমিকা কি হবে এসব বিষয় নিয়ে বৈঠকে আলোচনা হবে।

২০ দলীয় জোটের প্রধান সমন্বয়ক লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) অলি আহমদের সভাপতিত্বে বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানসহ ২০ দলীয় জোটের শীর্ষ নেতারা উপস্থিত থাকবেন।

জানতে চাইলে এলডিপির সিনিয়র যুগ্ম-মহাসচিব সাহাদাত হোসেন সেলিম বাংলানিউজকে বলেন, নির্বাচন পরবর্তীতে বর্তমান রাজনীতি, জাতীয় ঐক্যফ্রন্টসহ নানা প্রশ্ন সামনে রয়েছে। আশা করি, সোমবারের বৈঠকে এসব প্রশ্নের সুরাহা হবে। ২০ দল কিভাবে এগোবে, জোট থেকে কেউ কেউ বের হয়ে গেছে, আবার কেউ বের হওয়ার আল্টিমেটাম দিয়েছে এসব প্রশ্নেরও সমাধান হওয়া দরকার। অন্যথায় আরও জটিলতা দেখা দেবে।

বৈঠকে আন্দালিভ রহমান পার্থ যোগ দেবেন কি-না জানতে চাইলে বিজেপির মহাসচিব আব্দুল মতিন সাউদ বলেন, বিএনপির সঙ্গে যোগাযোগ থাকলেও ২০ দলীয় জোটের বৈঠকে যাবেন না তিনি।

আমাদের একটা নীতি আছে। নির্বাচনের পরে জাতির সঙ্গে যা করা হয়েছে তা একটা প্রতারণা ছাড়া আর কিছু না। এ ধরণের সিদ্ধান্ত আমরা মেনে নিতে পারি না। তাই ২০ দলীয় জোটের বৈঠকে যোগ দেওয়া হবে না।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, মে ১২, ২০১৯
এমএইচ/ওএইচ/

ওয়েঙ্গার ফুটবলে ফিরবেন তবে কোচ হয়ে নয়
রাজধানীতে ৫ হাজার ইয়াবাসহ বিক্রেতা আটক
নরেন্দ্র মোদীকে বলিউড তারকাদের অভিনন্দন
মাতামুহুরী সেতুতে একলেনে চলছে যানবাহন, যানজটে ভোগান্তি
থ্রোবল খেলতে বাংলাদেশ দল ভারতে 


পাকা আমের কাঁচা আঁটি!
তিস্তাসহ সব সমস্যার সমাধান হবে: কাদের
রাজনৈতিক কারণে জামিন পাচ্ছেন না খালেদা
অ্যাসাঞ্জের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নতুন আরও ১৭ অভিযোগ
ঈদযাত্রা নির্বিঘ্নে প্রস্তুত কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুট