স্বপ্নের গণতন্ত্র প্রতিষ্ঠা করবোই: ড. কামাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে ড. কামাল হোসেনসহ গণফোরাম নেতারা। ছবি: জিএম মুজিবুর

walton

ঢাকা: গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, সংবিধানে লেখা আছে, এদেশের মালিক দেশের নাগরিকেরা। আজ যেভাবে সেই মালিকানা হরণ করা হয়েছে, অবাধ, নিরপেক্ষ নিবাচনের মাধ্যমে সংসদ গঠন করা হয়নি, তাই জাতিকে এগিয়ে আসতে হচ্ছে তার অধিকার ফিরিয়ে আনার জন্য। আমরা এদেশে গণতন্ত্র ফিরিয়ে আনবোই। 

php glass

রোববার (০৫ মে) বিকেলে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ড. কামাল হোসেন বলেন, দেশে এখন গণতান্ত্রিক শাসন ব্যবস্থা নেই। তবে এদেশের জনগণ এটা কোনো দিন মেনে নেয়নি। তারা গণতন্ত্রের জন্য আপোসহীন আন্দোলন করেছে। জনগণকে ঐক্যবদ্ধ করে দেশের যে আকাঙ্ক্ষিত ভবিষ্যত, আমরা তা গড়ে তুলবো। এক্ষেত্রে গণমাধ্যমেরও মুখ্য ভূমিকা রয়েছে এবং তারা সেই ভূমিকাই পালন করবে।

তিনি বলেন, জনগণকে নিষ্ক্রিয়ভাবে বসে থাকলে চলবে না। তাদের সক্রিয়ভাবে গণতন্ত্র ফেরানোর আন্দোলনে অংশগ্রহণ করতে হবে। জেলায় জেলায় থানায় থানায় সংগঠিত হয়ে নিজের অধিকারকে ফিরিয়ে আনার জন্য সংগ্রামে ঐক্যবদ্ধ হতে হবে। জনগণকে ঐক্যবদ্ধ করে সোচ্চার হয়ে আমরা আন্দোলন সংগ্রম করে যাবো।

দেশের মানুষের প্রতি উদ্দেশ্য করে ড. কামাল বলেন, জনগণকে আমরা এই প্রতিশ্রুতি দিতে চাই যে, আমরা এ ব্যাপারে সক্রিয়ভাবে অবশ্যই ঝুঁকি নেবো। অতীতে আমরা সফল হয়েছি। এই আন্দোলনেও আমরা সফল হবো, এটা আমরা বিশ্বাস রাখি। 

‘আপনাদের এই প্রতিশ্রুতি দিয়ে বলতে চাই, আসুন আপনারা আমাদের সঙ্গে ঐক্যবদ্ধ হোন। আমরা যে লক্ষ্যগুলো তুলে ধরেছি, সেগুলো সামনে রেখে জনগণকে আরও সুসংহত করে ইনশাল্লাহ, জনগণই ক্ষমতার মালিক হবে। এভাবেই আমরা আমাদের স্বপ্নের গণতন্ত্র প্রতিষ্ঠা করতে পারবো,’ বলেন তিনি। 

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, মে ০৫, ২০১৯
এমএইচ/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন: গণফোরাম
ছোটপর্দায় আজকের খেলা
শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস চক্রের ২৯ সদস্য আটক
নগর দেখে অভিভূত প্রবাসী, মেয়রকে দিলেন হোল্ডিং ট্যাক্স
গার্মেন্টস শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের দাবিতে বিক্ষোভ
নতুন কমিটি গঠনে ড্যাবের কাউন্সিল


স্প্যান ‘৩বি’ পিলারে বসানোর কার্যক্রম শুরু
বিশ্বকাপে পরিবার পাশে পাচ্ছেন না পাকিস্তানি ক্রিকেটাররা
মুখ দেখে জেনে নিন
নওগাঁয় স্কুলছাত্রকে কুপিয়ে হত্যা
ইমরানের ‘শান্তির আহ্বানে’ মোদীর সাড়া!