php glass

ক্ষমতার লোভ নেই জাকের পার্টির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন পীরজাদা মোস্তফা আমীর ফয়সাল, ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: জাকের পার্টি এবং বিশ্ব জাকের মঞ্জিল ফাউন্ডেশনের চেয়ারম্যান পীরজাদা মোস্তফা আমীর ফয়সাল দাবি করে বলেছেন, আমাদের ক্ষমতার কোনো লোভ নেই। আমরা বিনা স্বার্থে মানবতার জন্য কাজ করি। তবুও আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। আমাদের আমাদেরই অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে। কিন্তু আমি এটা বলবো- জাকের পার্টি কেউ ভাঙতে পারবে না। এই পার্টি ভাঙার ক্ষমতা কারও নেই। কারণ প্রত্যেক জাকের ভাই একেকজন জাকের পার্টি। প্রত্যেক জাকের পার্টির ঠিকানা জাকের পার্টির অফিস।

মঙ্গলবার (৩০ এপ্রিল) রাজধানীর মোহাম্মদপুরে ‘বিশ্ব ফাতেহা শরীফ’ শীর্ষক এক সুফি সমাবেশে প্রধান আলোচকের বক্তব্যে তিনি এ কথা বলেন।

জাকের পার্টির প্রতিষ্ঠাতা বিশ্বওলী শাহ সুফি খাজাবাবা ফরিদপুরীর ওফাত (মৃত্যু) দিবস উপলক্ষে এই ফাতেহা শরীফ সমাবেশের আয়োজন করা হয়।

তার মৃত্যুকালীন সময় স্মরণ করে পীরজাদা মোস্তফা আমীর ফয়সাল বলেন, কেবলাজান (খাজাবাবা) যেদিন ওফাত লাভ করছিলেন, তখন পুরো পৃথিবী বিষণ্ন হয়েছিল। প্রচণ্ড আলোতে বিদ্যুৎ চমকালো, কিন্তু কোনো শব্দ হয়নি। এরপর এলো শক্তিশালী ঘূর্ণিঝড়। কেবলাজান আমাদের ছেড়ে আল্লাহর সান্নিধ্য অর্জন করলেন।

জাকের পার্টির কর্মী, সমর্থক, অনুসারী ও ভক্তদের ইসলামের সঠিক আদর্শ মেনে চলার আহ্বান জানিয়ে মোস্তফা আমীর ফয়সাল বলেন, আমাদের সে ধরনের মুসলমান দরকার, যারা ইসলামের একতার জন্য, আল্লাহর দ্বীনকে কয়েম করার জন্য, মানবতাকে ফিরিয়ে আনার লক্ষ্যে কাজ করেন। জাকের পার্টির আমরা সবাই প্রেমের বন্ধনে আবদ্ধ। আমাদের আদর্শ ত্যাগের ও ভালোবাসার। জাকের পার্টি পবিত্রতার পার্টি, নামাজের পার্টি, যিকির করা পবিত্র মানুষদের পার্টি।

সুফি সমাবেশে অন্যান্যের মাঝে আরও বক্তব্য রাখেন জাকের পার্টি ও বিশ্ব জাকের মঞ্জিল ফাউন্ডেশনের সিনিয়র ভাইস চেয়ারম্যান ড. সায়েম আমীর ফয়সাল।

তিনি বলেন, ৭২ বছর ধরে জাকের পার্টি কাজ করে যাচ্ছে। এটা আত্মত্যাগের একটি সংগঠন। আমরা আমাদের পূর্ববর্তী ওলি আউলিয়াদের সম্মান দেব। তাদের ও নবী রাসূলের আদর্শ অনুসরণ করব। বাংলার প্রতি ঘরে ঘরে জাকের মঞ্জিলের আদর্শের দাওয়াত পৌঁছে দিতে হবে।

সমাবেশে রাজধানীসহ দেশের বিভিন্ন জেলা ও মহানগর কমিটির আমীর ও সদস্যরা অংশ নেন। এছাড়া পার্টির প্রতিষ্ঠাতা খাজাবাবা ফরিদপুরীর ওফাত ক্ষণ (ইন্তেকাল মুহূর্ত) মঙ্গলবার দিবাগত রাত ১টা ৩৫ মিনিটে সংগঠনের বনানী কার্যালয়ে মিলাদ, রওজা শরীফ জিয়ারত এবং দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, মে ০১, ২০১৯
এসএইচএস/টিএ

আ’লীগের সম্মেলনে ৫০ হাজার মানুষের খাবারের ব্যবস্থা
সার্ক প্রতিষ্ঠা, জন লেননের প্রয়াণ
স্ত্রীকে খুন করে সন্দ্বীপে পলাতক, গ্রেফতার স্বামী
টানা ৩৩ ম্যাচ অপরাজিত ‘অল রেডস’
রাজধানীতে গ্যাসপাইপ লিকেজের আগুনে ৪ শ্রমিক দগ্ধ


আসুন ভোট-ভাতের অধিকার প্রতিষ্ঠা করি: গণফোরাম
ডিজিটাল নিরাপত্তা এজেন্সি গঠন
বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড পেলো ‘বসুন্ধরা টিস্যু’
নওশাবার মামলা: আপিলে রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি রোববার
ইরানি নৌবাহিনীর নতুন ড্রোন উন্মোচন