php glass

সুশাসন প্রতিষ্ঠায় তৃণমূল বিএনপির ৭ দফা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে নাজমুল হুদাসহ তৃণমূল বিএনপির নেতারা। ছবি: ডিএইচ বাদল/বাংলানিউজ

walton

ঢাকা: দেশে সুশাসন প্রতিষ্ঠায় সাত দফা সুপারিশ করেছে ব্যারিস্টার নাজমুল হুদার নেতৃত্বাধীন তৃণমূল বিএনপি। সরকারের প্রতি এসব সুপারিশ তুলে ধরে তিনি বলেছেন, এসব সুপারিশ বাস্তবায়ন করলে সরকারের ভাবমূর্তি বাড়বে। 

শনিবার (২০ এপ্রিল) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তৃণমূল বিএনপি ও জাতীয় জোট বিএনএ-এর চেয়ারম্যান ব্যারিস্টার নামজুল হুদা এসব সুপারিশ তুলে ধরেন। 

তিনি বলেন, বর্তমান সরকার দেশের উন্নয়নের ক্ষেত্রে অনেক অগ্রগতি সাধন করেছে। দেশেকে একটি উন্নয়নের রোল মডেলে পরিণত করেছে। একের পর এক উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে বিশ্ব মানচিত্রে দেশকে একটি উন্নয়নশীল দেশ হিসেবে প্রতিষ্ঠিত করেছে। 

‘অব্যাহত অগ্রযাত্রা দেশের মানুষের মধ্যে আশার সঞ্চার করেছে। তবে জাতীয় নির্বাচন ও উপজেলা নির্বাচনে ভোটাধিকারসহ নানা বিষয় নিয়ে প্রশ্নও ওঠেছে।’
বিএনপির সাবেক এই নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে সুষ্ঠু ও অবাধ ভোটাধিকার প্রয়োগের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন। তার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে দেশ। 

নাজমুল হুদার মতে, তৃণমল বিএনপির সাত দফা সুপারিশ বাস্তবায়ন করলে দেশের ভাবমূর্তি অনেক সমৃদ্ধ হবে, দেশের আইনের শাসন আরও শক্তিশালী হবে। একটি অবাধ সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটবে। 

৭ দফা সুপারিশ হচ্ছে- স্বচ্ছ পদ্ধতিতে ভোটার তালিকা হালনাগাদ করা, অধিক ভোটারের অংশগ্রহণে ভোট নিশ্চিত করা, প্রার্থীর নির্বাচনী ব্যয় এক থেকে দেড় লাখ টাকায় নামিয়ে আনা, নির্বাচন পর্যবেক্ষণে অর্থপূর্ণ ফলাফল নিশ্চিত করা, রাজনৈতিক দল নিবন্ধনে সংশোধনী আনা, তিন মাসের মধ্যে নির্বাচনী মামলা চূড়ান্ত করা।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৯
ইএআর/এমএ

ksrm
বাড্ডায় জেএমবির ৪ সদস্য আটক
চাঁপাইনবাবগঞ্জে মাদক মামালায় যুবকের ১৫ বছরের কারাদণ্ড
অর্থনৈতিক বিকাশে প্রধান বাধা দুর্নীতি: দুদক চেয়ারম্যান
২১ আগস্টে নিহতদের স্মরণে বরিশালে নানা কর্মসূচি
২১ আগস্ট গ্রেনেড হামলায় শহীদদের প্রতি শ্রদ্ধা দিল্লিতে


‘২১ আগস্ট গ্রেনেড হামলা ছিল খালেদা-নিজামীর নীলনকশা’
সাংবাদিক মাসুদুল হকের বাবা আর নেই
ভবনে প্রবেশে বাধা: দণ্ডবিধির আইন প্রয়োগ করবে ডিএনসিসি
এডিসের লার্ভা: ডিএসসিসিতে ৩ কোম্পানি ১০ বাড়িকে জরিমানা
টেকসই উন্নয়নে চাই সৃজনশীল আইডিয়া: চুয়েট ভিসি