নুসরাত হত্যার বিচারের দাবিতে খুলনায় মহিলাদলের মানববন্ধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মানববন্ধন। ছবি: বাংলানিউজ

walton

খুলনা: ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে খুলনা মহানগর মহিলাদলের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

php glass

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে মহানগরের কেডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সভাপতিত্ব করেন মহানগর মহিলাদলের সভাপতি রেহানা ঈসা। প্রধান অতিথি ছিলেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনি। অনুষ্ঠান পরিচালনা করেন কাওসারী জাহান মঞ্জু।

মানববন্ধনে বক্তারা বলেন, ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাকাণ্ডের ঘটনায় গ্রেফতারকৃত প্রায় সবাই ক্ষমতাসীন রাজনৈতিক দলের সঙ্গে সংশ্লিষ্ট। তাই বিচার পাওয়া নিয়ে জনগণ শঙ্কিত। বিচারহীনতার সংস্কৃতির কারণে সাগর-রুনি, তনুসহ দেশব্যাপী সংগঠিত নারী নির্যাতন ও অপরাধমূলক কর্মকাণ্ডের বিচার না হওয়ায় লাগামহীনভাবে নারী ধর্ষণ, খুন, গুম বেড়েই চলেছে। যেহেতু সরকার নির্বাচিত নয়, ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতায় এসেছে। সেই কারণে জবাবদিহিতা না থাকায় দেশে কোনো বিচার নেই। একজন সত্তরোর্ধ্ব নারী তিনবারের সাবেক প্রধানমন্ত্রীকে বিনা বিচারে দিনের পর দিন জামিন না দিয়ে কারাগারে আটক রাখা হয়েছে। তিনি গুরুতর অসুস্থ, তার চিকিৎসার সুব্যবস্থা না করা মানবাধিকারহরণ।

বক্তারা অবিলম্বে খালেদা জিয়াসহ সব রাজনৈতিক বন্দিদের মুক্তির দাবি জানান। একইসঙ্গে অবিলম্বে নুসরাত জাহান রাফির হত্যাকারীদের কঠোর বিচারের আওতায় আনার দাবি জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন- বিএনপি নেতা শাহারুজ্জামান মোর্তুজা, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, অধ্যক্ষ তারিকুল ইসলাম, একরামুল হক হেলাল, মাহবুব হাসান পিয়ারু, শরিফুল ইসলাম বাবু, অ্যাডভোকেট কানিজ ফাতেমা আমিন, হাসনা হেনা, আনজিরা খাতুন, রোকেয়া ফারুক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
এমআরএম/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: মানববন্ধন
৮ মাত্রার ভূমিকম্পে কাঁপলো পেরু
ধানের দামের প্রভাব পাইকারি বস্ত্রের বাজারেও!
খালেদাকে দেশের সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে: তথ্যমন্ত্রী
নান্দাইলে ছুরিকাঘাতে কলেজছাত্র খুন
খুলনায় ঈদ পোশাকে গলাকাটা দাম!


শ্রীলঙ্কা থেকে আইএসের নৌকা যাত্রার খবরে কেরালায় সতকর্তা
ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে: কাদের
ফ্রান্স বাংলা প্রেসক্লাবের ইফতার মাহফিল
সাদুল্যাপুরে কাপড় ব্যবসায়ীকে গুলি করে হত্যা
ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে শিশুর মৃত্যু