php glass

‘ছাত্রলীগের ডাকসু শাখা গঠনের চেষ্টা করছে প্রশাসন’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছাত্রদলের অবস্থান কর্মসূচি, ছবি: বাংলানিউজ

walton

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন প্রসঙ্গে ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আকরামুল হাসান বলেছেন, প্রশাসনের আচরণ দেখে মনে হচ্ছে তারা ছাত্রলীগের ডাকসু শাখা গঠনের চেষ্টা করছেন।

রোববার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালযের সামনে অবস্থান কর্মসূচিতে তিনি একথা বলেন। হলের বাইরে একাডেমিক ভবনে ভোটকেন্দ্র করাসহ সাত দফা দাবি বাস্তবায়নে তিন মাস নির্বাচন পেছানোর জন্য এ প্রথম ছাত্রদল ক্যাম্পাসে কর্মসূচি পালন করছে।

আকরামুল হাসান বলেন, ‘ডাকসু নির্বাচনের বিষয়ে ইতিবাচক থেকে সব বিষয় পদক্ষেপকে স্বাগত জানিয়েছিলো ছাত্রদল। পরিবেশ সংসদ, প্রশাসন, গঠনতন্ত্র ও আচরণ বিবি প্রণয়ন কমিটির কাছে দাবি জানিয়েছি। কিন্তু আমাদের কোনো দাবিই বাস্তবায়ন করা হয়নি। প্রশাসনের আচরণ দেখে মনে হচ্ছে তারা ছাত্রলীগ ডাকসু শাখা গঠনের জন্য কাজ করছেন।,

তিনি বলেন, ‘শিক্ষার্থীদের ভোটাধিকার নিয়ে যদি কোনো ধরনের টালবাহানা বা ষড়যন্ত্র করা হয় এবং ভোটাধিকার প্রয়োগ করতে না দেওয়া হয়। আমি মনে করি, তাহলে তাদের ভোটাধিকার, জনগণের ভোটাধিকার ও দেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে দাবানল জ্বলে ওঠবে।’

ঢাবি শাখার সভাপতি আল মেহেদী তালুকদার বলেন, হলে সহাবস্থান নিশ্চিত না করে তড়িঘড়ি করে নির্বাচন করা হচ্ছে। ৫ মার্চ পর্যন্ত সম্পূরক ভোটার তালিকা হালনাগাদ করার কথা বলা হয়েছে। এসময়ের পর কেউ যদি নির্বাচন করতে চায় তাহলে সে কিভাবে নির্বাচন করবে? এভাবে ডাকসু নির্বাচনকে কলঙ্কিত করার অধিকার নেই। সাত দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৯
এসকেবি/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন: ছাত্রদল ছাত্র সংসদ নির্বাচন ডাকসু
পানি ময়লা কাদা মাটিতেই চলছে ড্রেন ঢালাই
ডাবের পানির পুডিং! 
আবারও সেরা করদাতা ইস্ট ওয়েস্ট মিডিয়া
দিনের শুরুতে পুজারা-কোহলিকে সাজঘরে ফেরালেন আবু জায়েদ
‘মোর আব্বারে খুয়াইছি, মোরা মরতে চাইনা’


রোনালদোর হ্যাটট্রিকে পর্তুগালের গোল উৎসব 
বিয়ে করলেন সংগীতশিল্পী কিশোর
পেঁয়াজের ঝাঁজ বেশি, সবজির দামে আগুন
অফিসে বসেই ইয়াবা সেবন করলেন ভূমি কর্মকর্তা!
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা মাদককারবারি নিহত