২য় দিনেও মধুর ক্যান্টিনে ছাত্রদল, ডাকসু নিয়ে ইতিবাচক

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাবি মধুর ক্যান্টিনে ছাত্রদল নেতারা/

walton

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন সামনে রেখে দ্বিতীয় দিনের মতো মধুর ক্যান্টিনে এসেছে জাতীয়তাবাদী ছাত্রদল। নির্বাচন নিয়ে ইতিবাচক মনোভাব প্রকাশ করেছেন সংগঠনের সভাপতি রাজিব আহসান।
 

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় ছাত্রদলের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় কমিটির নেতাকর্মীরা মধুর ক্যান্টিনে প্রবেশ করে। সংগঠনের সাধারণ সম্পাদক আকরামুল হাসান, বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আল মেহেদী তালুকদার, সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকীসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বুধবারের মতো মধুর ক্যান্টিনের উত্তর পাশের টেবিলে বসেছেন। অন্যদিকে দক্ষিণ পাশে ছাত্রলীগ ও পশ্চিম পাশে বাম সংগঠনের নেতাকর্মীরা বসেছেন।
 
দুপুরে ডাকসু নিয়ে সংগঠনের অবস্থান তুলে ধরে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ছাত্রদল সভাপতি রাজিব আহসান। তিনি বলেন, আমরা দ্বিতীয় দিনের মতো আজকে ক্যাম্পাসে এসেছি। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আহ্বান জানিয়েছিলাম ক্যাম্পাসে একটি কার্যকরী সহাবস্থান নিশ্চিত হোক। প্রশাসন আমাদের সহযোগিতা করছে। অপরাপর ছাত্রসংগঠন গুলোর সৌজন্যতাকে আমরা ইতিবাচকভাবে দেখছি। ডাকসু নির্বাচনকে আমরা ইতিবাচকভাবে দেখছি। আমরা কিছু দাবি দিয়েছিলাম উপাচার্যের কাছে। উপাচার্য আমাদের আশ্বস্ত করেছিলেন যে অপরাপর অনেক ছাত্রসংগঠনের সঙ্গে আমাদের দাবিগুলোর মিল আছে।
 
স্থায়ী সহাবস্থান চেয়ে তিনি বলেন, আজকের যে সহাবস্থানের বিষয়টা দু’দিন ধরে আপনারা দেখতে পাচ্ছেন, এটি শুধু ক্যাম্পাসে সহাবস্থান। হলগুলোতে এখনো সেই সহাবস্থানের পরিবেশ নেই। আমরা ইতিবাচকভাবে এগোতে চাই। এ সহাবস্থান স্থিতিশীল হোক আমরা সেটা চাই সবার সহযোগিতা নিয়ে। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্থায়ী সহাবস্থান হবে এবং ছাত্র রাজনীতির নতুন যুগের সূচনা হবে এটি আমরা প্রত্যাশা করি। সঙ্গে সঙ্গে শুধু ডাকসু নির্বাচনকে কেন্দ্র করে সহাবস্থান, এটিকে আমরা বিশ্বাস করি না।
 
সাধারণ সম্পাদক আকরামুল হাসান বলেন, ছাত্রদলের কমিটিতে কোনো শিবির নেই এবং প্রতিটি কর্মীকে যাচাই-বাছাই করে আমরা কমিটিতে নিয়েছি। তারপরও কারও বিরুদ্ধে কোনো স্পেসিফিক অভিযোগ থাকে আমরা তা খতিয়ে দেখবো। আমরা সুস্পষ্টভাবে দাবি করতে চাই, জাতীয়তাবাদী ছাত্রদলের প্রত্যকটা নেতাকর্মীকে পরীক্ষা-নিরীক্ষা করে কমিটিতে নেওয়া হয়।

** ডাকসু নির্বাচন সুষ্ঠু করতে প্রশাসনকে সহযোগিতার আহ্বান

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৯
এসকেবি/এসএইচ

Nagad
মাস্টারকার্ড থেকে টাকা যাবে নগদ অ্যাকাউন্টে
মিনিস্টার হাই-টেক পার্কের পিআরের কাজ করবে মিডিয়াকোয়েস্ট
করোনা: চার কারণে চট্টগ্রামে নমুনা সংগ্রহে ‘ভাটা’
শিশুদের মানসিক বিকাশের লক্ষ্যে ‘আমাদের টুনটুন’
বিএসটিআইর মাঠ পর্যায়ের কর্মীদের সততা বজায় রাখার নির্দেশ


প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের টাকা পাইয়ে দেয়ার নামে প্রতারণা
ফের ধরলা-তিস্তার পানি বিপৎসীমার ওপরে, ২য় দফায় বন্যা
মোহাম্মদপুরে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেফতার
মুক্তবুদ্ধি চর্চার সাহসী ব্যক্তিত্ব ছিলেন এবিএম হোসেন
দেশের প্রথম থ্রিলার অডিও সিরিজ ‘পাতালপুর’