php glass

চায়ের দাওয়াতে ‘না’, কামালের চিঠি যাচ্ছে গণভবনে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ড. কামাল হোসেন

walton

ঢাকা: গণভবনে প্রধানমন্ত্রীর চা-চক্রের দাওয়াতে যাচ্ছেন না জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনসহ স্টিয়ারিং কমিটির নেতারা। প্রধানমন্ত্রীর চায়ের দাওয়াতে না যাওয়ার বিষয়টি লিখিতভাবে জানানোর জন্য গণভবনে চিঠি নিয়ে যাবেন জাতীয় ঐক্যফ্রন্টের মিডিয়া প্রধান লতিফুল বারী হামিম ও দফতর সম্পাদক জাহাঙ্গীর আলম মিন্টু।

শুক্রবার (০১ ফেব্রুয়ারি) বেলা ১১টায় চিঠি নিয়ে গণভবনে যাবেন ঐক্যফ্রন্টের নেতারা।

জাহাঙ্গীর আলম মিন্টু বাংলানিউজকে বলেন, বৃহস্পতিবার জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে ঐক্যফ্রন্টের নির্বাচিত ৮ জন সংসদ সদস্য শপথ নেবেন না। একই সঙ্গে প্রধানমন্ত্রী দাওয়াত কার্ডের মাধ্যমে স্টিয়াংরিং কমিটির নেতাদের গণভবনে চা-চক্রের যে দাওয়াত দিয়েছেন সেখানে না যাওয়ারও সিদ্ধান্ত হয়েছে।

তিনি বলেন, ঐক্যফ্রন্টের এই সিদ্ধান্ত প্রধানমন্ত্রীকে লিখিতভাবে জানানোর জন্য শুক্রবার ১১টায় গণভবনে ড. কামাল হোসেনের চিঠি পৌঁছে দিতে যাবো। আমার সঙ্গে লতিফুল বারী হামিম, জাহাঙ্গীর আলম প্রধান ও আজমেরী বেগম চন্দ্রাও যাবেন।

চিঠিতে কী লেখা আছে জানতে চাইলে জাহাঙ্গীর আলম মিন্টু বলেন, ১১টার পরে বিস্তারিত জানতে পারবেন। তবে সংক্ষেপে বলা যায় ড. কামাল হোসেন প্রধানমন্ত্রীকে জানিয়েছেন, আমরা ৩০ ডিসেম্বরের নির্বাচন প্রত্যাখ্যান করেছি। এটি ছিল একটি প্রহসনের নির্বাচন। আমাদের ঐক্যফ্রন্টের হাজার হাজার নেতাকর্মী কারাগারে, লাখ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা। এ অবস্থায় আপনার চায়ের দাওয়াতে গণভবনে যাওয়া সম্ভব নয়।

একাদশ সংসদ নির্বাচনের আগে সংলাপে অংশ নেওয়া ৭৫টি দলের সাথে শুভেচ্ছাবিনিময় করতে গত ২৬ জানুয়ারি এসব দলের নেতাদের চা চক্রের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। ২ ফেব্রুয়ারি বেলা ৩টায় গণভবনে এ অনুষ্ঠান হবে।

গণভবনে চা-চক্রে যোগ দেওয়ার জন্য ড. কামাল হোসেনসহ স্টিয়ারিং কমিটির সব নেতাদের নামে আলাদা আলাদা দাওয়াত কার্ড পাঠানো হয় গণভবন থেকে। কার্ডগুলো গণভবনের কর্মচারীরা আরামবাগ গণফোরামের কার্যালয়ে পৌছে দেন।

বাংলাদেশ সময়: ১০৩২ ঘণ্টা, ফ্রেব্রুয়ারি ০১, ২০১৯
এমএইচ/এমজেএফ

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ রোববার
সালমার ‘ডিপ্লোমা ইন হাইয়ার স্টাডিজ’ ডিগ্রি অর্জন
বেঙ্গল মিট এখন মোহাম্মাদপুরে
দুই লঞ্চের সংঘর্ষের ঘটনায় ৪ সদস্যের তদন্ত কমিটি
সিটি ব্যাংক-ইন্ডেসোর সোয়েটারের মধ্যে চুক্তি


বিপিএল কোচ সমাচার-মার্ক ও’ডনেল
টিসিবির পেঁয়াজ কিনতে দুই ঘণ্টা আগে লাইন
জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধির পরিচয়পত্র পেশ
মহেশপুর সীমান্ত থেকে নারী-পুরুষসহ আটক ১২ 
সাতক্ষীরা শত্রুমুক্ত হয়েছিল ৭ ডিসেম্বর