‘প্রধানমন্ত্রীর দাওয়াতে যাওয়ার ইচ্ছে নেই ঐক্যফ্রন্টের’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী

walton

ঢাকা: আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাসভবন গণভবনে ‘শুভেচ্ছা বিনিময় ও চা-চক্রে’ জাতীয় ঐক্যফ্রন্টকে আমন্ত্রণ জানালেও সেখানে যেতে ফ্রন্টের ইচ্ছে নেই। এমনটি বলেছেন জোটের নেতা ও গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী।

শনিবার (২৬ জানুয়ারি) সকালে গণফোরামের প্রধান কার্যালয়ে প্রধানমন্ত্রীর আমন্ত্রণ পাঠানোর বিষয়টি জানিয়ে সুব্রত চৌধুরী এ মনোভাব প্রকাশ করেন।

তিনি বাংলানিউজকে বলেন, ‘আমরা গণভবন থেকে শুভেচ্ছা বিনিময় ও চা-চক্রের আমন্ত্রণ পেয়েছি। কিন্তু এতে যাওয়ার সুযোগ নেই। এটা আমার ব্যক্তিগত অভিমত। পরে জোট ও দলীয় ফোরামে এ নিয়ে আলোচনা হতে পারে। তাছাড়া কয়েকদিন আগেইতো পিঠা খেয়ে এলাম। আপাতত চা চক্রে যাওয়ার ইচ্ছে নেই।’

এ বিষয়ে ফ্রন্টের নেতা ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের কাছে জানতে চাইলে তিনি বাংলানিউজকে বলেন, ‘বিষয়টা আমি জানি না । এ সম্পর্কে আমার ধারণা নেই।’
 
গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৮৮ আসনে জয় পায় আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট। এ নির্বাচনে মাত্র আটটি আসনে জিততে পারে ঐক্যফ্রন্ট। নির্বাচনের শুরু থেকেই কারচুপি-জালিয়াতির অভিযোগ তুলে আসছেন ঐক্যফ্রন্টের নেতারা। 

নির্বাচনের পর রাজনৈতিক পরিস্থিতিতে ইতিবাচকতার স্বার্থে সব রাজনৈতিক পক্ষকে সংলাপে বসার আহ্বান জানায় জাতিসংঘ। এ নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, জাতিসংঘ সংসদ নির্বাচন নিয়ে সংলাপের কথা বলেনি। তবে গণতান্ত্রিক রাষ্ট্রে গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে সংলাপ হতেই পারে। আমাদের প্রয়োজন হলে পরে সেটা দেখা হবে।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৯
এমএইচ/এইচএ/

ক্লিক করুন, আরো পড়ুন: প্রধানমন্ত্রী জাতীয় ঐক্যফ্রন্ট
করোনা: দেশীয় স্টার্টআপদের জন্য ভিসিপিয়াবের ৬ প্রস্তাব
সরে দাঁড়ালেন বার্নি স্যান্ডার্স
হাসপাতালে রোগীর খাবার পৌঁছাতে এগিয়ে এলো পুলিশ
গোডাউন থেকে ২১ বস্তা সরকারি চাল উদ্ধার
৪০০ পরিবহন শ্রমিককে খাবার দিলেন ফারাজ করিম


সার্কভুক্ত দেশের বাণিজ্য ক্ষতি পোষাতে ৫ সুপারিশ
ইসরায়েলে করোনা আক্রান্ত বেড়ে প্রায় ১০ হাজার, মৃত্যু ৭১
করোনা প্রতিরোধে দোষারোপ নয়, একযোগে কাজ করতে জাসদের আহ্বান
বিশ্বকাপ ফাইনালের ম্যাচসেরা অনুপ্রেরণা হিসেবে দেখছেন আকবর
গৃহহীনদের অস্থায়ী আবাসনের দাবি গণসংহতি আন্দোলনের