php glass

হবিগঞ্জে জিকে গউছসহ বিএনপির ৪৮ নেতাকর্মীর জামিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জিকে গউছ

walton

হবিগঞ্জ: হবিগঞ্জে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সহিংসতার অভিযোগ এনে দায়ের করা মামলায় ঐক্যফ্রন্ট থেকে ধানের শীষ প্রতীক নিয়ে পরাজিত প্রার্থী জিকে গউছসহ বিএনপির ৪৮ নেতাকর্মী জামিন পেয়েছেন।

রোববার (২০ জানুয়ারি) বিচারপতি মোহাম্মদ আব্দুল হাফিজ ও বিচারপতি মহিউদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তাদের ৪ সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন।

আদালতে আসামিপক্ষে শুনানি করেন- অ্যাডভোকেট খন্দকার মাহববুর হোসেন, অ্যাড. মাসুদ রানা, অ্যাড. আমিনুল ইসলাম, অ্যাড. সুফিয়া আক্তার হেলেন, অ্যাড. শামছুল ইসলাম ও অ্যাড. হারুনুর রশিদ।

গত ৩০ ডিসেম্বর ভোটের দিন হবিগঞ্জ শহরের জেকে অ্যান্ড এইচকে হাইস্কুল ভোটকেন্দ্র, যশেরআব্দা এলাকায় সওদাগর কৃষ্ণধন সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র ও শহরতলীর তেতৈয়া ভোটকেন্দ্রে পুলিশের ওপর হামলা, নির্বাচনী কাজে আইন-শৃঙ্খলা বাহিনীকে বাধা, গাড়ি ভাঙচুর ও মারধরসহ বিভিন্ন অভিযোগে হবিগঞ্জ সদর থানায় ৪টি মামলা দায়ের করা হয়। আওয়ামী লীগের লোকজন বাদী হয়ে মামলাগুলো দায়ের করেন।

এই ৪টি মামলায় হবিগঞ্জ-৩ আসনের বিএনপি মনোনীত ঐক্যফ্রন্টের প্রার্থী জিকে গউছ, তার ছোট ভাই জিকে গাফফার, পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক মাহবুবুল হক হেলাল, জেলা জাসাসের সাবেক সভাপতি শাহ আলম চৌধুরী মিন্টু, ইউপি মেম্বার ছামিউন বাছিত, জেলা যুবদলের সিনিয়র সহ সভাপতি কুহিনুর আলম, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ সভাপতি জহিরুল হক শরীফ, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক অ্যাড. ফাতেমা ইয়াসমিন, জেলা ছাত্রদলের সভাপতি এমদাদুল হক ইমরান, সাংগঠনিক সম্পাদক শাহ রাজীব আহমেদ রিংগন, জেলা মহিলা দলের সাংগঠনিক সম্পাদক সৈয়দা লাভলি সুলতানা, পৌর মহিলা দলের সভাপতি সুরাইয়া আক্তার রাখি, সদর উপজেলা যুবদলের সিনিয়র সহ সভাপতি অলিউর রহমান অলি, জেলা ছাত্রদল নেতা গোলাম মাহবুবু, দৈনিক আজকের হবিগঞ্জ পত্রিকার স্টাফ রিপোর্টার এনামুল হক সায়েম ও সার্কোলেশন ম্যানেজার শাহজাহান মিয়াসহ ৪৮ নেতাকর্মী রোববার হাইকোর্টে জামিন আবেদন করেন।

বিচারপতি মোহাম্মদ হাফিজ ও বিচারপতি মহিউদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ তাদের ৪ সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: রাজনীতি বিএনপি হবিগঞ্জ
বিশ্বসভ্যতার ইতিহাসই মানবাধিকার অর্জনের ইতিহাস
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নানা আয়োজন সিএমপির
২ বছরের মধ্যে ডিএনসিসির সব সুবিধা মিলবে অনলাইনে: আতিক
গণপরিবহনে যৌন হয়রানি বন্ধ চান সুজন
১৪২টি পদক নিয়ে ১৩তম আসর শেষ করল বাংলাদেশ


আইয়ুব বাচ্চুকে উৎসর্গ করে ‘উড়ে যাওয়া পাখির চোখ’
মোটরসাইকেল দুর্ঘটনায় ছাত্রলীগ নেত্রী নিহত
‘শান্তির দূত’ থেকে যেভাবে গণহত্যার কাঠগড়ায় সু চি 
টিকফা বৈঠক পিছিয়ে মার্চে
ব্যাট হাতে দাপট দেখিয়েছেন যারা