php glass

আওয়ামী লীগের বিজয় সমাবেশে জনস্রোত

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আওয়ামী লীগের বিজয় সমাবেশে আগত নেতা-কর্মী-সমর্থকরা | ছবি: জিএম মুজিবুর

walton

ঢাকা বিশ্ববিদ্যালয়: উন্নয়ন ও সমৃদ্ধির অব্যাহত অগ্রযাত্রায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অনন্য সাফল্যে বিজয় উৎসবের আয়োজন করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। 

শনিবার (১৯ জানুয়ারি) বেলা আড়াইটায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠেয় সমাবেশে অংশ নিতে জনসাধারণের আগমনে শাহবাগ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকা জনস্রোতে পরিণত হয়েছে।

সরিজমিনে দেখা গেছে, আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতকর্মীরা বেলা ১১টার পর থেকে উদ্যানমুখী খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসতে থাকে। সময় বাড়ার সঙ্গে সঙ্গে আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা ‘জয়বাংলা স্লোগানে’ পুরো এলাকা মুখরিত করে তোলেন। অনেকে লাল-সবুজের পতাকা মাথায় দিয়েছেন, টি-শার্ট, ক্যাপও পরেছেন অনেকে।

সিএনজি চালিত অটোরিকশাকে নৌকার আদলে সাজিয়ে টিএসসি-শাহবাগ ঘুরে বেড়াচ্ছেন সরক্ষিত নারী সংসদ সদস্যপদ প্রার্থী (কুমিল্লা-২ আসন) সরকার সেলিনা রহমান। বাংলানিউজকে তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তিনি দায়িত্ব দিলে সমাজের অসহায় লোকদের জন্য কাজ করতে চাই।
নৌকার আদলে সাজানো সিএনজি চালিত অটোরিকশা | ছবি: জিএম মুজিবুরঅন্যদিকে টিএসসির রাজু ভাস্কর্যের বিপরীত পাশে উদ্যানের গেট দিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা বেশি প্রবেশ করছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের নেতকর্মীরা এখানে জমায়েত হয়েছেন। 

বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদ্‌দীন হল শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ইমাম হাসান বলেন, বাংলাদেশকে উন্নত বিশ্বের কাতারে নিয়ে যেতে হলে বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বের বিকল্প নেই। আমরা সবাই মিলে আজকে বিশাল বিজয় উদযাপন করব।

অন্যদিকে জনতার উপচেপড়া ঢেউ কাকরাইল মোড় হয়ে মৎস্য ভবন, ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটের সামনে থেকে শাহবাগ পর্যন্ত ছড়িয়ে গেছে। পল্টন থেকে হাইকোর্ট ফোয়ারা হয়ে দোয়েল চত্বর দিয়ে টিএসসির মোড় পর্যন্ত নেতাকর্মীদের পদাচারণায় মুখরিত। 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের পর শনিবার প্রথমবারের মতো জনসভায় ভাষণ দেবেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৩০ ডিসেম্বর সংসদ নির্বাচনের পর এটাই প্রথম জনসভা আওয়ামী লীগের। এ সমাবেশ থেকে বিপুল সমর্থন জানানোয় দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশের পাশাপাশি দলীয় তৃণমূল নেতা-কর্মীদের বার্তা দেবেন প্রধানমন্ত্রী। সমৃদ্ধির অগ্রযাত্রা অব্যাহত রাখতে দুর্নীতি-মাদক-সন্ত্রাস নির্মূলে দলীয় নেতা-কর্মীদের প্রতি বিশেষ অনুশাসনমূলক নির্দেশনাও দেবেন তিনি।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৯/আপডেট: ১৩৪৬ ঘণ্টা 
এসকেবি/জিসিজি/এমজেএফ

ক্লিক করুন, আরো পড়ুন: একাদশ জাতীয় সংসদ নির্বাচন
ksrm
বুকের হাঁড় না কেটে হার্টে অস্ত্রোপচার এবার সরকারিভাবে
‘ডাকাত সর্দার’ সৈয়দ আলম গ্রেফতার
শিক্ষকদের কোচিং বন্ধে প্রতিষ্ঠানে কমিটি গঠনের প্রস্তাব
স্পেনে মধ্য আকাশে প্লেন-হেলিকপ্টার সংঘর্ষ
ভাণ্ডারিয়ায় নারীর মরদেহ উদ্ধার


পিএইচপি প্রোটন ফেস্টিভাল শুরু
স্টার্লিং-আগুয়েরোর নৈপুণ্যে সিটির জয় 
এক দশক পর একসঙ্গে আসছেন সঞ্জয় দত্ত ও মনীষা কৈরালা
আইজিসিসির আয়োজনে কথা-কবিতা-গানে বঙ্গবন্ধুকে স্মরণ
মঠবাড়িয়ায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার