‘যেখানে বিএনপিতেই ভাঙনের সুর, ঐক্যফ্রন্টতো ভাঙবেই’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ওবায়দুল কাদের। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের মধ্যে ভাঙনের আলামত দেখতে পাচ্ছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের মধ্যেই ভাঙনের উপাদান ছিলো, সেই ঐক্যফ্রন্ট না টেকারই কথা। আর যেখানে বিএনপিতেই ভাঙনের সুর, সেখানে ঐক্যফ্রন্টতো ভাঙবেই।

php glass

রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের শনিবারের (১৯ জানুয়ারি) মহাসমাবেশস্থলের প্রস্তুতি কাজ দেখতে গিয়ে শুক্রবার (১৮ জানুয়ারি) সাংবাদিকদের এ কথা বলেন কাদের। গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিপুল বিজয় উদযাপনে এ মহাসমাবেশের আয়োজন করা হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, আমরা রাজনৈতিক অভিজ্ঞতা থেকে দেখেছি, জাতীয় ঐক্যফ্রন্ট যখন গঠন হয়, তার মধ্যেই ভাঙার উপাদান ছিল। সেই ঐক্যফ্রন্ট না টেকারই কথা। তাছাড়া যেখানে বিএনপিতিই ভাঙনের সুর ধরেছে, সেখানে ঐক্যফ্রন্টতো ভাঙবেই।

আগামী মার্চে অনুষ্ঠেয় উপজেলা পরিষদ নিবার্চনে বিএনপির অংশগ্রহণের জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগের পক্ষ থেকে কোনো উদ্যোগ নেওয়া হবে কি-না, সাংবাদিকদের এমন এক প্রশ্নের উত্তরে কাদের বলেন, গত জাতীয় সংসদ নিবার্চনে বিএনপিকে ডেকে আনা হয়নি, উপজেলা নিবার্চনেও বিএনপিকে ডাকা হবে না। গণতন্ত্রকে গুরুত্ব দিলে বিএনপি উপজেলা নিবার্চনে নিজেদের থেকেই আসবে। জাতীয় নিবার্চনেও যেমন তারা এসেছে, তেমনি উপজেলা নির্বাচনেও বিএনপি আসবে বলে মনে করি। 

রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধানমন্ত্রীর সংলাপের খবর ছড়ানো প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, সংলাপ নয়, রাজনৈতিক দলগুলোর সঙ্গে মতবিনিময় করা হবে। সময় হলে মতবিনিময়ের বিষয়ে জানানো হবে। 

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিশাল বিজয়ের পর সরকার সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতির বিষয়ে খুব কঠোর অবস্থানে আছে। এই বিজয়ী মহাসমাবেশ থেকে জঙ্গিবাদ, সন্ত্রাস, দুর্নীতির বিরুদ্ধে আরও কঠোর হতে বলা হবে। 

মহাসমাবেশে জনসমুদ্র নামানোর আশাবাদ জানিয়ে ওবায়দুল কাদের বলেন, গত ৩০ জানুয়ারির নির্বাচনে যে গণজোয়ার সৃষ্টি হয়েছিলো, সেই গণজোয়ারের মতো ১৯ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানের মহাসমাবেশেও গণজোয়ার সৃষ্টি হবে। এই বিজয় আওয়ামী লীগের ও শেখ হাসিনার সততার ফসল। এই সমাবেশ স্মরণকালের বিশাল সমাবেশে রূপ নেবে। সারাদেশ থেকে মানুষের ঢল নামবে।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৯ 
এসকে/এইচএ/

সুপ্রভাত বাসের মালিক-চালকসহ ৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র
ছোটপর্দায় আজকের খেলা
গাইবান্ধায় চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট 
নড়াইলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কৃষকের মৃত্যু
না’গঞ্জে জাপা নেতা আল জয়নাল গ্রেফতার


শুভ্র-বেগুনি ‘ঘোড়ানিম’ ফুল
নুসরাত হত্যার বিচার যেনো বিশ্বে দৃষ্টান্ত হয়: বাবা মুসা
রাঙ্গুনিয়ার দুর্ঘটনায় ৪ শ্রমিক নিহত
অনশন ভাঙলেন রানা প্লাজার শ্রমিকরা
রপ্তানিযোগ্য আম উৎপাদনে বাগান পরিচর্যায় ব্যস্ত চাষিরা