php glass

জামিনে মুক্ত বিএনপি নেতা মনিরুল হক চৌধুরী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জামিনে মুক্তি পেয়েছেন বিএনপি নেতা মনিরুল হক চৌধুরী

walton

কুমিল্লা: কুমিল্লা ও কেরানীগঞ্জ কারাগার ও কারা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২ মাস ২২ দিন বন্দি থাকার পর জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা এবং বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী জামিনে মুক্তি পেয়েছেন।

মঙ্গলবার (১৫ জানুয়ারি) দুপুরে হাইকোর্টের আদেশে জামিনে মুক্তি পান একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-১০ আসনে ঐক্যফ্রন্ট মনোনীত এই প্রার্থী।

মনিরুল হক চৌধুরীর জামিনে মুক্তি পাওয়ার খবর নিশ্চিত করেছেন তার আইনজীবী অ্যাডভোকেট নাজমুস সা’দাত। বুধবার কুমিল্লার আদালতে আরেক মামলায় তার হাজিরার দিন ধার্য রয়েছে।

২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি কুমিল্লার চৌদ্দগ্রামে পেট্রোলবোমা হামলায় ৮ যাত্রী নিহতের ঘটনায় পুলিশের দায়ের করা দুটি মামলায় মনিরুল হক চৌধুরী হাইকোর্ট থেকে অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন। এরপর থেকে তিনি আদালতে নিয়মিত হাজিরা দিলেও গত বছরের ২৪ অক্টোবর জেলা জজ আদালতের বিচারক তার জামিন বাতিল করেন। 

এরপর ৪ নভেম্বর হাইকোর্ট তার জামিন আদেশ দেন। পরে জেলার সদর দক্ষিণ মডেল থানার সন্ত্রাসবিরোধী ও বিশেষ ক্ষমতা আইনের পৃথক দুটি মামলায় মনিরুল হক চৌধুরীকে গ্রেফতার দেখানো হয়। এর মধ্যে সন্ত্রাসবিরোধী আইনের মামলায় মনিরুল হক চৌধুরী জামিন পেয়েছেন। অপর মামলায় গত বছরের ২৬ নভেম্বর তার জামিন আবেদনের শুনানির দিন ধার্য ছিল।

মনিরুল হক চৌধুরীর আইনজীবী অ্যাড. কাজী নাজমুস সা’দাত জানান, ওই তারিখে এবং চলতি বছরের ১০ জানুয়ারি পর্যন্ত একাধিকবার জামিন আবেদনের অধিকতর শুনানির জন্য দিন ধার্য থাকলেও রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে আদালত ১৫ জানুয়ারি (মঙ্গলবার) দিন ধার্য করেন। 

এরমধ্যে হাইকোর্টে আবেদনের প্রেক্ষিতে গত ৭ জানুয়ারি মনিরুল হক চৌধুরীর জামিন আদেশ হয়। মঙ্গলবার দুপুরে তিনি কারাগার থেকে ছাড়া পেয়েছেন। দুর্বৃত্তদের পেট্রোলবোমা হামলায় বাসের ৮ যাত্রী নিহতের মামলায় বুধবার তিনি কুমিল্লার আদালতে হাজির হবেন বলেও জানান আইনজীবী কাজী নাজমুস সা’দাত।

মনিরুল হক চৌধুরী গত বছরের ২৪ অক্টোবর থেকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে বন্দি ছিলেন। পরে অসুস্থ অবস্থায় গত ৫ জানুয়ারি তাকে কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। সেখান থেকে গত ৬ জানুয়ারি তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়, সেখানে তিনি মঙ্গলবার পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় বন্দি ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮
এমজেএফ

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নানা আয়োজন সিএমপির
২ বছরের মধ্যে ডিএনসিসির সব সুবিধা মিলবে অনলাইনে: আতিক
গণপরিবহনে যৌন হয়রানি বন্ধ চান সুজন
১৪২টি পদক নিয়ে ১৩তম আসর শেষ করল বাংলাদেশ
আইয়ুব বাচ্চুকে উৎসর্গ করে ‘উড়ে যাওয়া পাখির চোখ’


মোটরসাইকেল দুর্ঘটনায় ছাত্রলীগ নেত্রী নিহত
‘শান্তির দূত’ থেকে যেভাবে গণহত্যার কাঠগড়ায় সু চি 
টিকফা বৈঠক পিছিয়ে মার্চে
ব্যাট হাতে দাপট দেখিয়েছেন যারা
পেশীশক্তি নয়, আদর্শের রাজনীতি করুন: নওফেল