ঢাকা, বৃহস্পতিবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

আওয়ামী লীগ

‘জনসম্পৃক্ততা না থাকায় নির্বাচনে বিএনপির ভরাডুবি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, জানুয়ারী ২, ২০১৯
‘জনসম্পৃক্ততা না থাকায় নির্বাচনে বিএনপির ভরাডুবি’

ঢাকা: বিএনপির নেতাকর্মীদের জনগণের সঙ্গে কোন সম্পৃক্ততা না থাকায় নির্বাচনে তাদের ভরাডুবি হয়েছে বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজ্জামেল হক। তিনি বলেন, বিএনপির এ অবস্থা হবে আমার ধারণা ছিল না। তাদের এই রাজনৈতিক পরাজয় নির্বাচনে বিচিত্র অভিজ্ঞা অর্জন হয়েছে।

একাদশ জাতীয় নির্বাচনে গাজীপুর-১ আসনে বিজয়ী হয়ে আসার পর বুধবার (০২ জানুয়ারি) মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়ের সময় তিনি এ মন্তব্য করেন।

মোজ্জামেল হক বলেন, বিএনপির কর্মীরা ভাড়া করা নেতা পছন্দ করেনি।

তাদের নিজেদের নেতাকর্মী না থাকায় নির্বাচনী এলাকাতে জনসংযোগ কম হয়েছে। পাশাপাশি তারা নির্বাচনী প্রচারণা শুরু করেছিল নালিশ ও শর্ত দিয়ে। তারা ভোট চেয়েছে খালেদা জিয়া ও তারেক রহমানের মুক্তির জন্য। দেশের স্বার্থে বা উন্নয়নের জন্য তারা ভোট চায়নি। এজন্য জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে।  

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আকাশচুম্বী জনপ্রিয়তা ও উন্নয়নমূলক কর্মকাণ্ডের জন্য জনগণ আমাদের ভোট দিয়েছে। এবার নির্বাচনে যুব সমাজের শতভাগ ভোট আমরা পেয়েছি। কারণ যুব সমাজ বুঝতে পেড়েছে শেখ হাসিনা সরকার ছাড়া দেশের উন্নয়ন সম্ভব না।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, আমরা গত এক বছর ধরে নির্বাচনের জন্য প্রস্তুতি নিয়েছি। নির্বাচনী এলাকায় সভা-সমাবেশ করেছি। দেশের উন্নয়নের জন্য কাজ করেছি। আর বিএনপি সংগঠনের জন্য কোন কাজ করেনি। সবসময় দোটানায় থেকে নির্বাচন করেছে। ফলে নির্বাচনে তাদের ভরাডুবি হয়েছে।  

ড. কামালের সমালোচনা করে তিনি বলেন, ঐক্যফ্রন্ট ও বিএনপির নেতৃত্ব দিতে ব্যর্থ হয়েছেন। তিনি বলেছেন, বিএনপির সঙ্গে জামায়াত ছিল সেটা তিনি জানতেন না। এতে বোঝা যায় ড. কামাল নেতৃত্ব দেওয়ার মতো যোগ্য ছিলেন না।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৯
জিসিজি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa