php glass

ঢাকায় ডাকা হয়েছে ধানের শীষের প্রার্থীদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিএনপির লোগো

walton

ঢাকা: সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চরম পরাজয়ের কারণ অনুসন্ধান, মাঠের প্রকৃত চিত্র ও পরবর্তী করণীয় ঠিক করতে দলীয় প্রার্থীদের ঢাকায় ডেকেছে বিএনপি।

খোঁজ নিয়ে জানা গেছে, অনিয়ম ও কারচুপির তথ্যপ্রমাণ সংগ্রহ শুরু করেছে দলটি। ধানের শীষের প্রার্থীদের মুখ থেকে নির্বাচনী চিত্র জানতে বৃহস্পতিবার (৩ জানুয়ারি) তাদের ঢাকায় ডাকা হয়েছে। ওইদিন গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে তাদের সঙ্গে বৈঠক করবেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সিনিয়র নেতারাও এসময় উপস্থিত থাকবেন।

জানতে চাইলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বৃহস্পতিবার দলীয় প্রার্থীদের ঢাকায় ডাকার বিষয়টি নিশ্চিত করে বলেন, মহাসচিব তাদের সঙ্গে বৈঠক করবেন।

নির্বাচনের আগে ও ভোটের দিনের চিত্র প্রার্থীদের কাছ থেকে জানা হবে। নির্বাচনের দিন কোনও অনিয়ম ও কারচুপির তথ্যপ্রমাণ থাকলে তা সংগ্রহ করা হবে।

ভোটে অনিয়ম কারচুপির প্রমাণ, প্রতিটি কেন্দ্রের অস্বাভাবিক ভোটের হিসাব, গ্রেফতার হওয়া এজেন্ট ও নেতাকর্মীদের তালিকা, সহিংসতায় আহত ও নিহতদের তালিকাসহ ৮টি বিষয়ের তথ্য সম্বলিত একটি প্রতিবেদনও দিতে বলা হয়েছে। ভোট কারচুপির ভিডিও থাকলে সেটাও প্রতিবেদনের সঙ্গে সংযুক্ত করতে বলা হয়েছে।

জানতে চাইলে, পিরোজপুর-৩ আসনে ধানের শীষের প্রার্থী পিরোজপুর জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক রুহুল আমীন দুলাল বাংলানিউজকে বলেন, কেন্দ্র থেকে আমাদের ঢাকা যেতে বলা হয়েছে। বৃহস্পতিবার ঢাকায় পৌঁছাবো।

বাংলাদেশ সময়: ০৯২০ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৯
এমএইচ/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: বিএনপি একাদশ জাতীয় সংসদ নির্বাচন
ksrm
৫০ হাজার ইয়াবাসহ আটক তিন
একুশে আগস্ট: ইতিহাসের আরেকটি রক্তাক্ত অধ্যায়
গ্রিনল্যান্ড কিনতে না পেরে ডেনমার্ক সফর বাতিল ট্রাম্পের
গাজীপু‌রে পিস্তল-গু‌লিসহ অস্ত্র ব্যবসায়ী আটক
কন্ডিশনিং ক্যাম্পে যোগ দিলেন নতুন দুই কোচ


পদ্মাসেতুর জটিলতা শুরুর এগারো পিলারের কাজ শেষ হতে ৮ মাস
মাঠে ফিরতে মরিয়া সাইফউদ্দিন
শরৎকালেই হাঁটুজল তিস্তায়!
ধীরে চলছে রাবি, শিগগির জাবির তফসিল
নির্বাচিত হওয়ার পাঁচ মাসে কী করেছে ডাকসু?