php glass

‘পক্ষপাতহীন নির্বাচন আয়োজনে ভূমিকা রাখবে সেনাবাহিনী’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের আলোচনা সভা

walton

ময়মনসিংহ: পক্ষপাতহীন একাদশ জাতীয় সংসদ নির্বাচন আয়োজনে দেশপ্রেমিক সেনাবাহিনী ভূমিকা রাখবে বলে নিজের প্রত্যাশার কথা জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের প্রক্রিয়ায় গড়ে ওঠা বাংলাদেশ সেনাবাহিনী আমাদের গর্বের জায়গা। আগামী ৩০ ডিসেম্বর ভোটাররা যেন নির্ভয়ে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে গিয়ে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে এজন্য সেনাবাহিনীকে পক্ষপাতের ঊর্ধ্বে থেকে কাজ করতে হবে।

বাংলাদেশ সেনাবাহিনী বিদেশের মাটিতে নির্বাচন আয়োজন করে বিশ্বব্যাপী সুনাম কুড়িয়েছে উল্লেখ করে সম্মিলিত পেশাজীবী পরিষদের (বিএসপিপি) মহাসচিব ডা. জাহিদ হোসেন বলেন, একইভাবে বাংলাদেশের মাটিতে সুষ্ঠু নির্বাচন আয়োজন করে এ দেশের মানুষের শেষ ভরসাস্থল হিসেবে নিজেদের সুনামকে ধরে রাখতে হবে।

মঙ্গলবার (২৫ ডিসেম্বর) দুপুরে নগরীর কালিবাড়ি রোডস্থ সোহাগ পার্টি সেন্টারে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি) ময়মনসিংহ জেলা শাখার আয়োজনে জাতীয় সংসদ নির্বাচন ও পেশাজীবীদের করণীয় শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

একই আইন একই দেশে দুইভাবে প্রয়োগ হচ্ছে দাবি করে ডা. জাহিদ বলেন, স্বাধীনতাযুদ্ধে যাদের অবদান অস্বীকার করার সুযোগ নেই তারা আজ সবাই ধানের শীষ প্রতীকে ভোট চাইছে। কারণ, আমরা সুশাসন চাই। আমাদের লক্ষ্য গণতন্ত্র, সাম্য ও মানবাধিকার প্রতিষ্ঠা। এই তিনটি বিষয়ের জন্যই মুক্তিযুদ্ধ হয়েছিল।

ময়মনসিংহ-৪ (সদর) আসনসহ দেশের প্রায় প্রতিটি নির্বাচনী এলাকাতেই মোটরসাইকেল শোডাউন ও মাইকিংয়ের ক্ষেত্রে নির্বাচনী আচরণবিধি মানা হচ্ছে না উল্লেখ করে ডা. জাহিদ বলেন, রিটার্নিং অফিসারের কি চোখ বন্ধ? এত হোন্ডা তো চলার কথা না। রাত ৮টা পর্যন্ত মাইক চলার কথা থাকলেও তা চলছে গভীর রাত পর্যন্ত।

ওয়ারেন্ট ছাড়াই গভীর রাতে হানা দিয়ে গণগ্রেফতার করা হচ্ছে দাবি করে ডা. জাহিদ বলেন, এ দেশের মানুষ এদেশের মালিক। আমরা দেশের মালিকানা জনগণের কাছে ফিরিয়ে দিতে চাই। ৩০ ডিসেম্বর আন্দোলন শেষ না। এটি একটি পর্যায় মাত্র।

তিনি বলেন, অনেক গুজব আসবে কিন্তু সবাইকে সঙ্গে নিয়ে ভোটকেন্দ্রে যাবেন। ভোট দিতে উৎসাহিত করবেন। আপনার উপস্থিতি পাল্টে দেবে ভোটের পরিস্থিতি। জয় হবে জনগণের। 

বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি) ময়মনসিংহ জেলা শাখার সভাপতি ডা. শাহজাহানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. মোহাম্মদ আলী সিদ্দিকীর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য নূরজাহান ইয়াসমিন, সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি ড. গোলাম রহমান, সাবেক উপাচার্য ড. শাহ মো. ফারুক, ড. আব্দুল হালিম, ড. মোশাররফ হোসেন মিঞা, অধ্যাপক ড. আব্দুল কদ্দুস, অ্যাডভোকেট এম এ বারী, ডা. এ কে এম ওয়ালিউল্লাহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৮ 
এমএএএম/এমজেএফ

স্থানীয় সরকার পর্যায়ের কাজে সম্পৃক্ত হতে চান প্রতিবন্ধীরা
নিউ সিটিজেনশিপ অ্যামেন্ডমেন্ট বিলের প্রতিবাদে বিক্ষোভ
ফ্রান্স প্রবাসীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান
খুলনায় আ’লীগের তৃণমূল নেতাকর্মীদের প্রযুক্তির প্রশিক্ষণ
সিলেটে লবণ বিক্রেতাকে জরিমানা


লবণের কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টা, হবিগঞ্জে আটক ৪
‘খালেদা জিয়াকে চিকিৎসার অধিকার থেকে বঞ্চিত করছে সরকার’
আবাসন খাতে সর্বোচ্চ করদাতা র‌্যাংগস প্রপার্টিজ লিমিটেড
‌সিলেটের বাজারে লব‌ণ সংকটের গুজব
মিরপুরে ছুরিকাঘাতে ২ শিক্ষার্থী আহত