php glass

‘অচেনা লোকজনের’ নজরদারিতে মির্জা আব্বাস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে মির্জা আব্বাস ও তার স্ত্রী আফরোজা আব্বাস

walton

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ঢাকা-৮ আসনে জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী মির্জা আব্বাস ও তার সহধর্মিনী ঢাকা-৯ আসনের প্রার্থী আফরোজা আব্বাসের নির্বাচনী কার্যক্রম অচেনা কিছু লোক নজরদারি করছে বলে অভিযোগ করেছেন মির্জা আব্বাস নিজেই।

শনিবার (২২ ডিসেম্বর) সন্ধ্যায় শাহজাহানপুরের নিজ বাসায় সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন। সংবাদ সম্মেলনে আফরোজা আব্বাস ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মির্জা আব্বাস বলেন, আমরা যখনই প্রচারণায় বের হই তখনই বাড়ির চারিদিকে অসংখ্য অপরিচিতমুখ দেখতে পাই। তাদের আচরণ, চাহনি সবকিছুই আমাদের কাছে সন্দেহজনক মনে হয়।

তিনি বলেন, আগে আমাদের নেতা-কর্মীদের রাতের বেলায় বাসায় প্রবেশের সময় কিংবা বের হওয়ার সময় আটক করা হতো। এখন দিনের বেলায় নেতা-কর্মীরা বাসায় প্রবেশ বা বের হওয়ার সময় তাদের আটক করা হচ্ছে। আটক করে তাদের কোথায় নিচ্ছে আমরা জানি না।
 
অভিযোগ করে মির্জা আব্বাস আরও বলেন, বাড়ির চার পাশে সন্দেহজনক লোকদের পাহারা এতো বেশি যে, অরাজনৈতিক ব্যক্তি কিংবা সাংবাদিকরা বাসায় প্রবেশ করলেও তাদের ওপর নজর রাখা হয়। এই সরকারের সময়ে অতীতেও এই বাড়িতে অনেকবার নৃশংস হামলা চালানো হয়েছে। আমি ও আমার আত্মীয়-স্বজন এবং নেতাকর্মীরা আতঙ্কের মধ্যে আছি। যেকোনো মুহূর্তে এই বাড়িটি বড় কোনো হামলার শিকার হতে পারে।

মির্জা আব্বাস বলেন, আমাদের গণসংযোগে অংশ নেয়া নেতা-কর্মীদের বিশেষ করে মহিলাদের ডেকে নিয়ে হুমকি দেওয়া হচ্ছে। মিছিল কিংবা গণসংযোগে যোগ দিলে তাদের দেখে নেওয়া হবে বলেও হুমকি দেওয়া হচ্ছে। কার বাসা কোথায় ঠিকানা চাওয়া হচ্ছে। আমরা গণসংযোগ চালাতেই পারছি না। আপনারা যেটুকু দেখছেন সেটা একান্তই নেতাকর্মীদের উৎসাহ উদ্দীপনা এবং সাংবাদিক বন্ধুদের আন্তরিক সহযোগিতার কারণে হচ্ছে। আসলে নির্বাচনী কার্যক্রম যতটুকু করতে পারছি তার চেয়ে বেশি জিম্মি হয়ে রয়েছি আমরা। লেভেল প্লেইং তো দূরের কথা এটা নির্বাচনের পরিস্থিতিই নয়।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৮
এমএইচ/এমজেএফ

বাবার কাছে লেখা টুম্পার শেষ চিঠি
দালালদের স্বর্গরাজ্য মিরপুর বিআরটিএ
রামগতিতে ইলিশ ধরায় ৯ জেলের জরিমানা
রেকর্ড ষষ্ঠ ‘গোল্ডেন বুট’ হাতে তুললেন মেসি
রওনক-বাঁধনের ‘গোলযোগ’


টেকনাফে 'বন্দুকযুদ্ধে' দুই মাদক ব্যবসায়ী নিহত
বাঁশ দিয়ে গ্লাস তৈরি করে রেকর্ড গড়লেন ত্রিপুরার গৌতম
কুকুরের জন্য হারানো বিজ্ঞপ্তি!
প্রশাসনের নিষ্ক্রিয়তায় থামছে না ছাত্র নির্যাতন
ওটা আমাদের সমস্যা নয়, তুরস্কের অভিযান প্রসঙ্গে ট্রাম্প