‘ভোট চাইতে নয়, কারান্তরীণ বন্ধুর পাশে দাঁড়াতে এসেছি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সুয়াগাজী ফুলতলী মাঠের জনসভায় বক্তব্য রাখছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর

walton

সদর দক্ষিণ (কুমিল্লা) থেকে: জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষের প্রার্থী কারান্তরীণ মনিরুল হক চৌধুরীর সমর্থনে আয়োজিত নির্বাচনী জনসভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,  ভোট চাইতে নয়, কারান্তরীণ বন্ধুর পরিবারের পাশে দাঁড়াতে এসেছি।

বুধবার (১৯ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টায় কুমিল্লা সদর দক্ষিণের সুয়াগাজী ফুলতলী মাঠে কুমিল্লা-১০ আসনে ধানের শীষের প্রার্থী মনিরুল হক চৌধুরীর সমর্থনে আয়োজিত জনসভায় বক্তব্য রাখেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, আমি ভোট চাইতে আসি নাই। আমার বন্ধুর এই চরম সংকটময় মুহূর্তে তার পরিবারের পাশে দাঁড়াতে এসেছি।

মির্জা ফখরুল আরো বলেন, এই সরকারকে আর মানুষ চায় না। তারা দেশ ও গণতন্ত্রকে ধ্বংস করে দিচ্ছে। অসংখ্য মানুষ গুম হয়েছে, দেশে আজ হাহাকার! কারো মা-বাবা, ভাই-বোনকে কেড়ে নিয়েছে। মনিরুল হক চৌধুরী, আব্দুল গফুর ভূঁইয়া, মোবাশ্বের হোসেনের কী অপরাধ? আজ তারা জেলে। মানুষ এই জালিম সরকার থেকে পরিত্রাণ চায়।

মানুষের চোখের জলে ভেসে যাচ্ছে বাংলাদেশ: ফখরুল

জনসভায় উপস্থিত বিএনপির নেতা-কর্মীদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, হাজারো মানুষের চোখের জলে ভেসে যাচ্ছে বাংলাদেশ। আপনাদের মতো এই রকম অনেক যুবক আছে যারা ঢাকায় রিকশা চালায়। তাদের জীবনের স্বপ্ন আজ শেষ। সবকিছু ছারখার হয়ে গিয়েছে!

বিএনপির মহাসচিব আরো বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট সৃষ্টির অন্যতম প্রধান ব্যক্তিত্ব মনিরুল হক চৌধুরী। তিনি জাতীয় নেতাদের কাছে গিয়ে বলেছেন—আমি একজন মুক্তিযোদ্ধা। আমি বাংলাদেশের স্বাধীনতার সময় ছিলাম, আজকে বাংলাদেশ ধ্বংস হয়ে যাচ্ছে, গণতন্ত্র ধ্বংস হয়ে যাচ্ছে। আপনারা যদি এই ভয়াবহ স্বৈরাচারের বিরুদ্ধে একসাথে না দাঁড়ান, তাহলে এই দেশের গণতন্ত্র ধ্বংস হয়ে যাবে।

নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস আলীর প্রসঙ্গ তুলে মির্জা ফখরুল বলেন, আমাদের দলের নেতা সিলেটের ইলিয়াস আলীর ৫ বছরের মেয়েটার ১১ বছর হয়ে গেছে। কিন্তু ইলিয়াস আলীর খোঁজ পাওয়া যায়নি। গত দুই দিন আগে তার স্ত্রী লুনা গুলশান কার্যালয়ে এসে কেঁদেছেন। তাই আপনাদের কাছে একটি ভোট ভিক্ষা চাইবো। যে ভোট খালেদা জিয়াকে মুক্ত করবে, গুম ও কারানির্যাতিত পরিবার তাদের প্রিয় মানুষকে ফিরে পাবে।

জনসভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল খান, কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু, কুমিল্লা-১০ আসনে বিএনপির প্রার্থী মনিরুল হক চৌধুরীর মেয়ে ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. চৌধুরী সায়মা হক, নির্বাহী কমিটির সদস্য মোস্তফা খান সফরী, মো. সালাহ্উদ্দিন ভুইয়া শিশির ও বিএনপির চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮ 
টিএম/এমজেএফ

Nagad
আজীবন তোমাকে ভালোবাসবো: সুশান্তের স্মরণে রিয়ার পোস্ট
দুর্বৃত্তায়নের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান
তিন দেশের পানিতে বন্যা, প্লাবিত হবে ২৩ জেলা
অবৈধভাবে বিদেশে গিয়ে নির্যাতনের শিকার হলে দায় কার?
২০ জুলাই হোটেল শ্রমিক ফেডারেশনের বিক্ষোভ সমাবেশ


রাজনীতিতে একজন শাহজাহান সিরাজ
এরশাদের দুই ছেলেকে নিয়ে আমি এগিয়ে যাবো: বিদিশা
প্রকল্পের কাজে অনিয়ম: উপজেলা প্রকৌশলী বরখাস্ত
মাদারীপুরে ভেজাল খাদ্যের কারখানা সিলগালা-জরিমানা
বগুড়া-যশোর উপ-নির্বাচন সুন্দর হয়েছে: ইসি সচিব