php glass

‘ওয়াক ওভার’র রাজনীতির দিন চলে গেছে: মঈন খান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। ছবি: বাংলানিউজ

walton

নরসিংদী: নিজের নির্বাচনী প্রচারণায় হামলার জন্য আওয়ামী লীগকে দোষারোপ করে নরসিংদী-২ আসনে বিএনপির প্রার্থী ও দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, আওয়ামী লীগ যদি উন্নয়নের জোয়ার বাংলাদেশে বয়ে দিয়ে থাকে, তাহলে তারা বিরোধী দলের প্রার্থীকে মেরে সন্ত্রাস করে নির্বাচন থেকে হটিয়ে জোর করে নির্বাচন জিততে চাইছে কেন? 

রোববার (১৬ ডিসেম্বর) বিকেলে নরসিংদী জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে সংবাদ সম্মেলন করে তিনি এ কথা বলেন। এর আগে নরসিংদী-২ এর সদর উপজেলার পাঁচদোনা এলাকায় মঈন খানের গণসংযোগ ও প্রচারণায় হামলা হয়। এজন্য আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের কর্মীদের দায়ী করছেন মঈন খান।

তিনি সংবাদ সম্মেলনে বলেন, আজকে এ দেশকে সন্ত্রাসের জনপদে রূপান্তরিত করেছে আওয়ামী লীগ। তারা ভেবেছিল কী? ভোটারবিহীন নির্বাচন? আগের মতো ‘ওয়াক ওভার’ দিয়ে সংসদ সদস্য হয়ে যাবেন? এতো সহজ নয়। ‘ওয়াক ওভার’র রাজনীতির দিন চলে গেছে।

বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার সময় পুলিশ নীরব ভূমিকা পালন করেছে অভিযোগ করে মঈন খান বলেন, তারা হামলার সময় কোনো ব্যবস্থা নেয়নি। বাংলাদেশ কি সন্ত্রাসের জনপদে পরিণত হয়েছে? এজন্যই কি লাখ লাখ মানুষের রক্তের বিনিময়ে দেশ স্বাধীন হয়েছিল? আমি সবার কাছে এ প্রশ্ন রাখতে চাই। এ দেশের বুকে তারা আজকে বিজয় দিবসে কলঙ্ক লেপন করেছে। সে কলঙ্ক থেকে বাংলাদেশ কবে বের হবে তা আমাদের জানা নেই।

সংবাদ সম্মেলন আরও উপস্থিত ছিলেন মহিলা দলের সাবেক সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, নরসিংদী জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এম আওয়াল, অ্যাডভোকেট আব্দুল বাসেদ, অ্যাডভোকেট কানিজ ফাতেমা, পলাশ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুল খান।

এদিকে, মঈন খানের অভিযোগের বিষয়ে জানতে চাইলে নরসিংদী-২ আসনের আওয়ামী লীগের প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডা. আনোয়ারুল আশরাফ খান দিলীপ বলেন, মঈন খান সন্ত্রাসের মাধ্যমে প্রচারণা চালাচ্ছেন। তারা আমাদের ওপর তিনটি হামলা চালিয়েছে, নির্বাচনী অফিসে ককটেল বিস্ফোরণ ও ভাঙচুর করেছে। তার ভিডিও প্রমাণসহ প্রশাসনের কাছে অভিযোগ করেছি। তারা আগ বাড়িয়ে অস্থিতিশীল পরিবেশ তৈরির চেষ্টা করছে। পরিবেশ ও ভোটার আমাদের পক্ষে থাকায় আমরা শান্ত আছি। আর আজ সরকারের বিরুদ্ধে আমাদের বিরুদ্ধে উসকানিমূলক কথা বলায় সাধারণ মানুষ স্লোগান দিয়েছে, কোনো হামলার ঘটনা ঘটেনি। নির্বাচনের পরিবেশ নষ্ট করার জন্য পরিকল্পিতভাবে তিনি মিথ্যাচার করছেন।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৮
এইচএ/

ক্লিক করুন, আরো পড়ুন: নরসিংদী একাদশ জাতীয় সংসদ নির্বাচন
এতিম সাজিয়ে দম্পতির কাছে চুরি করা শিশু বিক্রি
পাকুন্দিয়ায় প্রিমিয়ার ক্লাব ফুটবলের ফাইনাল অনুষ্ঠিত
করফাঁকির অভিযোগে ৫৫০০ কেজি তামাক জব্দ
শিপিং রিপোর্টার্স ফোরামের নতুন কমিটি
কেরানীগঞ্জে উদ্ধার কদমতলীর অপহৃত নারী, আটক ১


বেনাপোল কাস্টমসে নিয়োগ পরীক্ষার্থীদের ভোগান্তি 
জ্যাঠা শ্বশুরের বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ
শ্রীমঙ্গলে ক্রেতা সেজে দুটি ডাহুক উদ্ধার
গোলাপি বলের প্রথম দিনে ‘ব্যর্থ’ বাংলাদেশ
৪১ বছরে ইবি, শিক্ষার্থী ৩০০ থেকে ১৪ হাজার